ব্রেকিং:
বিএনপি নেতারা বউদের ভারতীয় শাড়ি পুড়িয়ে দিচ্ছে না কেন? এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির সিলিন্ডার ফেটে অটোরিকশায় আগুন, ভেতরেই অঙ্গার চালক ভুটানের রাজা ঢাকায় আসছেন আজ, সই হবে তিন এমওইউ মেঘনায় ট্রলারডুবি: দ্বিতীয় দিনের মতো উদ্ধারকাজ শুরু দুপুরের মধ্যে তিন অঞ্চলে ৬০ কিলোমিটার বেগে ঝড়ের পূর্বাভাস যৌন হয়রানি রোধে কাজ করবে আওয়ামী লীগ জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব: রাষ্ট্রপতি ইসরায়েলকে অস্ত্র না দেওয়ার ঘোষণা কানাডার ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন কুমিল্লায় বিজয় এক্সপ্রেসের ৯ বগি লাইনচ্যুত বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব মায়ের আহাজারি ‘মেয়েটাকে ওরা সবদিক থেকে টর্চারে রাখছিল’ এই প্রথম ত্রাণবাহী জাহাজ ভিড়ল গাজার উপকূলে জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে নাইজেরিয়ায় রমজানে রোজা না রাখা মুসলমানদের গ্রেফতার করছে পুলিশ বৃষ্টি নিয়ে আবহাওয়া অধিদফতরের নতুন বার্তা
  • শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

দুর্ধর্ষ চোর ইসমাইল গ্রেফতার

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১৯ নভেম্বর ২০১৯  

কুমিল্লার নাঙ্গলকোট উপজেলার পানকরা গ্রামের দুর্ধর্ষ চোর ইসমাইল হোসেন   ও তার এক সহযোগীসহ পুলিশের হাতে গ্রেফতার হওয়ায় এলাকাবাসীর মাঝে স্বস্থি ফিরেছে।

পানকরা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের দু’টি ল্যাপটপ চুরির ঘটনায় তাকে গ্রেফতার করে সোমবার বিকেলে কুমিল্লার আদালতে সোপর্দ করা হয়েছে। আটককৃতরা হলেন- পানকরা গ্রামের আবুল খায়েরের ছেলে মো. ইসমাইল হোসেন ও একই গ্রামের মৃত নুরুল ইসলামের ছেলে হারুনুর রশিদ কালা।

গ্রেফতারের সময় তাদের কাছ থেকে ৫০ পিচ ইয়াবা উদ্ধার করেছে পুলিশ। পুলিশ ও এলাকাবাসী জানায়, গত ৪ মাস ধরে পানকরা গ্রামে প্রায় ২০টি চুরির ঘটনা ঘটেছে। এরমধ্যে সরকারী প্রাথমিক বিদ্যালয়ের দু’টি ল্যাপটপ চুরির ঘটনায় বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা হেদায়েতুন নাহার বাদী হয়ে থানায় প্রথমে জিডি ও পরে মামলা দায়ের করেন। ওই মামলার সূত্র ধরে দুর্ধর্ষ চোর ইসমাইলকে তার সহযোগী হারুনুর রশিদকে ৫০ পিচ ইয়াবা বড়ি সহ আটক করে আদালতে সোপর্দ করে পুলিশ।

তবে এসব সংঘবদ্ধ চুরির সাথে জড়িত অন্যান্যদের খুব দ্রুত গ্রেফতারের দাবী জানিয়েছে গ্রামবাসী। জানাগেছে, ওই গ্রামের মনমোহন চন্দ্র দাসের ৪টি গরু, আবুল বাশার বাবুলের ২টি গরু, শাহাদাত হোসেন ভেন্ডারের ২টি ও আজাদ হোসেন তিতুর ১টি গরু চুরি হয়। এছাড়াও পানকরা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ২টি ল্যাপটপ, পানকরা উচ্চ বিদ্যালয়ের একটি কম্পিউটার, টনিভাঙ্গার মোতাহের হোসেন বাবলুর ১টি কম্পিউটার, পানকরা বিবর্তন কাবাব হাউজের একটি এলইডি টিভি, ল্যাপটপ ও সিসি ক্যামেরার সরঞ্জাম, আবুল হাশেমের দোকানের মালামাল, আলা উদ্দিনের দোকানের মালামাল ও ইয়াছিনের দোকানের মালামাল চুরি সহ গত ৪ মাসে প্রায় ২০টি চুরির ঘটনা ঘটায় এই ইসমাইল চোর।

পুলিশের জিজ্ঞাসাবাদে ইসমাইল এসব চুরির সাথে এলাকার এক মাতব্বর সহ আরো ৩/৪ জন জড়িত থাকার কথা স্বীকার করেছে। এছাড়াও সে নিয়মিত মাদক ব্যবসার সাথে জড়িত থাকার কথাও স্বীকার করে।

ওই গ্রামের স্থানীয় ইউপি সদস্য মো. শাহ আলম, নজরুল ইসলাম, বদিউল আলম রাজ, আবুল বাশার বাবুল, হুমায়ূন কবির, প্রভাষক ওমর ফারুক ও আলা উদ্দিন সহ শতাধিক গ্রামবাসী থানায় গিয়ে পুলিশের কাছে ইসমাইলের বিভিন্ন চুরির ঘটনার বর্ণনা দেন।

এসময় তারা সাংবাদিকদের জানান, এক ইসমাইল চোরের যন্ত্রনায় অতিষ্ঠ হয়ে উঠেছে তারা। সবসময় জানমালের নিরাপত্তাহীনতায় ভুগছেন। তার বিরুদ্ধে অনেকগুলো চুরির ঘটনার অভিযোগ থাকলেও সাহস করে থানায় মামলা করেনি। তাকে গ্রেফতার করায় থানা পুলিশকে ধন্যবাদ জানিয়ে সকল চুরির ঘটনাগুলো সঠিক তদন্ত করে জড়িদেও বিরুদ্ধে ব্যবস্থা নিতে অনুরোধ জানান গ্রামবাসী।

এ ব্যাপারে নাঙ্গলকোট থানার ওসি মামুন অর রশিদ জানান, ইসমাইল হোসেন দীর্ঘদিন ধরে গ্রামের বিভিন্ন চুরির সাথে জড়িত ছিল। এছাড়াও সে ইয়াবা ব্যবসার সাথে জড়িত রয়েছে। তার বিরুদ্ধে চুরি ও মাদক আইনে দুইটি মামলা দায়ের করা হয়েছে। ওইসব মামলায় তাকে গ্রেফতারের পর কারাগারে পাঠানো হয়েছে।