ব্রেকিং:
সড়কে বিনিয়োগে আগ্রহী বিশ্বব্যাংক ২০০১-২০০৬, বিএনপির শাসনামলে দুর্নীতিতে বিপর্যস্ত বাংলাদেশ! সিরিজ নির্ধারণী ম্যাচে ফিল্ডিংয়ে বাংলাদেশ অনলাইনের আওতায় আসছে বিবাহ ও তালাক নিবন্ধন নরেন্দ্র মোদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ধন্যবাদ সর্বপ্রথম ভ্যাকসিন নিতে অর্থমন্ত্রীর আগ্রহ প্রকাশ ভারতে ভয়াবহ বিস্ফোরণ, নিহত ৮ অবশেষে ফেব্রুয়ারিতে খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান শনিবার ঘর পাচ্ছে ৬৬ হাজার ১৮৯ পরিবার পূর্ব ইউনিয়ন ছাত্রলীগের কমিটি অনুমোদন অস্ত্র উঁচিয়ে গ্রামের লোকজনকে ধাওয়া আইন থাকলেও শিক্ষা ছুটির সুবিধা নেই কু.বি’তে চাঁদপুরে অনলাইন জুয়ারী গ্রেফতার, নগদ টাকাসহ সরঞ্জাম উদ্ধার চাঁদপুরের মতলব উত্তরে সাত স্থানে ১৪৪ ধারা জারি চাঁদপুরে ৫০ বছর পর সুন্দরী খাল সংস্কার কুমিল্লায় অতিথি পাখির মিলনমেলা অপেক্ষমাণদের তালিকা থেকে সরকারি মাধ্যমিকে ভর্তি শুরু শেয়ারবাজারে সুশাসন প্রতিষ্ঠায় পদক্ষেপ নেয়া হয়েছে কারাগারের বদলে ৪৯ শিশুকে বই দিয়ে বাড়ি পাঠালেন আদালত আল্লায় শেখের বেটিরে বাঁচায়ে রাহুক
  • শুক্রবার   ২২ জানুয়ারি ২০২১ ||

  • মাঘ ১০ ১৪২৭

  • || ০৮ জমাদিউস সানি ১৪৪২

২৩৮

অর্ধশতাধিক দরিদ্রের বাড়িতে খাদ্যসামগ্রী পৌঁছে দিলেন একঝাঁক তরুণ

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২১ এপ্রিল ২০২০  

করোনা দুর্যোগে আর্থিক সংকটে পড়া গ্রামের অর্ধশতাধিক দরিদ্র পরিবারের বাড়ি গিয়ে আঁধার রাতে খাদ্য ও ইফতার সামগ্রী পৌঁছে দিলেন একঝাঁক তরুণ। কুমিল্লার মনোহরগঞ্জ উপজেলার বাইশগাঁও ইউনিয়নের কেয়ারী গ্রামের কিছু তরুণ ও যুবকের উদ্যোগে এই খাদ্য ও ইফতার সামগ্রী পায় ওই গ্রামের দরিদ্র পরিবারগুলো। কেয়ারী মানব কল্যাণ সংস্থা নামে এই তরুণ ও যুবকদের একটি সামাজিক সংগঠন রয়েছে। সোমবার (২০ এপ্রিল) রাতে সংগঠনের সদস্যরা বিতরণ সামগ্রী কাঁধে-পিঠে করে গ্রামের অর্ধশতাধিক দরিদ্র পরিবারের বাড়িতে পৌঁছে দেন।

বিতরণ সমগ্রীর মধ্যে রয়েছে মুড়ি, ছোলা, খেজুর, চিনি, ট্যাংক, খেসারি ডাল ও তেল।
সংগঠনের প্রধান সমন্বয়ক মাহবুবুর রহমান শাহীন জানান, ইফতার সামগ্রীর আগে কয়েক দফা স্থানীয় প্রবাসী ও বিত্তবানদের সহযোগিতায় এই দরিদ্র পরিবারগুলোর মাঝে ও ডালসহ বিভিন্ন খাদ্যসামগ্রী বিরতণ করা হয়। এই ইফতার সামগ্রী বিতরণেও স্থানীয় প্রবাসী ও বিত্তবানদের আর্থিক সহযোগিতা রয়েছে। এছাড়া বাংলাদেশে করোনাভাইরাসের সংক্রামণ দেখা দিলে গ্রামের প্রত্যেক পরিবারের মাঝে মাস্ক ও জীবাণুনাশক বিতরণ করে লিফলেটের মাধ্যমে ভাইরাসের আক্রমণ সম্পর্কে সচেতন করা হয়।
তিনি আরও জানান, যতদিন করোনার সংক্রামণ থাকবে পর্যায়ক্রমে দরিদ্রদের মাঝে সাহায্য অব্যাহত থাকবে।
খাদ্য ও ইফতার সামগ্রী বিতরণে সার্বিক কার্যক্রমে ছিলেন সংগঠনের সদস্য মো. রিপন ভূঁইয়া, মাহবুবুর রহমান শাহীন, মাসুদ আলম (সাংবাদিক), আনোয়ার হোসাইন, আবদুল আউয়াল ভূঁইয়া, মো. মোরশেদ আলম, মো. ইউসুফ ভুঁইয়া, মো. জাকির হোসেন, মো. মামদুদ হোসেন, মো. কামরুল হাসান প্রমুখ।

কুমিল্লার ধ্বনি
কুমিল্লা বিভাগের পাঠকপ্রিয় খবর