ব্রেকিং:
সব জেলায় ১০ নভেম্বর থেকে ই-পাসপোর্ট ৪১ বিলিয়ন ডলার ছাড়াল রিজার্ভ হযরত মুহাম্মদ (সা.) এর শিক্ষা সমগ্র মানব জাতির জন্য অনুসরণীয় পবিত্র ঈদে মিলাদুন্নবী আজ ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত সোনার বাংলাদেশ গড়তে চাই: প্রধানমন্ত্রী মুসলিম বিশ্বের নেতাদের একজোট হওয়ার আহ্বান ইমরানের নারীকে বিবস্ত্র করে নির্যাতন: প্রশাসনের অবহেলা পেয়েছে তদন্ত কমিটি দেশে ২৪ ঘণ্টায় আক্রান্ত বেড়েছে, মৃত্যু ২৫ স্বাধীনতা পুরস্কার ২০২০ প্রদান করলেন প্রধানমন্ত্রী ১২ বছরে ৪৫০ কিলোমিটার সড়ক চার লেনে উন্নীত: কাদের মহানবীর (সা.) কার্টুন ছাপানোয় উদ্বেগ প্রকাশ জাতিসংঘের বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার ব্যাপারে যা জানালেন শিক্ষামন্ত্রী টেকনাফের হতদরিদ্র পরিবারগুলো পাচ্ছে দেড় কোটি টাকা ‘বাংলাদেশ রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে মহানুভবতার পরিচয় দিয়েছে’ রায়হানের কবরেও লেখা হলো পুলিশের নির্যাতনের কথা এক বছর বয়সী শিশুর গাছে ওঠা-নামার ভিডিও দেখে অবাক নেটদুনিয়া সীমিত পরিসরে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার চিন্তা করা হচ্ছে হাসপাতালের ওয়ার্ডবয় করেন অস্ত্রোপচার খবিরের সেই কয়েন লাখ টাকায় কিনে নিলেন ওষুধ ব্যবসায়ী করোনার কারণে ২০২১ সালে হবে না বই উৎসব: শিক্ষামন্ত্রী
  • শুক্রবার   ৩০ অক্টোবর ২০২০ ||

  • কার্তিক ১৫ ১৪২৭

  • || ১২ রবিউল আউয়াল ১৪৪২

১৮৯

আপত্তিকর ছবি বাবার মেসেঞ্জারে, লজ্জায় কলেজছাত্রীর আত্মহত্যা

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১৫ জুন ২০২০  

কুমিল্লার বরুড়ায় আপত্তিকর ছবি মেসেঞ্জারে পাঠিয়ে ব্ল্যাকমেইল করে অর্থ দাবি এবং ফেসবুকে প্রকাশের হুমকিতে লজ্জায় বিষপানে আত্মহত্যা করেছেন এক কলেজছাত্রী। 

ঘটনাটি ঘটেছে বরুড়া উপজেলার ঝলম ইউপির সিংগুর গ্রামে।

ভুক্তভোগী কলেজছাত্রী মারিয়া আক্তার গাজী সিংগুর গ্রামের প্রবাসী ইলিয়াছ মিয়ার মেয়ে। তিনি চট্টগ্রাম ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজি এর প্রথম বর্ষের শিক্ষার্থী ছিলেন। গোপন ক্যামরায় ধারণকৃত আপত্তিকর ছবি প্রকাশের হুমকিতে কলেজছাত্রীর আত্মহত্যার ঘটনায় দোষীদের গ্রেফতারের দাবিতে বরুড়া জুড়ে তোলপাড় শুরু হয়েছে। গত সোমবার সকালে ওই কলেজছাত্রী আত্মহত্যা করেন। এরপর তার পরিবার গত বৃহস্পতিবার বরুড়া থানায় একটি মামলা করে। 

মামলা ও পরিবার সূত্রে জানা যায়, কলেজছাত্রী মারিয়া তাদের পার্শ্ববর্তী খলারপাড় গ্রামের জাবেদ মজুমদার নামে এক যুবকের সঙ্গে দুই বছর ধরে প্রেমে জড়িয়ে পড়েন। জাবেদ মজুমদার খলারপাড় গ্রামের মোস্তফা মজুমদারের ছেলে। প্রেমের ঘটনাটি লোকমুখে জানাজানি হলে কলেজছাত্রী মারিয়ার পরিবার ওই যুবকের পরিবারের সঙ্গে যোগাযোগ করে তাদের ছেলেকে সাবধান করার জন্য বলেন।

এরপর সমাজের মুরব্বিদের নিয়ে দুই পরিবার একসঙ্গে বসে সিদ্ধান্তে আসে সংশ্লিষ্ট পরিবার তাদের ছেলে-মেয়েকে সাবধান করবে যাতে একজন-অন্যজনের সঙ্গে কোনো যোগাযোগ না করতে পারে। কিন্তু জাবেদ পরিবারের সিদ্ধান্তকে অমান্য করে প্রেমের সম্পর্ক পুনরায় গড়ে তুলতে ওই কলেজছাত্রীকে বিভিন্ন কায়দায় প্রস্তাব দেয়া শুরু করে।

মারিয়া অস্বীকৃতি জানালে তাকে ব্ল্যাকমেইল করা শুরু করে। সম্পর্ক না রাখলে গোপন ক্যামরায় ধারণকৃত আপত্তিকর ছবি মেসেঞ্জারে পাঠিয়ে ফেসবুকে প্রকাশের হুমকি দেয়। এছাড়া তিন লাখ টাকা দাবি করে। 

মা সাদিয়া আক্তার বলেন, আপত্তিকর ছবিগুলো মারিয়াকে পাঠানোর পর তার বাবার ফেসবুক মেসেঞ্জারেও পাঠায় ওই লম্পট যুবক। শুধু তাই নয় মারিয়ার বড় ভাই এবং আমাকেও ওই ছুবিগুলো পাটিয়ে বিনিময়ে তিন লাখ টাকা দাবি করেন। টাকা না দিলে তার ধারণকৃত ছবি ফেসবুকে ছেড়ে দেয়ার হুমকি দেয়া হয়। এসব কথা আমার মেয়ে জানতে পেরে গত সোমবার লজ্জায় বিষপান করে আত্মহত্যা করে। 

তিনি আরো বলেন, আমার মেয়েকে হত্যার বিচার চাই প্রশাসনের কাছে। আমি বরুড়া থানায় লম্পট যুবক জাবেদ, তার বাবা মোস্তফা মজুমদার ও তিন ভাইসহ ছয়জনকে আসামি করে মামলায় করেছি। মেসেঞ্জারে জাবেদের হুমকি ও কথোপকথনের সব স্ক্রীনশট থানায় জমা দেয়া হয়েছে।

মামলার তদন্ত কর্মকর্তা বরুড়া থানার এসআই আনিছুর রহমান বলেন, থানায় মামলা করার পর আমরা একাধিকবার ঘটনা তদন্ত করতে মাঠে গিয়েছি। আসামিদের আটক ও গ্রেফতার করতে কাজ করছি। প্রধান আসামিসহ সবাই পালাতক রয়েছে। তারপরও পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।

কুমিল্লার ধ্বনি
কুমিল্লা বিভাগের পাঠকপ্রিয় খবর