ব্রেকিং:
বঙ্গবন্ধুর জন্মশতবাষির্কী উপলক্ষে জাতিসংঘের স্মারক ডাকটিকিট ‘সেনাবাহিনী দোকান ঘর তুলে না দিলে পথে বসতে হতো’ দেশে ২৪ ঘণ্টায় আক্রান্ত ১৭৬৪, মৃত্যু ২৮ উন্নয়ন কর্মকাণ্ডে বিপর্যয় ঠেকানোর উদ্যোগ বাজেটে এবারও কালো টাকা সাদা করার সুযোগ থাকছে বাংলাদেশকে আরো করোনা চিকিৎসা সরঞ্জাম দিল যুক্তরাষ্ট্র মৎস্য ও প্রাণিসম্পদ খাতের উন্নয়নে সহায়তা দিতে আগ্রহী মিশর করোনায় প্রতি তিনজনে এক জন পুলিশ সুস্থ হচ্ছে হাটবাজার এলাকায় হবে কংক্রিটের সড়ক হাইকোর্টে স্থায়ী নিয়োগ পেলেন ১৮ বিচারক পুলিশের শ্বাসরুদ্ধকর অভিযান, গভীর সুন্দরবন থেকে ছয় কিশোরকে উদ্ধার বাংলাদেশের পাশে আছে যুক্তরাজ্য করোনা মোকাবেলায় বাংলাদেশের সঙ্গে ৬ দেশের একাত্মতা প্রধানমন্ত্রীকে জাতিসংঘ মহাসচিবের শুভেচ্ছা করোনা আক্রান্ত বাবার কষ্ট সহ্য করতে না পেরে মেয়ের আত্মহত্যা করোনায় আক্রান্ত কুমেক হাসপাতালের ১৯ জন স্বাস্থ্যকর্মী চাঁদপুরে নতুন করে আরো ৭ জনের করোনা শনাক্ত ব্রাহ্মণবাড়িয়ায় আরো ১৭ জনের করোনা শনাক্ত কুমিল্লায় নতুন করে করোনায় আক্রান্ত ৪০ দেশে ২৪ ঘণ্টায় সর্বোচ্চ আক্রান্ত, মৃত্যু ২৩
  • রোববার   ৩১ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৭ ১৪২৭

  • || ০৭ শাওয়াল ১৪৪১

৫৮

আরডিএ’র সাবেক চেয়ারম্যানসহ ১০ জনের বিরুদ্ধে মামলার অনুমোদন

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২ অক্টোবর ২০১৯  

রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষের (আরডিএ) সাবেক চেয়ারম্যান তপন চন্দ্র মজুমদারসহ ১০ জনের বিরুদ্ধে মামলার অনুমোদন দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

সাড়ে ৫০ কাঠা জমি বরাদ্দে অনিয়মের প্রমাণ মেলায় মঙ্গলবার কমিশনের সভায় এ অনুমোদন দেয়া হয়। সংস্থার উপপরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য বিষয়টি নিশ্চিত করেন।

মামলায় যাদের আসামি করা হচ্ছে তারা হলেন- রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষের সাবেক এস্টেট অফিসার আবু বকর সিদ্দিক, হিসাবরক্ষক মো. রুস্তম আলী, উচ্চমান সহকারী মোস্তাক আহমেদ, বোয়ালিয়া থানার বাসিন্দা মো. এনামুল হক, আবু রায়হান শোয়েব আহমেদ সিদ্দিকী, ডা. এস.এম খোদেজা নাহার বেগম, লক্ষীপুরের বাসিন্দা ডা. মো. রবিউল ইসলাম স্বপন, অ্যাসথেটিক ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. মাহফুজুল হক ও মো. খায়রুল আলম।

তাদের বিরুদ্ধে অভিযোগ, পরস্পর যোগসাজশে ক্ষমতার অপব্যবহারের মাধ্যমে ২০০৬ সালে ২ জানুয়ারি রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষের আওতায় চন্দ্রিমা আবাসিক এলাকার ৮টি বাণিজ্যিক প্লট বরাদ্দের বিষয়ে নিয়ম বহির্ভূতভাবে বিজ্ঞপ্তি প্রকাশ না করে গোপনে সিদ্ধান্ত নেন। নিয়ম বহির্ভূতভাবে বিজ্ঞপ্তি প্রকাশ না করে গোপনে কার্যবিবরণীতে জালিয়াতির মাধ্যমে প্রাপ্ত ৮টি দরপত্রে উদ্ধৃত দর অনুমোদন করেন এবং দরদাতাদের অনুকূলে বরাদ্দপত্র প্রেরণের সিদ্ধান্ত নেন। এভাবে আরডিএ’র সর্বমোট ৫০ দশমিক ৬৭ কাঠা জমি অবৈধভাবে বরাদ্দ দেয়া হয়।

অনুসন্ধান কর্মকর্তা ও দুদকের সহকারী পরিচালক মো. আল-আমিনের সুপারিশের পরিপ্রেক্ষিতে মামলা অনুমোদন দিয়েছে কমিশন।

কুমিল্লার ধ্বনি
জাতীয় বিভাগের পাঠকপ্রিয় খবর