ব্রেকিং:
বাংলাদেশে গুগল ম্যাপে যুক্ত হলো নতুন ফিচার বন্যা মোকাবিলায় সেনাবাহিনী প্রস্তুত: সেনাপ্রধান গাপটিলের সেই থ্রো নিয়ে কথা বলল আইসিসি বাংলাদেশি পণ্যের রফতানি বাড়বে কলকাতায়: এফবিসিসিআই বিজেপি ক্ষমতায় আসার পরই ভারতে মুসলিম নিপীড়ন বেড়েছে বাংলাদেশি বিজ্ঞানীদের গুতুম মাছের কৃত্রিম প্রজনন কৌশল উদ্ভাবন এইচএসসি পরীক্ষায় পাসের হার ৭৩ দশমিক ৯৩ শতাংশ সেনাবাহিনী-বিজিবির চেষ্টায় বান্দরবানের সঙ্গে যোগাযোগ স্বাভাবিক ‘সব আদালতে নিরাপত্তা বাড়ানো হবে’ কোরবানির ঈদ পর্যন্ত বিদেশি গরু প্রবেশ নিষিদ্ধ এরশাদের আসন শূন্য ঘোষণা, তিন মাসের মধ্যে নির্বাচন কথাবার্তায় সন্দেহ থেকে গ্রেফতার হলো মিন্নি ৩৬ কোটি টাকার ওষুধ ধ্বংস, জরিমানা দেড় কোটি একনেকে ৫ হাজার কোটি টাকার ৮ প্রকল্প অনুমোদন ব্যাংক কর্মকর্তাকে ধর্ষণের পর হত্যা, পাঁচজনের মৃত্যুদণ্ড বেশির ভাগ দুধেই সিসা: হাইকোর্টে বিএসটিআইয়ের রিপোর্ট বিশ্বকাপ শেষেও বিশ্বসেরা ওয়ানডে অলরাউন্ডারের মসনদে সাকিব বসানো হবে বজ্রপাত নিরোধক টাওয়ার বউয়ের তালাক নোটিশ পেয়ে খুশিতে দুধ দিয়ে গোসল করলেন স্বামী শান্তিরক্ষা মিশনে বঙ্গবন্ধুর নামে সম্মেলন কক্ষ

বুধবার   ১৭ জুলাই ২০১৯   শ্রাবণ ২ ১৪২৬   ১৪ জ্বিলকদ ১৪৪০

কুমিল্লার ধ্বনি
৯০

অনেক নাটকিয়তার পর নাঙ্গলকোট উপজেলা পরিষদ নির্বাচন অবশেষে স্থগিত

প্রকাশিত: ২৯ মার্চ ২০১৯  

নানা-নাটকীয়তা ও জল্পনা-কল্পনার পর, আগামী ৩১ মার্চ রোববার অনুষ্ঠিত নাঙ্গলকোট উপজেলা পরিষদ নির্বাচনে, শুধুমাত্র ভাইস চেয়ারম্যান(পুরুষ) পদে নিরুত্তাপ নির্বাচন অবশেষে স্থগিত করা হয়েছে। নির্বাচন কমিশন সচিবালয়ের উপ সচিব, নির্বাচন পরিচালনা-২, মো. আতিয়ার রহমান স্বাক্ষরিত চিঠির মাধ্যমে আগামী ৩১ মার্চ অনুষ্ঠিত নাঙ্গলকোট উপজেলা পরিষদ নির্বাচনি কার্যক্রম স্থগিত করা হয়। এ খবর নাঙ্গলকোটের সর্বত্র ছড়িয়ে পড়লে উপজেলা নির্বাচন নিয়ে জল্পনা-কল্পনার অবসান ঘটে এবং নির্বাচন নিয়ে ভোটারদের অপেক্ষার সময় বাড়লো।

জানা যায়, নির্বাচন কমিশন সচিবলায়ের উপর্যুক্ত বিষয় ও সূত্রের স্মারকের প্রেক্ষিতে জানানো হয়, মাননীয় আপিল বিভাগ সিভিল পিটিশন ফর লিভ টু আপিল নং- ৯৬০/২০১৯ এর বিগত ২৫ মার্চ তারিখের আদেশের বিষয়টি সাব-জুডিস বিধায়, ৩১ মার্চ তারিখ শুনানি অন্তে আদালতের আদেশ না পাওয়া পর্যন্ত, ৪র্থ পর্যায়ে নির্ধারিত কুমিল্লার নাঙ্গলকোট উপজেলা পরিষদের নির্বাচন স্থগিত রাখার জন্য মাননীয় নির্বাচন কমিশন সিদ্ধান্ত প্রদান করেন।

জানা যায়, গত ১৩ মার্চ মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন উপজেলা চেয়ারম্যান পদে কোন প্রার্থী না থাকায়, আওয়ামীলীগ সমর্থিত নৌকা প্রতিকের একমাত্র প্রার্থী বর্তমান উপজেলা চেয়ারম্যান সামছু উদ্দিন কালু বিনা প্রতিদ্বন্ধিতায় উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হন। এছাড়া, মহিলা ভাইস চেয়ারম্যান পদে দু‘জন প্রার্থী বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান কুলসুম আক্তার ও সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান নাসরিন আক্তার মুন্নি প্রতিদ্বন্দ্বিতায় থাকলেও, নাসরিন আক্তার মুন্নি মনোনয়নপত্র প্রত্যাহার করায় বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান কুলসুম আক্তারও বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হন।

কিন্তু গত ৬ মার্চ মনোনয়পত্র বাছাইয়ে, রিটার্নিং কর্মকর্তা ভাইস চেয়ারম্যান(পুরুষ)পদে উপজেলা যুবলীগ সদস্য সচিব ও  বর্তমান ভাইস চেয়ারম্যান আবু ইউছুফ ভুঁইয়ার প্রতিদ্বন্দ্বি উপজেলা যুবলীগ যুগ্ন আহবায়ক তৌহিদুর রহমান মজুমদারের মনোনয়নপত্র বাতিল করেন। এর আগে রির্টানিং কর্মকর্তা অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কুমিল্লা, তৌহিদুর রহমান মজুমদারের মনোনয়নপত্রের সাথে তার সমর্থনে ২৫০জন ভোটারের স্বাক্ষরিত ও সমর্থিত ভোটারের মধ্যে পাঁচজন ভোটারকে চিহিৃত করে, তাদের স্বাক্ষর সরেজমিনে তদন্তের জন্য সহকারি রির্টানিং কর্মকর্তাকে নির্দেশ প্রদান করেন। 

সরেজমিন তদন্তে দু‘জন ভোটারের স্বাক্ষরের মিল না থাকার অভিযোগে তৌহিদুর রহমান মজুমদারের প্রার্থিতা বাতিল করা হয়। পরে তৌহিদুর রহমান মজুমদার জেলা প্রশাসকের নিকট আপিল করলে সেখানেও তার প্রার্থিতা বাতিল হয়ে যায়। এ নিয়ে তৌহিদুর রহমান মজুমদার হাইকোর্টে আপিল করলে হাইকোর্ট তার প্রার্থিতা ফিরিয়ে দেন। কিন্তু অপর ভাইস চেয়ারম্যান প্রার্থী আবু ইউছুফ ভুঁইয়া আবারো হাইকোর্টের অন্য একটি বেঞ্চে তার প্রার্থিতার বিরুদ্ধে আপিল করলে সেখানেও তৌহিদুর রহমান মজুমদার প্রার্থিতা ফিরে পান। পরবর্তীতে আবারো তার প্রার্থীতা বাতিল চেয়ে সুপ্রিমকোর্টে আপিল করা হয়। এ আপিলের পেক্ষিতে আগামী ৩১ মার্চ শুনানি অন্তে আদালতের আদেশ না পাওয়া পর্যন্ত নাঙ্গলকোট উপজেলা পরিষদের নির্বাচন স্থগিত রাখার জন্য মাননীয় নির্বাচন কমিশন সিদ্ধান্ত প্রদান করেন।

কুমিল্লার ধ্বনি
কুমিল্লার ধ্বনি
এই বিভাগের আরো খবর