ব্রেকিং:
দেশে একদিনে আরো ৫৫ মৃত্যু, নতুন শনাক্ত ২৭৩৮ ‘মাধ্যমিকে সাইন্স, আর্টস, কমার্স নামে বিভাজন থাকবে না’ আগামী সাড়ে তিন বছরে ফরিদগঞ্জের কোনো কাজই বাকি থাকবে না `প্রধানমন্ত্রীর সহায়তা` তালিকা নিয়ে আইনমন্ত্রীর ক্ষোভ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১০ শয্যার সেন্ট্রাল অক্সিজেন সরবরাহ চাঁদপুরে নতুন ৩২ জনের করোনা পজিটিভ ব্রাহ্মণবাড়িয়ায় করোনায় আক্রান্ত বেড়ে ১১৭৮ কুমিল্লায় আরো ৮৬ জন করোনায় আক্রান্ত চামড়াশিল্প রক্ষায় আসছে একগুচ্ছ প্রণোদনা সবাই মাস্ক পরলে ৯০ ভাগ করোনা নিয়ন্ত্রণ সম্ভব জমির রেজিস্ট্রেশন ফি কমল ত্রাণ পেয়েছে ৭ কোটি ৩৫ লাখ মানুষ কোভিড-১৯ চিকিৎসা শুরু করছে বিএসএমএমইউ দেশে একদিনে আরো ২৯ মৃত্যু, নতুন শনাক্ত ৩২৮৮ প্রতিবন্ধকতা না এলে ডিসেম্বরেই মিলবে দেশের করোনা ভ্যাকসিন চলতি মাসেই জুনের বেতন পাবেন রাষ্ট্রায়ত্ত পাটকল শ্রমিকরা অন্য দেশের চেয়ে বাংলাদেশে করোনা পরিস্থিতি ভালো করোনাকালে অর্থনীতির চাকা সচল রাখছে আইসিটি খাত পাটকল নিয়ে সময়োপযোগী সিদ্ধান্ত, লক্ষ্য আধুনিকায়ন প্রধানমন্ত্রীর নেতৃত্বে ডেল্টা কাউন্সিল গঠন
  • রোববার   ০৫ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ২১ ১৪২৭

  • || ১৩ জ্বিলকদ ১৪৪১

৬৯৬

আরেকটি নতুন থানা হতে যাচ্ছে কুমিল্লায়

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১৪ অক্টোবর ২০১৯  

নগর কুমিল্লায় আইনশৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রাখাসহ আইনি সেবা সহজতর করার লক্ষ্যে আদর্শ সদর নামে আরেকটি থানা হতে যাচ্ছে। রোববার কুমিল্লা জেলা প্রশাসকের কার্যালয়ে নতুন থানার বিষয়টি রেজুলেশনে অর্ন্তভুক্ত করা হয়।

কুমিল্লা জেলা প্রশাসক মো:আবুল ফজল মীরের সভাপতিত্বে সভায় উপস্থিত জেলা পুলিশ সুপার মো:সৈয়দ নুরুল ইসলামের বরাবর নতুন আরেকটি থানার প্রয়োজনীয়তার বিষয়ে সভায় প্রস্তাবনা পেশ করেন আদর্শ সদর উপজেলার চেয়ারম্যান এড.আমিনুল ইসলাম টুটুল।

সভায় চেয়ারম্যান আমিনুল ইসলাম টুটুল বলেন,সর্বশেষ সদর দক্ষিণের নয়টি নিয়ে মোট ২৭ টি ওর্য়াড মিলিয়ে কুমিল্লা সিটি কর্পোরেশনের পরিধি বৃদ্ধি পেয়েছে। এতে করে সিটি কর্পোরেশনে সংগঠিত আইনি সমস্যাগুলো নিয়ে আদর্শ সদর এবং সদর দক্ষিণ দুটি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাদের সাথে আলোচনা করতে হয়। সিটি কর্পোরেশনের ভেতর দুটি থানার অবস্থান বলে অনেক সময় ঘটনাস্থলে কোন থানার পুলিশ যাবে তা নিয়ে রশি টানাটানি অবস্থা সৃষ্টি হয়। এছাড়া আদর্শ সদর উপজেলার পরিধিও অনেক। এ ক্ষেত্রে পুলিশী সেবাদানেও বিঘ্ন ঘটে। কোন ঘটনা ঘটলে দুই থানার দুটি সংসদীয় এলাকায় সাংসদদের সাথেও কথা বলতে হয়। যদি সিটি কর্পোরেশনের সবগুলো ওয়ার্ড মিলে একটি থানা এবং আদর্শ সদর উপজেলার ৬ টি ইউনিয়ন নামে আরেকটি থানা চালু করা যায় সেক্ষেত্রে পুলিশী সেবা প্রদান অনেক সহজতর হবে।

এ সময় এড.টুটুল প্রস্তাব করেন বর্তমান কোতয়ালী মডেল থানাটি পুরো সিটি কর্পোরেশনের জন্য এবং সদর উপজেলার ৬ টি ইউনিয়নকে নিয়ে আদর্শ সদর থানা তৈরি করার প্রস্তাব দেন। এ সময় সভায় উপস্থিত সকলে এ বিষয়ে সমর্থন দেন।

জেলা প্রশাসক মো:আবুল ফজল মীর বলেন, আরেকটি থানার প্রয়োজনীয়তা খুবই যৌক্তিক। যদি থানার কার্যক্রম শুরু করা যায় সেক্ষেত্রে ভূমি অধিগ্রহণের জন্য বেগ পোহাতে হবে না। কারণ প্রস্তাবিত আদর্শ সদর উপজেলার জন্য যে জায়গা অধিগ্রহণ করা আছে, সেখানে আর কিছু জমি নিয়ে নিলেই থানার অবকাঠামো নির্মাণ করা যাবে।

এ বিষয়ে কুমিল্লা জেলা পুলিশ সুপার মো:সৈয়দ নুরুল ইসলাম বলেন,বিষয়টি যৌক্তিক এবং সময়োযোগী। তাই আমি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে খুব দ্রুতই এ বিষয়ে প্রস্তাবনা পেশ করবো।

কুমিল্লার ধ্বনি
কুমিল্লা বিভাগের পাঠকপ্রিয় খবর