ব্রেকিং:
নিরাপদ ঈদযাত্রায় যাত্রী কল্যাণ সমিতির ২০ প্রস্তাব চাল আমদানি নিয়ন্ত্রণ করা হবে: অর্থমন্ত্রী সরকারি চাকরিজীবীদের বেতন-ভাতা ২৮ মে কবুতর দিয়ে কক্সবাজার থেকে ঢাকায় ইয়াবা পাচার বাড়ল মোবাইল ব‌্যাংকিংয়ে লেনদেন সীমা শিগগিরই যোগ্য সব শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্ত হবে: শিক্ষামন্ত্রী অধিক উৎপাদনের লক্ষ্যে একীভূত হচ্ছে ঘোড়াশাল ও পলাশ সার কারখানা শিক্ষক নিবন্ধনের প্রিলিতে পাস ১ লাখ ৫২ হাজার দেশের প্রথম মহিলা কারাগারে স্থানান্তরিত হচ্ছেন খালেদা জিয়া! ঈদে ঘরমুখী যাত্রীদের ভোগান্তি কমবে: কাদের এমপিওভুক্ত হচ্ছেন ১০ হাজার ৮৫ শিক্ষক অর্থ দেয়নি বলে র‌্যাংকিং থেকে বাদ পড়েছে ঢাবি ‘মিল মালিক নয়, কৃষকের কাছ থেকে ধান কেনার পরামর্শ’ ভয়েস কলের দিন প্রায় শেষ: মোস্তাফা জব্বার জুলাই থেকে ১০ বছর মেয়াদি ই-পাসপোর্ট শুভ বুদ্ধ পূর্ণিমা মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি প্রদান ও এতিমদের ঈদ বস্ত্র বিতরণ কুমিল্লায় ছুটির দিনে জমজমাট ঈদবাজার রোববার থেকে অফিস করবেন ওবায়দুল কাদের অবশেষে অধরার দেখা মিলল ডাবলিনে

মঙ্গলবার   ২১ মে ২০১৯   জ্যৈষ্ঠ ৬ ১৪২৬   ১৬ রমজান ১৪৪০

কুমিল্লার ধ্বনি
সর্বশেষ:
লঞ্চের অগ্রিম টিকিট বিক্রি আজ শুরু থমকে যাওয়া টিসিবি’র পণ্য ফের চালু হচ্ছে শাহ আমানতে সোয়া ১১ কেজি সোনা উদ্ধার জি বাংলার জনপ্রিয় রিয়েলিটি শো ‘সারেগামাপা’ তে ‘বাইশে শ্রাবণ’ ছবির গান ‘এই শ্রাবণ’ গেয়ে ভক্তদের মন ভাসিয়ে দিলেন বাংলাদেশের ছেলে মাইনুল আহসান নোবেল সম্প্রতি লাচ্ছি-আনারসের শরবত তৈরি করে আবারো আলোচনায় এসেছেন কেকা ফেরদৌসি। পবিত্র মাহে রমজানে যুক্তরাষ্ট্রের মিশিগান অঙ্গরাজ্যের ‘ডেট্রয়েটে’র মুসলিম-অমুসলিমরা এক সঙ্গে সাহরি গ্রহণ করে সম্প্রীতির এক দৃষ্টান্ত স্থাপন করেছেন। লা লিগায় মেসিদের ম্যাচে প্রথমবারের মত ধারাভাষ্য দিলেন বাংলাদেশ ফুটবল দলের অধিনায়ক জামাল ভূঁইয়া।
৫০

অনেক নাটকিয়তার পর নাঙ্গলকোট উপজেলা পরিষদ নির্বাচন অবশেষে স্থগিত

প্রকাশিত: ২৯ মার্চ ২০১৯  

নানা-নাটকীয়তা ও জল্পনা-কল্পনার পর, আগামী ৩১ মার্চ রোববার অনুষ্ঠিত নাঙ্গলকোট উপজেলা পরিষদ নির্বাচনে, শুধুমাত্র ভাইস চেয়ারম্যান(পুরুষ) পদে নিরুত্তাপ নির্বাচন অবশেষে স্থগিত করা হয়েছে। নির্বাচন কমিশন সচিবালয়ের উপ সচিব, নির্বাচন পরিচালনা-২, মো. আতিয়ার রহমান স্বাক্ষরিত চিঠির মাধ্যমে আগামী ৩১ মার্চ অনুষ্ঠিত নাঙ্গলকোট উপজেলা পরিষদ নির্বাচনি কার্যক্রম স্থগিত করা হয়। এ খবর নাঙ্গলকোটের সর্বত্র ছড়িয়ে পড়লে উপজেলা নির্বাচন নিয়ে জল্পনা-কল্পনার অবসান ঘটে এবং নির্বাচন নিয়ে ভোটারদের অপেক্ষার সময় বাড়লো।

জানা যায়, নির্বাচন কমিশন সচিবলায়ের উপর্যুক্ত বিষয় ও সূত্রের স্মারকের প্রেক্ষিতে জানানো হয়, মাননীয় আপিল বিভাগ সিভিল পিটিশন ফর লিভ টু আপিল নং- ৯৬০/২০১৯ এর বিগত ২৫ মার্চ তারিখের আদেশের বিষয়টি সাব-জুডিস বিধায়, ৩১ মার্চ তারিখ শুনানি অন্তে আদালতের আদেশ না পাওয়া পর্যন্ত, ৪র্থ পর্যায়ে নির্ধারিত কুমিল্লার নাঙ্গলকোট উপজেলা পরিষদের নির্বাচন স্থগিত রাখার জন্য মাননীয় নির্বাচন কমিশন সিদ্ধান্ত প্রদান করেন।

জানা যায়, গত ১৩ মার্চ মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন উপজেলা চেয়ারম্যান পদে কোন প্রার্থী না থাকায়, আওয়ামীলীগ সমর্থিত নৌকা প্রতিকের একমাত্র প্রার্থী বর্তমান উপজেলা চেয়ারম্যান সামছু উদ্দিন কালু বিনা প্রতিদ্বন্ধিতায় উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হন। এছাড়া, মহিলা ভাইস চেয়ারম্যান পদে দু‘জন প্রার্থী বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান কুলসুম আক্তার ও সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান নাসরিন আক্তার মুন্নি প্রতিদ্বন্দ্বিতায় থাকলেও, নাসরিন আক্তার মুন্নি মনোনয়নপত্র প্রত্যাহার করায় বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান কুলসুম আক্তারও বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হন।

কিন্তু গত ৬ মার্চ মনোনয়পত্র বাছাইয়ে, রিটার্নিং কর্মকর্তা ভাইস চেয়ারম্যান(পুরুষ)পদে উপজেলা যুবলীগ সদস্য সচিব ও  বর্তমান ভাইস চেয়ারম্যান আবু ইউছুফ ভুঁইয়ার প্রতিদ্বন্দ্বি উপজেলা যুবলীগ যুগ্ন আহবায়ক তৌহিদুর রহমান মজুমদারের মনোনয়নপত্র বাতিল করেন। এর আগে রির্টানিং কর্মকর্তা অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কুমিল্লা, তৌহিদুর রহমান মজুমদারের মনোনয়নপত্রের সাথে তার সমর্থনে ২৫০জন ভোটারের স্বাক্ষরিত ও সমর্থিত ভোটারের মধ্যে পাঁচজন ভোটারকে চিহিৃত করে, তাদের স্বাক্ষর সরেজমিনে তদন্তের জন্য সহকারি রির্টানিং কর্মকর্তাকে নির্দেশ প্রদান করেন। 

সরেজমিন তদন্তে দু‘জন ভোটারের স্বাক্ষরের মিল না থাকার অভিযোগে তৌহিদুর রহমান মজুমদারের প্রার্থিতা বাতিল করা হয়। পরে তৌহিদুর রহমান মজুমদার জেলা প্রশাসকের নিকট আপিল করলে সেখানেও তার প্রার্থিতা বাতিল হয়ে যায়। এ নিয়ে তৌহিদুর রহমান মজুমদার হাইকোর্টে আপিল করলে হাইকোর্ট তার প্রার্থিতা ফিরিয়ে দেন। কিন্তু অপর ভাইস চেয়ারম্যান প্রার্থী আবু ইউছুফ ভুঁইয়া আবারো হাইকোর্টের অন্য একটি বেঞ্চে তার প্রার্থিতার বিরুদ্ধে আপিল করলে সেখানেও তৌহিদুর রহমান মজুমদার প্রার্থিতা ফিরে পান। পরবর্তীতে আবারো তার প্রার্থীতা বাতিল চেয়ে সুপ্রিমকোর্টে আপিল করা হয়। এ আপিলের পেক্ষিতে আগামী ৩১ মার্চ শুনানি অন্তে আদালতের আদেশ না পাওয়া পর্যন্ত নাঙ্গলকোট উপজেলা পরিষদের নির্বাচন স্থগিত রাখার জন্য মাননীয় নির্বাচন কমিশন সিদ্ধান্ত প্রদান করেন।

কুমিল্লার ধ্বনি
কুমিল্লার ধ্বনি
এই বিভাগের আরো খবর