ব্রেকিং:
পাকিস্তানকে ছাড়িয়ে বিশ্বের সবচেয়ে বেশি পশু কোরবানি বাংলাদেশে বন্যাদুর্গতদের পুনর্বাসনে রয়েছে ১২০ কোটি টাকা বরাদ্দ ঘুষদাতার বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে: প্রধানমন্ত্রী হুজুর সেজে ধর্ষককে ধরলেন পুলিশ কর্মকর্তা বঙ্গবন্ধু হত্যাকাণ্ড তদন্তে কমিশন গঠনের দাবি তথ্যমন্ত্রীর ডেঙ্গুর বিস্তার রোধে জনসচেতনতা জরুরি বিয়ের অনুষ্ঠানে বোমা হামলা, নিহত বেড়ে ৬৩ ইন্দোনেশিয়া ও ফিলিপাইনের রমণীদের পছন্দ বাংলাদেশি ছেলে রোহিঙ্গা নির্যাতন তদন্তে ঢাকায় মিয়ানমারের তদন্ত দল টাইগারদের হেড কোচ হলেন রাসেল ডমিঙ্গো ‘চিকিৎসকদের উচ্চশিক্ষার জন্য বিদেশে পাঠানো হবে’ ১৫ আগস্টের হত্যাকাণ্ড ছিল মুক্তিযুদ্ধের বিরুদ্ধে কুমিল্লায় র‌্যাবের অভিযানসাড়ে ৫০০ ইয়াবাসহমাদক ব্যবসায়ী আটক স্মার্টকার্ড পাবে ছয় বছরের শিশুও! ডেঙ্গু আক্রান্তদের ৮৪ শতাংশ সুস্থ হয়ে ফিরেছেন ল্যান্ড ফোনের মাসিক লাইন রেন্ট বাতিল প্রসব বেদনা নিয়েই ছয় কিলোমিটার হাঁটলেন কাশ্মীরি মা যুদ্ধ শুরু! ভারতের ৫ পাকিস্তানের ৩ সেনা নিহত ঈদের আগে ৯ দিনে সর্বোচ্চ রেমিটেন্সের রেকর্ড সাড়ে ৩ হাজার রোহিঙ্গা ফিরিয়ে নিচ্ছে মিয়ানমার

সোমবার   ১৯ আগস্ট ২০১৯   ভাদ্র ৩ ১৪২৬   ১৭ জ্বিলহজ্জ ১৪৪০

কুমিল্লার ধ্বনি
৮৯৭৫

আমি নাঙ্গলকোটকে পঞ্চাশ বছর এগিয়ে নিয়েছি -পরিকল্পনা মন্ত্রী

প্রকাশিত: ২২ ডিসেম্বর ২০১৮  

পরিকল্পানামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এমপি বলেছেন, আগামী ৩০ ডিসেম্বর নির্বাচনে বিএনপি-জামায়াতের নেতাকর্মীরা আমাকে ভোট দিবে। আমি এ আসনে অনেক উন্নয়ন করেছি। কারো ক্ষতি করি নাই। সবাইকে এক সাথে ভালোবেসেছি। তারপরও যদি আমাকে তারা ভোট না দেয়, আমি আল্লাহ তা’লার কাছে বিচার দেব। বঙ্গবন্ধুর পাঁচশালা কর্মসূচীর মধ্যে ছিল গ্রাম ও শহরের মধ্যে পার্থক্য থাকবে না। আমিও সে পরিকল্পনা মতে দেশকে এগিয়ে নেয়ার চেষ্টা করছি। আমি নাঙ্গলকোটকে পঞ্চাশ বছর এগিয়ে নিয়েছি। আরেকবার আমাকে নির্বাচিত করলে আরো পঞ্চাশ বছর এগিয়ে নেব। বাংলাদেশ সৃষ্টি হওয়ার পর থেকে কুমিল্লা ও নাঙ্গলকোট থেকে কোন ব্যাক্তি কি জাতিসংঘে বক্তব্য রেখেছে? আমি একমাত্র ব্যাক্তি জাতিসংঘে বক্তব্য রেখেছি। আমি কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উন্নয়নের জন্য ১৭শ কোটি টাকা দিয়েছি।


পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল গত বুধবার নাঙ্গলকোটের দৌলখাঁড় উচ্চ বিদ্যালয়, বটতলী উচ্চ বিদ্যালয় ও বৃহস্পতিবার বাঙ্গড্ডা ইউপির নুরুপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, মাহিনী উচ্চ বিদ্যালয়, ঝাটিয়াপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ও ঢালুয়া উচ্চ বিদ্যালয় মাঠে নির্বাচনী পথ সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।  
পরিকল্পনামন্ত্রী আরো বলেন, আমি কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উন্নয়নের জন্য ১৭শ কোটি টাকা দিয়েছি।  কুমিল্লায় বড় একটি স্টেডিয়াম নির্মাণ করা হবে। পৃথিবীর বিভিন্ন দেশ থেকে খেলোয়াড়রা খেলতে আসবে। আমি আপনাদের আমার পরিবারের একজন সদস্য হিসেবে প্রতিষ্ঠিত করতে পেরেছি। আমি যদি এ এলাকায় এক মাস কাজ করি, তাহলে এলাকায় কোন বিএনপির লোকজন পাওয়া যাবে না। যারা বিএনপি থেকে আওয়ামীলীগে এসেছে, আমি তাদেরকে চেয়ারম্যান নির্বাচিত করেছি। আমরা তাদেরকে কোনদিনও অমর্যাদায় রাখতে চাই না। আমরা তাদেরকে সম্মানের সাথে রাখবো। আগামী পাঁচ বছরে কোন এলাকায় কি করা হবে আমার পরিকল্পনা করা আছে। আমার জানা মতে নাঙ্গলকোটের একটি রাস্তাও পাকা করার বাকি নাই। যদি থাকে আমি নাঙ্গলকোটে একটি কাঁচা রাস্তাও রাখবো না এবং প্রত্যেকটি পাকা রাস্তা প্রসস্ত করা হবে। আপনারা  যদি রাজি হন ঢালুয়া ও মৌকারা ইউনিয়ন ভাগ করার দরকার, তাহলে আমি আরো দুটি ইউনিয়ন করে দেবো। আপনাদের দাবি গ্যাস। বাংলাদেশের কোথায়ও যদি গ্যাস আসে আমি প্রথমে নাঙ্গলকোট উপজেলার প্রত্যেকটি এলাকায় গ্যাস দেবো। আমি নাঙ্গলকোটের মানুষের মন্ত্রী না। আমি নাঙ্গলকোটের মানুষের ভালোবাসা চাই। 


তিনি বলেন, ২০০১ সালের কথা আমরা ভুলে যাইনি। ওই সময়ে সারা দেশে  আওয়ামীলীগসহ অঙ্গসংগঠনের নেতাকর্মীদের উপর অনেক মামলা-হামলা হয়েছে। আমার বিরুদ্ধে মামলা হয়েছে। আমাকে মেরে ফেলতে চেয়েছিল। আমার নেতাকর্মীদের বিরুদ্ধে ৩ হাজার ৫শত মামলা দায়ের করা হয়েছিল। এসব মামলা মোকাবেলা করতে আমাকে অনেক বেগ পেতে হয়েছে। আমি ক্ষমতায় এসে কারো বিরুদ্ধে কোন মামলা দায়ের করিনি। তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে সবাইকে সালাম জানিয়ে আরো বলেন, শেখ হাসিনা দেশ পরিচালনার দায়িত্ব নিয়ে অনেক কাজ শুরু করেছেন। এ কাজগুলো সম্পন্ন করতে আবারো নৌকা মার্কায় ভোট দিয়ে আওয়ামীলীগকে জয়যুক্ত করতে সকলের প্রতি আহবান জানান। তিনি আরো বলেন, আমরা আবার ক্ষমতায় আসলে গ্রামকে শহরে রুপান্তরিত করা হবে। ২০৪১ সালে বাংলাদেশ পৃথিবীর উন্নত রাষ্ট্র হিসাবে গড়ে তুলতে সক্ষম হবো। আপনারা ছেলে-মেয়েদের কম বয়সে বিয়ে না দিয়ে শিক্ষিত করে গড়ে তুলুন। তাদের চাকুরির ব্যবস্থা আমি করবো। কেউ অর্থের অভাবে লেখাপড়া করতে না পারলে আমাকে বলবেন। আমি শতভাগ গরীব নিরশন করবো। বর্তমানে আপনারাই আমার শক্তি। আমি আপনাদের ভালোবাসা নিয়ে থাকতে চাই।


বিভিন্ন পথসভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, কুমিল্লা জেলা পরিষদের চেয়ারম্যান রিয়াল এডমিরাল (অবঃ) আবু তাহের, সাবেক জেলা পরিষদ চেয়ারম্যান ওমর ফারুক, উপজেলা আওয়ামীলীগের আহবায়ক রফিকুল হোসেন চেয়ারম্যান, সদস্য সচিব অধ্যক্ষ আবু ইউছুফ, উপজেলা চেয়ারম্যান সামছুউদ্দিন কালু, সাবেক উপজেলা চেয়ারম্যান শাহজাহান মজুমদার, সাবেক উপজেলা চেয়ারম্যান আলী হোসেন চৌধুরী, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক অধ্যক্ষ ছাদেক হোসেন ভূঁইয়া, জেলা আওয়ামীলীগের যুগ্ন আহবায়ক এম এ করিম মজুমদার, পৌর মেয়র আব্দুল মালেক, উপজেলা ভাইস চেয়ারম্যান আবু ইউছুফ ভুঁইয়া, উপজেলা জাতীয় পার্টি সাধারণ সম্পাদক কাজী জামাল উদ্দিন, বাঙ্গড্ডা ইউপি চেয়ারম্যান শাহজাহান মজুমদার, সাবেক চেয়ারম্যান এয়াকুব আলী মজুমদার, রায়কোট উত্তর ইউপি চেয়ারম্যান মাষ্টার রফিকুল ইসলাম মজুমদার, রায়কোট দক্ষিণ ইউপি চেয়ারম্যান মজিবুর রহমান, বটতলী ইউপি চেয়ারম্যান মাষ্টার এন কে সিরাজুল আলম, দৌলখাঁড় ইউপি চেয়ারম্যান আবুল কালাম ভুঁইয়া, কেন্দ্রীয় প্রচারলীগের সাধারণ সম্পাদক মজিবুরল হক বাদল, উপজেলা স্বেচ্ছাসেবকলীগ সাবেক আহবায়ক মো.শাহজাহান, বর্তমান আহবায়ক অধ্যক্ষ জাকের হোসেন, উপজেলা ছাত্রলীগ সভাপতি আব্দুর রাজ্জাক সুমন, সাধারণ সম্পাদক ওমর ফারুক মামুন প্রমূখ। অনুষ্ঠান সঞ্চলনা করেন ঢালুয়া ইউপি চেয়ারম্যান নাজমুল হাছান ভূঁইয়া বাছির। এসময় বিভিন্ন ইউনিয়ন আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
 

কুমিল্লার ধ্বনি
কুমিল্লার ধ্বনি
এই বিভাগের আরো খবর