ব্রেকিং:
জেন্ডার ভিত্তিক সহিংসতা ও পুরুষের দায়িত্ব বিষয়ক সভা শীতকালীন প্রতিযোগিতা উপলক্ষে শিক্ষা বোর্ডের প্রস্তুতি বিজয় দিবস উপলক্ষে মাসব্যাপী কর্মসূচী উদ্বোধন দুদিন পর গোমতী থেকে যুবকের লাশ উদ্ধার রিয়েলিটি শো উদ্ভাবকের খোঁজে- সিজন ২পুরস্কার বাহরাইনে কুমিল্লার যুবককে ৭ তলার ছাদ থেকে ফেলে হত্যা মধ্যরাতে শীতার্তদের পাশে জেলা প্রশাসক ডিজিটাল হাজিরা মেশিন স্থাপনে অনিয়মের অভিযোগ পুলিশ পরিচয়ে ব্যবসায়ীর উপর হামলা ব্যাংকের ভল্টের তালা ভেঙ্গে টাকা লুট ফুট ওভারব্রিজ ব্যবহারে আগ্রহ নেই পথচারিদের নিমসার বাজার উচ্ছেদে হাইকোর্টের নির্দেশ ছয়টি নিয়ম মানলেই সিজার এড়ানো সম্ভব! স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক ও পরিচালককে হাইকোর্টে তলব ঢাবিতে স্যানিটারি ন্যাপকিনের ভেন্ডিং মেশিন উদ্বোধন জটিল প্রশ্নের জবাব দিতে সহায়তা করবে ফেসবুক বাংলাদেশ ব্যাংককে সহযোগিতা করবে ফিলিপাইন শীতে ক্ষুদে সদস্যদের আরামদায়ক পোশাক নির্বাচন ঘুষ না খেলে চাকরি চলে যাবে, করণীয় কী? আইপিএল খেলতে আগ্রহী যে ছয় বাংলাদেশি

বৃহস্পতিবার   ০৫ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২১ ১৪২৬   ০৭ রবিউস সানি ১৪৪১

কুমিল্লার ধ্বনি
৬৯১

আট তলার উর্ধ্বে অগ্নিনির্বাপণের অবস্থা জানতে চেয়ে রিট

প্রকাশিত: ৩১ মার্চ ২০১৯  

রাজধানীতে ৮ তলার উর্ধ্বে সব সরকারি-বেসরকারি ভবনে প্রয়োজনীয় অগ্নিনির্বাপণ যন্ত্র রয়েছে কিনা সে তথ্য জানতে চেয়ে হাইকোর্টে রিট দায়ের করা হয়েছে। এছাড়া রিটে গুলশান এলাকায় একটি ফায়ার সার্ভিস স্টেশন স্থাপনের নির্দেশনা চাওয়া হয়েছে।

রোববার হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় গুলশান সোসাইটির সেক্রেটারি জেনারেল ব্যারিস্টার শুল্কা সারোয়াত সিরাজ এ রিট দায়ের করেন।

তিনি সাংবাদিকদের বলেন, রাজধানীর গুলশানসহ বিভিন্ন এলাকায় প্রয়োজনের তুলনায় কম ফায়ার স্টেশন রয়েছে। এছাড়া তাদের জনবল ও অগ্নিনির্বাপণের যন্ত্রপাতি অপ্রতুল। তাই রিট আবেদনে ফায়ার ফাইটারদের আরো বেশি সংখ্যক যন্ত্রাংশ সরবরাহ ও উন্নত প্রশিক্ষণ দেয়ার নির্দেশনা চেয়েছি। পাশাপাশি রিটে রাজধানী ঢাকাসহ গাজীপুর এলাকাতেও অগ্নিনির্বাপণের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশনা চাওয়া হয়েছে।

আগামীকাল বিচারপতি সৈয়দ রেফাত আহমেদ ও বিচারপতি মো. ইকবাল কবিরের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে রিট আবেদনটির ওপর শুনানি হতে পারে বলেও তিনি জানান।

কুমিল্লার ধ্বনি
কুমিল্লার ধ্বনি
এই বিভাগের আরো খবর