ব্রেকিং:
সব জেলায় ১০ নভেম্বর থেকে ই-পাসপোর্ট ৪১ বিলিয়ন ডলার ছাড়াল রিজার্ভ হযরত মুহাম্মদ (সা.) এর শিক্ষা সমগ্র মানব জাতির জন্য অনুসরণীয় পবিত্র ঈদে মিলাদুন্নবী আজ ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত সোনার বাংলাদেশ গড়তে চাই: প্রধানমন্ত্রী মুসলিম বিশ্বের নেতাদের একজোট হওয়ার আহ্বান ইমরানের নারীকে বিবস্ত্র করে নির্যাতন: প্রশাসনের অবহেলা পেয়েছে তদন্ত কমিটি দেশে ২৪ ঘণ্টায় আক্রান্ত বেড়েছে, মৃত্যু ২৫ স্বাধীনতা পুরস্কার ২০২০ প্রদান করলেন প্রধানমন্ত্রী ১২ বছরে ৪৫০ কিলোমিটার সড়ক চার লেনে উন্নীত: কাদের মহানবীর (সা.) কার্টুন ছাপানোয় উদ্বেগ প্রকাশ জাতিসংঘের বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার ব্যাপারে যা জানালেন শিক্ষামন্ত্রী টেকনাফের হতদরিদ্র পরিবারগুলো পাচ্ছে দেড় কোটি টাকা ‘বাংলাদেশ রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে মহানুভবতার পরিচয় দিয়েছে’ রায়হানের কবরেও লেখা হলো পুলিশের নির্যাতনের কথা এক বছর বয়সী শিশুর গাছে ওঠা-নামার ভিডিও দেখে অবাক নেটদুনিয়া সীমিত পরিসরে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার চিন্তা করা হচ্ছে হাসপাতালের ওয়ার্ডবয় করেন অস্ত্রোপচার খবিরের সেই কয়েন লাখ টাকায় কিনে নিলেন ওষুধ ব্যবসায়ী করোনার কারণে ২০২১ সালে হবে না বই উৎসব: শিক্ষামন্ত্রী
  • শুক্রবার   ৩০ অক্টোবর ২০২০ ||

  • কার্তিক ১৫ ১৪২৭

  • || ১২ রবিউল আউয়াল ১৪৪২

১৯৯

অর্ধশতাধিক দরিদ্রের বাড়িতে খাদ্যসামগ্রী পৌঁছে দিলেন একঝাঁক তরুণ

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২১ এপ্রিল ২০২০  

করোনা দুর্যোগে আর্থিক সংকটে পড়া গ্রামের অর্ধশতাধিক দরিদ্র পরিবারের বাড়ি গিয়ে আঁধার রাতে খাদ্য ও ইফতার সামগ্রী পৌঁছে দিলেন একঝাঁক তরুণ। কুমিল্লার মনোহরগঞ্জ উপজেলার বাইশগাঁও ইউনিয়নের কেয়ারী গ্রামের কিছু তরুণ ও যুবকের উদ্যোগে এই খাদ্য ও ইফতার সামগ্রী পায় ওই গ্রামের দরিদ্র পরিবারগুলো। কেয়ারী মানব কল্যাণ সংস্থা নামে এই তরুণ ও যুবকদের একটি সামাজিক সংগঠন রয়েছে। সোমবার (২০ এপ্রিল) রাতে সংগঠনের সদস্যরা বিতরণ সামগ্রী কাঁধে-পিঠে করে গ্রামের অর্ধশতাধিক দরিদ্র পরিবারের বাড়িতে পৌঁছে দেন।

বিতরণ সমগ্রীর মধ্যে রয়েছে মুড়ি, ছোলা, খেজুর, চিনি, ট্যাংক, খেসারি ডাল ও তেল।
সংগঠনের প্রধান সমন্বয়ক মাহবুবুর রহমান শাহীন জানান, ইফতার সামগ্রীর আগে কয়েক দফা স্থানীয় প্রবাসী ও বিত্তবানদের সহযোগিতায় এই দরিদ্র পরিবারগুলোর মাঝে ও ডালসহ বিভিন্ন খাদ্যসামগ্রী বিরতণ করা হয়। এই ইফতার সামগ্রী বিতরণেও স্থানীয় প্রবাসী ও বিত্তবানদের আর্থিক সহযোগিতা রয়েছে। এছাড়া বাংলাদেশে করোনাভাইরাসের সংক্রামণ দেখা দিলে গ্রামের প্রত্যেক পরিবারের মাঝে মাস্ক ও জীবাণুনাশক বিতরণ করে লিফলেটের মাধ্যমে ভাইরাসের আক্রমণ সম্পর্কে সচেতন করা হয়।
তিনি আরও জানান, যতদিন করোনার সংক্রামণ থাকবে পর্যায়ক্রমে দরিদ্রদের মাঝে সাহায্য অব্যাহত থাকবে।
খাদ্য ও ইফতার সামগ্রী বিতরণে সার্বিক কার্যক্রমে ছিলেন সংগঠনের সদস্য মো. রিপন ভূঁইয়া, মাহবুবুর রহমান শাহীন, মাসুদ আলম (সাংবাদিক), আনোয়ার হোসাইন, আবদুল আউয়াল ভূঁইয়া, মো. মোরশেদ আলম, মো. ইউসুফ ভুঁইয়া, মো. জাকির হোসেন, মো. মামদুদ হোসেন, মো. কামরুল হাসান প্রমুখ।

কুমিল্লার ধ্বনি
কুমিল্লা বিভাগের পাঠকপ্রিয় খবর