ব্রেকিং:
সূর্যের তাপে গাড়িতেই সেদ্ধ হলো বিস্কুট! গরমে ত্বকের তেলতেলে ভাব দূর করতে মধু হুমায়ূনের যে চরিত্রগুলো এখনো ভোলেনি কেউ! সব দেশের রাজধানীর নাম জানে দিনাজপুরের এই শিশু দেবিদ্বারে দু’ভাই মিলে চাচী ও ৪র্থ শ্রেণীর চাচাত বোনকে ধর্ষন ব্রাহ্মণপাড়ায় ১৩ জন রোহিঙ্গা আটক ৫০০০ মিটার দৌঁড়ে বিশ্ব রেকর্ড ৯৬ বছরের বৃদ্ধের! কারাগারে মিন্নি মিয়ানমারের উপর যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা পর্যাপ্ত নয়: জাতিসংঘ বদলি খেলোয়াড় নামানোর নতুন নিয়ম চালু আইসিসির বাংলাদেশ-ভারত-ভুটান বাণিজ্যে নবযাত্রার সূচনা জাতীয় মৎস্য পুরস্কারে স্বর্ণপদক পেল নৌবাহিনী ওষুধের পাতায় মেয়াদ-মূল্য স্পষ্ট থাকতে হবে: হাইকোর্ট জিম্বাবুয়েকে বহিষ্কার করল আইসিসি রোহিঙ্গা নির্যাতন: আইসিসি’র অনুমতি পেলে তদন্তে নামবে দল ক্রিকইনফোর একাদশেও সাকিব, নেই কোহলি রোহিঙ্গা সংকট নিয়ে জাতিসংঘ মহাসচিবের উদ্বেগ রিফাত হত্যায় জড়িত থাকার কথা স্বীকার করেছে মিন্নি জেলা হাসপাতালগুলো দালালমুক্ত করার নির্দেশ জঙ্গি-চরমপন্থীদের আবির্ভাব যেন না হয়: ডিসিদের স্বরাষ্ট্রমন্ত্রী

রোববার   ২১ জুলাই ২০১৯   শ্রাবণ ৫ ১৪২৬   ১৮ জ্বিলকদ ১৪৪০

কুমিল্লার ধ্বনি
৭০৯

আকর্ষণীয় মোড়কে ভেজাল পণ্য, তৎপর প্রশাসন

প্রকাশিত: ৯ মে ২০১৯  

রমজান ঘিরে সিলেটের বিভিন্ন অভিজাত ব্রান্ডসহ সব দোকানে আকর্ষণীয় মোড়কে ভেজাল পণ্যে সয়লাব। এতে প্রতিনিয়ত নিরবে প্রতারিত হচ্ছেন ভোক্তারা। তবে এই প্রতারণা এড়াতে তৎপর রয়েছে প্রশাসন।

বুধবার বিকেলে মেয়াদোত্তীর্ণ পণ্য সংরক্ষণের দায়ে রাজমহল বাবনা শাখাকে পাঁচ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। সিলেট জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহিনা আক্তারের নেতৃত্বে এ অভিযান চলানো হয়। এরপর মেয়াদোত্তীর্ণ খাবার ও পণ্য রাখায় একই এলাকার স্বাদকে ১৫ হাজার টাকা জরিমানা করেছে তিনি।

এর আগে বুধবার দুপুরে সিলেটের গোয়ালাবাজারে মাল মিস্টান্ন ভান্ডারকে ৩০ হাজার টাকা জরিমানা করে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। জিলাপির মোল্ডে রোগাক্রান্ত বিড়াল ছানা পড়লেও সেখানে জিলাপি তৈরি করায় জরিমানা করা হয়।
ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর সিলেটের সহকারী পরিচালক মো. জাহাঙ্গির আলম বলেন, এক মাসে সিলেট জেলা ও মহানগর এলাকায় ২৩টি অভিযান পরিচালনা করা হয়েছে। অভিযানে ৬১টি প্রতিষ্ঠানকে ছয় লাখ ১৪ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

তিনি বলেন, ১৭টি অভিযোগ ছিল। এর মধ্যে ছয়টি প্রমাণিত হওয়ায় বিভিন্ন প্রতিষ্ঠানকে ২৮ হাজার টাকা জরিমানা করা হয়েছে। আরো ৯টি অভিযোগ আপোষে নিষ্পত্তি করা হয়েছে। আর দুটির তথ্য সঠিক ছিল না।

তিনি আরো বলেন, রমজানকে টার্গেট করে একটি শ্রেণির ব্যবসায়ী ভেজাল পণ্য বিক্রিতে মরিয়া হয়ে ওঠেছে। আমাদের তদারকি অভিযান চলছে। পুরো রমজানে বিশেষভাবে অভিযান পরিচালনা করা হবে।

সিলেট সিটি কর্পোরেশনের জনসংযোগ কর্মকর্তা শাহাব উদ্দিন শিহাব বলেন, রমজানে খাবারে ভেজাল প্রতিরোধ ও মূল্য নিয়ন্ত্রণ রাখতে মেয়র আরিফুল হক চৌধুরীর নির্দেশে গঠিত বাজার মনিটরিং কমিটির সদস্যরা মাঠে রয়েছেন। সিসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. জাহিদুল ইসলাম সুমনকে আহবায়ক ও বাজার তত্ত্বাবধায়ক মো. ফয়জুর রহমানকে সদস্য সচিব করে পাঁচ সদস্যের বাজার মনিটরিং কমিটি গঠন করেন। কমিটির সদস্যরা ইফতার সামগ্রীসহ নিত্যপণ্যে ভেজাল বা বাসি খাবারের খোঁজ পেলে তাৎক্ষণিক লাইসেন্স বাজেয়াপ্তসহ তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিতে নির্দেশনা মতে কাজ করছেন।

সিলেটের অ্যাডিশনাল ডিসি (সার্বিক) স্দ্বীপ কুমার সিংহ বলেন, জেলা প্রশাসনের পক্ষ বাজার মনিটরিং করতে বিভিন্ন সরকারি দফতরের কর্মকর্তা ও বিশিষ্টজনকে নিয়ে পাঁচটি টাস্কফোর্স কমিটি গঠন করা হয়েছে। প্রত্যেকটি কমিটিকে এলাকা ভাগ করে দেয়া হয়েছে। কমিটির সদস্যরা নিয়মিত তদারকি করছেন। নিত্যপণ্যের বাজার নিয়ন্ত্রণে রাখতে সিলেটের প্রশাসন তৎপর রয়েছে।

কুমিল্লার ধ্বনি
কুমিল্লার ধ্বনি
এই বিভাগের আরো খবর