ব্রেকিং:
সরকারকে বেকায়দায় ফেলতে পরিবহন ধর্মঘট,পণ্যের দাম বৃদ্ধির পাঁয়তারা! কয়েদি পোষাকে ফাঁসির অপেক্ষায় দিন গুণছেন সিরাজউদ্দৌলা দুর্ধর্ষ চোর ইসমাইল গ্রেফতার তিন ফার্মেসীকে জরিমানা মেকআপ এন্ড নেইল আর্ট বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা চাঁদা না পেয়ে ব্রিকফিল্ড ম্যানেজারকে পিটিয়ে আহত অসহ্য যন্ত্রনা নিয়ে পরীক্ষা দিচ্ছে তাহসিন পেট্রোল বোমা মামলায় মালামাল ক্রোকের আদেশ পেছাল শক্তিশালী দল গড়েছে কুমিল্লা ওয়ারিয়র্স বিনামূল্যে কৃষি উপকরণ বিতরণ চিকিৎসকের জীবন বাঁচাতে সাহায্যের আবেদন ১০ লাখ টাকার সেগুন কাঠ আটক আবর্জনার স্তূপে ৭০ বস্তা পেঁয়াজ! সাজেকে চান্দের গাড়ির ভাড়া নির্ধারণ দৃশ্যমান হচ্ছে পদ্মা সেতুর আড়াই কিলোমিটার বেড়েছে ডলারের দাম ফোনের স্টোরেজ বাড়াবেন যেভাবে রোহিঙ্গাদের জন্য নেদারল্যান্ডের ৩৯ লাখ পাউন্ড অনুদান ক্যানসারের বিরুদ্ধে লড়তে সক্ষম কাঁচা মরিচ! র‌্যাবের ম্যাজিস্ট্রেট সারোয়ার আলমকে হাইকোর্টে তলব

মঙ্গলবার   ১৯ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৫ ১৪২৬   ২১ রবিউল আউয়াল ১৪৪১

কুমিল্লার ধ্বনি
৬২৫

আরেকটি নতুন থানা হতে যাচ্ছে কুমিল্লায়

প্রকাশিত: ১৪ অক্টোবর ২০১৯  

নগর কুমিল্লায় আইনশৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রাখাসহ আইনি সেবা সহজতর করার লক্ষ্যে আদর্শ সদর নামে আরেকটি থানা হতে যাচ্ছে। রোববার কুমিল্লা জেলা প্রশাসকের কার্যালয়ে নতুন থানার বিষয়টি রেজুলেশনে অর্ন্তভুক্ত করা হয়।

কুমিল্লা জেলা প্রশাসক মো:আবুল ফজল মীরের সভাপতিত্বে সভায় উপস্থিত জেলা পুলিশ সুপার মো:সৈয়দ নুরুল ইসলামের বরাবর নতুন আরেকটি থানার প্রয়োজনীয়তার বিষয়ে সভায় প্রস্তাবনা পেশ করেন আদর্শ সদর উপজেলার চেয়ারম্যান এড.আমিনুল ইসলাম টুটুল।

সভায় চেয়ারম্যান আমিনুল ইসলাম টুটুল বলেন,সর্বশেষ সদর দক্ষিণের নয়টি নিয়ে মোট ২৭ টি ওর্য়াড মিলিয়ে কুমিল্লা সিটি কর্পোরেশনের পরিধি বৃদ্ধি পেয়েছে। এতে করে সিটি কর্পোরেশনে সংগঠিত আইনি সমস্যাগুলো নিয়ে আদর্শ সদর এবং সদর দক্ষিণ দুটি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাদের সাথে আলোচনা করতে হয়। সিটি কর্পোরেশনের ভেতর দুটি থানার অবস্থান বলে অনেক সময় ঘটনাস্থলে কোন থানার পুলিশ যাবে তা নিয়ে রশি টানাটানি অবস্থা সৃষ্টি হয়। এছাড়া আদর্শ সদর উপজেলার পরিধিও অনেক। এ ক্ষেত্রে পুলিশী সেবাদানেও বিঘ্ন ঘটে। কোন ঘটনা ঘটলে দুই থানার দুটি সংসদীয় এলাকায় সাংসদদের সাথেও কথা বলতে হয়। যদি সিটি কর্পোরেশনের সবগুলো ওয়ার্ড মিলে একটি থানা এবং আদর্শ সদর উপজেলার ৬ টি ইউনিয়ন নামে আরেকটি থানা চালু করা যায় সেক্ষেত্রে পুলিশী সেবা প্রদান অনেক সহজতর হবে।

এ সময় এড.টুটুল প্রস্তাব করেন বর্তমান কোতয়ালী মডেল থানাটি পুরো সিটি কর্পোরেশনের জন্য এবং সদর উপজেলার ৬ টি ইউনিয়নকে নিয়ে আদর্শ সদর থানা তৈরি করার প্রস্তাব দেন। এ সময় সভায় উপস্থিত সকলে এ বিষয়ে সমর্থন দেন।

জেলা প্রশাসক মো:আবুল ফজল মীর বলেন, আরেকটি থানার প্রয়োজনীয়তা খুবই যৌক্তিক। যদি থানার কার্যক্রম শুরু করা যায় সেক্ষেত্রে ভূমি অধিগ্রহণের জন্য বেগ পোহাতে হবে না। কারণ প্রস্তাবিত আদর্শ সদর উপজেলার জন্য যে জায়গা অধিগ্রহণ করা আছে, সেখানে আর কিছু জমি নিয়ে নিলেই থানার অবকাঠামো নির্মাণ করা যাবে।

এ বিষয়ে কুমিল্লা জেলা পুলিশ সুপার মো:সৈয়দ নুরুল ইসলাম বলেন,বিষয়টি যৌক্তিক এবং সময়োযোগী। তাই আমি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে খুব দ্রুতই এ বিষয়ে প্রস্তাবনা পেশ করবো।

কুমিল্লার ধ্বনি
কুমিল্লার ধ্বনি
এই বিভাগের আরো খবর