ব্রেকিং:
বঙ্গবন্ধুর জন্মশতবাষির্কী উপলক্ষে জাতিসংঘের স্মারক ডাকটিকিট ‘সেনাবাহিনী দোকান ঘর তুলে না দিলে পথে বসতে হতো’ দেশে ২৪ ঘণ্টায় আক্রান্ত ১৭৬৪, মৃত্যু ২৮ উন্নয়ন কর্মকাণ্ডে বিপর্যয় ঠেকানোর উদ্যোগ বাজেটে এবারও কালো টাকা সাদা করার সুযোগ থাকছে বাংলাদেশকে আরো করোনা চিকিৎসা সরঞ্জাম দিল যুক্তরাষ্ট্র মৎস্য ও প্রাণিসম্পদ খাতের উন্নয়নে সহায়তা দিতে আগ্রহী মিশর করোনায় প্রতি তিনজনে এক জন পুলিশ সুস্থ হচ্ছে হাটবাজার এলাকায় হবে কংক্রিটের সড়ক হাইকোর্টে স্থায়ী নিয়োগ পেলেন ১৮ বিচারক পুলিশের শ্বাসরুদ্ধকর অভিযান, গভীর সুন্দরবন থেকে ছয় কিশোরকে উদ্ধার বাংলাদেশের পাশে আছে যুক্তরাজ্য করোনা মোকাবেলায় বাংলাদেশের সঙ্গে ৬ দেশের একাত্মতা প্রধানমন্ত্রীকে জাতিসংঘ মহাসচিবের শুভেচ্ছা করোনা আক্রান্ত বাবার কষ্ট সহ্য করতে না পেরে মেয়ের আত্মহত্যা করোনায় আক্রান্ত কুমেক হাসপাতালের ১৯ জন স্বাস্থ্যকর্মী চাঁদপুরে নতুন করে আরো ৭ জনের করোনা শনাক্ত ব্রাহ্মণবাড়িয়ায় আরো ১৭ জনের করোনা শনাক্ত কুমিল্লায় নতুন করে করোনায় আক্রান্ত ৪০ দেশে ২৪ ঘণ্টায় সর্বোচ্চ আক্রান্ত, মৃত্যু ২৩
  • রোববার   ৩১ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৭ ১৪২৭

  • || ০৭ শাওয়াল ১৪৪১

১৫০

অপকর্ম নির্মূলে সরকারের পাশে দাঁড়ানোর আহ্বান তথ্যমন্ত্রীর

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২৬ সেপ্টেম্বর ২০১৯  

দেশে অনিয়ম ও অপকর্ম নির্মূলে সরকারের পাশে দাঁড়ানোর জন্য বিএনপিসহ সব রাজনৈতিক দলের প্রতি আহ্বান জানিয়েছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

বুধবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী ও বিপ্লবী নারী প্রীতিলতা ওয়াদ্দেদারের আত্মহুতি দিবস উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ আহ্বান জানান।

হাছান মাহমুদ বলেন, আসুন আমরা সবাই মিলে সরকারের উদ্যোগের সমালোচনা না করে সব অন্যায়-অনিয়ম থেকে মুক্ত করতে দুর্নীতি ও অনিয়ম নির্মূল করি।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে চলমান অভিযান প্রশংসনীয়। কিন্তু, যারা এ অভিযানকে স্বাগত জানাচ্ছেন না, প্রশংসা করছেন না, এটি তাদের রাজনৈতিক হীনমন্যতা।

বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট কেন্দ্রীয় কমিটির সভাপতি সারাহ বেগম কবরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন আওয়ামী লীগের উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, প্রচার সম্পাদক আক্তার হোসেন, সংগঠনের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা প্রমুখ।

হাছান মাহমুদ বলেন, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাম্প্রতিক ক্যাসিনোর বিষয়ে কথা বলছেন এবং এ ব্যবসার সঙ্গে যারা দেশকে পরিচিত করেছিলেন সেই মির্জা আব্বাস ও মোসাদ্দেক হোসেন ফালুর পক্ষে সাফাই গাইছেন। বিএনপি তাদের সরকারের সময় সব অনিয়ম, দুর্নীতি প্রাতিষ্ঠানিক রূপ দিয়েছেল। কিন্তু বর্তমানে যখন দেশ প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে দেশ উন্নয়নের মহাসড়কে রয়েছে তখন কতিপয় ষড়যন্ত্রকারী চক্রান্ত করছে। দলে অনেক অনুপ্রবেশকারী রয়েছে। ক্যাসিনো ব্যবসার সঙ্গে জড়িতরা সবাই অনুপ্রবেশকারী।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সব দুর্নীতিবাজ ও অনিয়মকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার জন্য নির্দেশ দিয়েছেন। অপকর্মের সঙ্গে জড়িতদের কেউই রেহাই পাবে না।

সামাজিক যোগাযোগ মাধ্যমের কয়েকটি পোস্ট ও কয়েকটি অনলাইন ওয়েব পোর্টালের সংবাদের উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, তারেক রহমান লন্ডনে তার আয়কর বিবরণীতে ক্যাসিনো থেকে আয়ের কথা উল্লেখ করেছেন। কারো সমালোচনা করার আগে মির্জা ফখরুল ইসলাম আলমগীরের উচিত আয়নায় আগে নিজেদের মুখ দেখা।

তিনি বলেন, জাতীয় পার্টিসহ দেশের প্রায় সব রাজনৈতিক দল প্রধানমন্ত্রী শেখ হাসিনার মহৎ উদ্যোগকে স্বাগত জানিয়ে সন্তোষ প্রকাশ করেছে। কিন্তু বিএনপি সরকারের এই অভিযানকে স্বাগত না জানিয়ে সমালোচনা করছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই মহৎ উদ্যোগকে স্বাগত না জানানোর মধ্য দিয়েই বিএনপি দেউলিয়াত্ব ফুটে উঠেছে।

প্রীতিলতার প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে তিনি বলেন, প্রীতিলতা ভারতীয় উপমহাদেশের এক বাঙালি বিপ্লবী জাতীয়তাবাদী ছিলেন। ভারতের স্বাধীনতা আন্দোলনে তার নাম সোনালী হরফে লেখা থাকবে।

তথ্যমন্ত্রী নতুন প্রজন্ম যাতে প্রীতিলতার জীবন থেকে অনুপ্রেরণা লাভ করতে পারে সেজন্য তার জীবন ও কর্মের গুরুত্ব দেয়ার জন্য সবার প্রতি আহ্বান জানান।

কুমিল্লার ধ্বনি
রাজনীতি বিভাগের পাঠকপ্রিয় খবর