ব্রেকিং:
‘মুজিব শতবর্ষ’ উপলক্ষে বির্তক প্রতিযোগিতা ও হুইল চেয়ার বিতরণ আকরাম খান সহযোগিতা করবেন কুমিল্লার ক্রিকেটকে ‘আয়নামতি-ময়নামতি’ নামে নয়; কুমিল্লা বিভাগ চাই ‘কুমিল্লা’ নামে সিটি ক্লাবে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ মাদকদ্রব্য উদ্ধার গাভির দুধ মাপার কথা বলে গৃহবধূকে গোয়াল ঘরে ধর্ষণ শ্রমজীবীদের মাঝে বিনামূল্যে রিকশা-ভ্যান বিতরণ সুদের টাকা না পেয়ে কৃষকের ঘরে তালা! এপেক্স ক্লাব অব কুমিল্লার শিক্ষা উপকরণ বিতরণ ৭০ বছরের বুড়ির ঘাড়ে ছেলে, নাতি-নাতনির ভার বৌভাতের মাংস আনতে গিয়ে চিরবিদায় নতুন বরের জনবল সংকটে এক যুগে বন্ধ কুমিল্লার ১৩ রেলস্টেশন! ৩৬০০ কোটি টাকা আত্মসাৎ: বাংলাদেশ ব্যাংকের কথা শুনবে আপিল বিভাগ মেডিকেল শিক্ষার্থী এখন ৫০ টাকার দিনমজুর! মন থেকে চাইলেই চার্জ হবে ফোন! পুঁজিবাজার সংস্কারে এডিবি’র আরো ১৭০ মিলিয়ন ডলার ঋণ ইসলামের দৃষ্টিতে রোগীর প্রতি চিকিৎসকের দায়িত্ব জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট দলে মুশফিক নেই মাহমুদুল্লাহ ভারতের অস্কারখ্যাত ফিল্মফেয়ার পেলেন যারা কৃষককে ফাঁসাতে পুলিশের ইয়াবা ফাঁদ ‘বিএনপি চাইলে প্যারোলে মুক্তির জন্য আবেদন করতে পারে’
  • সোমবার   ১৭ ফেব্রুয়ারি ২০২০ ||

  • ফাল্গুন ৪ ১৪২৬

  • || ২২ জমাদিউস সানি ১৪৪১

২১৩

অনেক নাটকিয়তার পর নাঙ্গলকোট উপজেলা পরিষদ নির্বাচন অবশেষে স্থগিত

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২৯ মার্চ ২০১৯  

নানা-নাটকীয়তা ও জল্পনা-কল্পনার পর, আগামী ৩১ মার্চ রোববার অনুষ্ঠিত নাঙ্গলকোট উপজেলা পরিষদ নির্বাচনে, শুধুমাত্র ভাইস চেয়ারম্যান(পুরুষ) পদে নিরুত্তাপ নির্বাচন অবশেষে স্থগিত করা হয়েছে। নির্বাচন কমিশন সচিবালয়ের উপ সচিব, নির্বাচন পরিচালনা-২, মো. আতিয়ার রহমান স্বাক্ষরিত চিঠির মাধ্যমে আগামী ৩১ মার্চ অনুষ্ঠিত নাঙ্গলকোট উপজেলা পরিষদ নির্বাচনি কার্যক্রম স্থগিত করা হয়। এ খবর নাঙ্গলকোটের সর্বত্র ছড়িয়ে পড়লে উপজেলা নির্বাচন নিয়ে জল্পনা-কল্পনার অবসান ঘটে এবং নির্বাচন নিয়ে ভোটারদের অপেক্ষার সময় বাড়লো।

জানা যায়, নির্বাচন কমিশন সচিবলায়ের উপর্যুক্ত বিষয় ও সূত্রের স্মারকের প্রেক্ষিতে জানানো হয়, মাননীয় আপিল বিভাগ সিভিল পিটিশন ফর লিভ টু আপিল নং- ৯৬০/২০১৯ এর বিগত ২৫ মার্চ তারিখের আদেশের বিষয়টি সাব-জুডিস বিধায়, ৩১ মার্চ তারিখ শুনানি অন্তে আদালতের আদেশ না পাওয়া পর্যন্ত, ৪র্থ পর্যায়ে নির্ধারিত কুমিল্লার নাঙ্গলকোট উপজেলা পরিষদের নির্বাচন স্থগিত রাখার জন্য মাননীয় নির্বাচন কমিশন সিদ্ধান্ত প্রদান করেন।

জানা যায়, গত ১৩ মার্চ মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন উপজেলা চেয়ারম্যান পদে কোন প্রার্থী না থাকায়, আওয়ামীলীগ সমর্থিত নৌকা প্রতিকের একমাত্র প্রার্থী বর্তমান উপজেলা চেয়ারম্যান সামছু উদ্দিন কালু বিনা প্রতিদ্বন্ধিতায় উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হন। এছাড়া, মহিলা ভাইস চেয়ারম্যান পদে দু‘জন প্রার্থী বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান কুলসুম আক্তার ও সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান নাসরিন আক্তার মুন্নি প্রতিদ্বন্দ্বিতায় থাকলেও, নাসরিন আক্তার মুন্নি মনোনয়নপত্র প্রত্যাহার করায় বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান কুলসুম আক্তারও বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হন।

কিন্তু গত ৬ মার্চ মনোনয়পত্র বাছাইয়ে, রিটার্নিং কর্মকর্তা ভাইস চেয়ারম্যান(পুরুষ)পদে উপজেলা যুবলীগ সদস্য সচিব ও  বর্তমান ভাইস চেয়ারম্যান আবু ইউছুফ ভুঁইয়ার প্রতিদ্বন্দ্বি উপজেলা যুবলীগ যুগ্ন আহবায়ক তৌহিদুর রহমান মজুমদারের মনোনয়নপত্র বাতিল করেন। এর আগে রির্টানিং কর্মকর্তা অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কুমিল্লা, তৌহিদুর রহমান মজুমদারের মনোনয়নপত্রের সাথে তার সমর্থনে ২৫০জন ভোটারের স্বাক্ষরিত ও সমর্থিত ভোটারের মধ্যে পাঁচজন ভোটারকে চিহিৃত করে, তাদের স্বাক্ষর সরেজমিনে তদন্তের জন্য সহকারি রির্টানিং কর্মকর্তাকে নির্দেশ প্রদান করেন। 

সরেজমিন তদন্তে দু‘জন ভোটারের স্বাক্ষরের মিল না থাকার অভিযোগে তৌহিদুর রহমান মজুমদারের প্রার্থিতা বাতিল করা হয়। পরে তৌহিদুর রহমান মজুমদার জেলা প্রশাসকের নিকট আপিল করলে সেখানেও তার প্রার্থিতা বাতিল হয়ে যায়। এ নিয়ে তৌহিদুর রহমান মজুমদার হাইকোর্টে আপিল করলে হাইকোর্ট তার প্রার্থিতা ফিরিয়ে দেন। কিন্তু অপর ভাইস চেয়ারম্যান প্রার্থী আবু ইউছুফ ভুঁইয়া আবারো হাইকোর্টের অন্য একটি বেঞ্চে তার প্রার্থিতার বিরুদ্ধে আপিল করলে সেখানেও তৌহিদুর রহমান মজুমদার প্রার্থিতা ফিরে পান। পরবর্তীতে আবারো তার প্রার্থীতা বাতিল চেয়ে সুপ্রিমকোর্টে আপিল করা হয়। এ আপিলের পেক্ষিতে আগামী ৩১ মার্চ শুনানি অন্তে আদালতের আদেশ না পাওয়া পর্যন্ত নাঙ্গলকোট উপজেলা পরিষদের নির্বাচন স্থগিত রাখার জন্য মাননীয় নির্বাচন কমিশন সিদ্ধান্ত প্রদান করেন।

কুমিল্লার ধ্বনি
কুমিল্লার ধ্বনি
কুমিল্লা বিভাগের পাঠকপ্রিয় খবর