ব্রেকিং:
মতলব উত্তরে ১০ লকডাউন পরিবারের মাঝে খাদ্যসহায়তা বিতরণ ২৫০০ টাকার অনিয়মে ইউপি চেয়ারম্যান ও মেম্বার বরখাস্ত করোনা চিকিৎসায় প্রস্তুত কুমেক হাসপাতাল, উদ্বোধন ৩ জুন ব্রাহ্মণবাড়িয়ায় করোনায় আক্রান্তের সংখ্যা ১০০ ছাড়িয়েছে চাঁদপুরে আরো ১২ জনের করোনা শনাক্ত কুমিল্লায় একদিনে করোনায় আক্রান্ত ৭০ ঢাকার চারপাশে হচ্ছে ৬ স্যাটেলাইট সিটি ৬ কোটির বেশি মানুষ পেয়েছে সরকারি ত্রাণ আফ্রিকায় শ্রমবাজারের নতুন সম্ভাবনা দেখছে বাংলাদেশ প্রাথমিকের শিক্ষার্থীরা ঘরে বসেই পরীক্ষা দেবে, এমন চিন্তা সরকারের ‘ডাকযোগে’ আম লিচু পৌঁছে যাবে বিভিন্ন বাজারে ‘ইভেরা টুয়েলভ’ সেবনে ১১ পুলিশ সদস্যের পাঁচদিনেই করোনা নেগেটিভ! সাত হাজার পরিবারকে উপহার দিচ্ছে বেজা শুরু হয়েছে প্রশাসনে শেখ হাসিনার শুদ্ধি অভিযান আমলাদের ভুল শুধরে দিলেন প্রধানমন্ত্রী দেশে ২৪ ঘণ্টায় আক্রান্ত ২ হাজার ছাড়ালো, মৃত্যু ১৫ ‘স্বল্প সংখ্যক’ যাত্রী নিয়ে ৩১ মে থেকে চলবে বাস-ট্রেন-লঞ্চ করোনা ও অন্য রোগীদের আলাদা চিকিৎসা দেয়ার নির্দেশ স্বাস্থ্যবিধি মেনে ফ্লাইট চালুর প্রস্তুতি দেশে করোনায় শনাক্ত ৯০% চিকিৎসা নিচ্ছেন বাসা-বাড়িতে
  • শুক্রবার   ২৯ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৫ ১৪২৭

  • || ০৫ শাওয়াল ১৪৪১

৭৯৭

আকর্ষণীয় মোড়কে ভেজাল পণ্য, তৎপর প্রশাসন

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৯ মে ২০১৯  

রমজান ঘিরে সিলেটের বিভিন্ন অভিজাত ব্রান্ডসহ সব দোকানে আকর্ষণীয় মোড়কে ভেজাল পণ্যে সয়লাব। এতে প্রতিনিয়ত নিরবে প্রতারিত হচ্ছেন ভোক্তারা। তবে এই প্রতারণা এড়াতে তৎপর রয়েছে প্রশাসন।

বুধবার বিকেলে মেয়াদোত্তীর্ণ পণ্য সংরক্ষণের দায়ে রাজমহল বাবনা শাখাকে পাঁচ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। সিলেট জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহিনা আক্তারের নেতৃত্বে এ অভিযান চলানো হয়। এরপর মেয়াদোত্তীর্ণ খাবার ও পণ্য রাখায় একই এলাকার স্বাদকে ১৫ হাজার টাকা জরিমানা করেছে তিনি।

এর আগে বুধবার দুপুরে সিলেটের গোয়ালাবাজারে মাল মিস্টান্ন ভান্ডারকে ৩০ হাজার টাকা জরিমানা করে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। জিলাপির মোল্ডে রোগাক্রান্ত বিড়াল ছানা পড়লেও সেখানে জিলাপি তৈরি করায় জরিমানা করা হয়।
ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর সিলেটের সহকারী পরিচালক মো. জাহাঙ্গির আলম বলেন, এক মাসে সিলেট জেলা ও মহানগর এলাকায় ২৩টি অভিযান পরিচালনা করা হয়েছে। অভিযানে ৬১টি প্রতিষ্ঠানকে ছয় লাখ ১৪ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

তিনি বলেন, ১৭টি অভিযোগ ছিল। এর মধ্যে ছয়টি প্রমাণিত হওয়ায় বিভিন্ন প্রতিষ্ঠানকে ২৮ হাজার টাকা জরিমানা করা হয়েছে। আরো ৯টি অভিযোগ আপোষে নিষ্পত্তি করা হয়েছে। আর দুটির তথ্য সঠিক ছিল না।

তিনি আরো বলেন, রমজানকে টার্গেট করে একটি শ্রেণির ব্যবসায়ী ভেজাল পণ্য বিক্রিতে মরিয়া হয়ে ওঠেছে। আমাদের তদারকি অভিযান চলছে। পুরো রমজানে বিশেষভাবে অভিযান পরিচালনা করা হবে।

সিলেট সিটি কর্পোরেশনের জনসংযোগ কর্মকর্তা শাহাব উদ্দিন শিহাব বলেন, রমজানে খাবারে ভেজাল প্রতিরোধ ও মূল্য নিয়ন্ত্রণ রাখতে মেয়র আরিফুল হক চৌধুরীর নির্দেশে গঠিত বাজার মনিটরিং কমিটির সদস্যরা মাঠে রয়েছেন। সিসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. জাহিদুল ইসলাম সুমনকে আহবায়ক ও বাজার তত্ত্বাবধায়ক মো. ফয়জুর রহমানকে সদস্য সচিব করে পাঁচ সদস্যের বাজার মনিটরিং কমিটি গঠন করেন। কমিটির সদস্যরা ইফতার সামগ্রীসহ নিত্যপণ্যে ভেজাল বা বাসি খাবারের খোঁজ পেলে তাৎক্ষণিক লাইসেন্স বাজেয়াপ্তসহ তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিতে নির্দেশনা মতে কাজ করছেন।

সিলেটের অ্যাডিশনাল ডিসি (সার্বিক) স্দ্বীপ কুমার সিংহ বলেন, জেলা প্রশাসনের পক্ষ বাজার মনিটরিং করতে বিভিন্ন সরকারি দফতরের কর্মকর্তা ও বিশিষ্টজনকে নিয়ে পাঁচটি টাস্কফোর্স কমিটি গঠন করা হয়েছে। প্রত্যেকটি কমিটিকে এলাকা ভাগ করে দেয়া হয়েছে। কমিটির সদস্যরা নিয়মিত তদারকি করছেন। নিত্যপণ্যের বাজার নিয়ন্ত্রণে রাখতে সিলেটের প্রশাসন তৎপর রয়েছে।

কুমিল্লার ধ্বনি
সারাবাংলা বিভাগের পাঠকপ্রিয় খবর