ব্রেকিং:
৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া সেকান্দর চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের সুবিধা বঞ্চিত ১৬৫ শিক্ষার্থী পেলো ৮ লাখ টাকা অনুদান দাঁড়িয়ে থাকা অটোরিকশায় ধাক্কা দিয়ে বাস খালে, নিহত ৩ শেখ হাসিনার অধীনেই নির্বাচন হবে : কাদের সিদ্দিকী কুমিল্লা জেলা ছাত্র জমিয়তের সদস্য সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত নাঙ্গলকোটে বিদ্যুৎস্পৃষ্টে অনার্স শিক্ষার্থীর মৃত্যু দাউদকান্দিতে বাস চাপায় একই পরিবারের ৩ জন নিহত সিদ্দিকী নির্বাচনে ভোটার উপস্থিতি না থাকলে সেটা কলঙ্কজনক হবে নির্বাচনী দায়িত্ব পালনে সম্পূর্ণ প্রস্তুত বিজিবি
  • মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১০ ১৪৩১

  • || ১৩ শাওয়াল ১৪৪৫

সিএনজির ছাদে ফুলের বাগান!

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৪ নভেম্বর ২০১৯  

জুয়েল, কুমিল্লার প্রথম সিএনজি চালক, যে ২০ হাজার টাকা খরচ করে তার সিএনজির ছাঁদে এই ফুলের বাগান করে। আজ কান্দিরপাড় থেকে শাসনগাছা আসার সময় তার গাড়ি দিয়ে আসি। তার সাথে কথা বলে জানতে পারলাম, এমন ভালো একটি কাজ করতে গিয়েও তাকে অনেকের অনেক কথা শুনতে হয়েছে। তখন জুয়েল আমাকে বললো, ভাই অনেক ড্রাইভার নেশা করে কতো টাকা খরচ করে ফেলে। কিন্তু আমি তো তা করছি না। আমার অনেক শখ ছিলো এমন কিছু একটা করার। তাই ঢাকায় এমন একজন ড্রাইভারের সাথে যোগাযোগ করে এইটা করলাম।

আমি যখন আজ ওর গাড়ি দিয়ে আসছিলাম তখন প্রায় ৮০% লোক ওর গাড়ির ছবি তুলছিলো। তখন ওর মুখে একটা আনন্দের হাসি ছিলো, যা ২০ হাজার টাকা দিয়ে বা নেশা করে পাওয়া যাবে না।

জুয়েলের কাছে শুনলাম, ওর দেখাদেখি অলরেডি আরেক জন ড্রাইভার আজ বাগান করার কাজ শুরু করে দিয়েছে।
জুয়েলকে একটা কথা বলতে চাই- জুয়েল, পরিবর্তন এই ভাবেই আসে। তোমার দেখাদেখি এখন অনেকে ই করবে কিন্তু কুমিল্লাতে তুমিই প্রথম। যেটা আর কেউ হতে পারবে না।