ব্রেকিং:
একশ’ কোটি টাকা নিয়ে ভারতে পালালেন ব্যবসায়ী মুন্সেফ কোয়ার্টার এলাকার সড়কের নামফলক অপসারণ কুমিল্লা মহানগর মহিলা আওয়ামী লীগের কমিটি অনুমোদন ২০ লাখ টাকার দাবিতে বন্ধুকে অপহরণ, সাতদিন পর উদ্ধার গোসল করাকে কেন্দ্র করে সৌদিতে বাংলাদেশি যুবক খুন ‘দুর্নীতি দমনে সরকার আশাবাদী’ প্রধানমন্ত্রী আবুধাবি পৌঁছেছেন ব্রাহ্মণপাড়ায় প্রান্তিক জনগোষ্ঠিদের মাঝে অনুদান বিতরণ কুবিতে সাংবাদিক হয়রানি ও লাঞ্ছনার বিচার চেয়ে মানববন্ধন কুমিল্লায় এ্যাম্বুল্যান্সের অবৈধ পার্কিংএ সৃষ্টি হচ্ছে যানজট লাকসাম রেলওয়ে জংশনের ষ্টেশন মাস্টারের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ তিতাসে ৭ জন প্রার্থীর মনোনয়নপত্র জমা চান্দিনায় বেতন স্কেল বৃদ্ধির দাবীতে শিক্ষকদের মানববন্ধন চৌদ্দগ্রামে ৭ দফার দাবিতে শিক্ষকদের মানববন্ধন দেবিদ্বারে পুলিশের অভিযানে দুই গাঁজা ব্যবসায়ী আটক হোমনায় এনজিও কর্মীকে পিটিয়ে টাকা পয়সা ছিনতাই কুমিল্লায় নারীসহ দুই মাদক ব্যবসায়ী আটক মুরাদনগরে নিজের ড্রেজারের নৌকায় বালু ব্যবসায়ীর লাশ নাঙ্গলকোটে সরকারি খাল পাড়ের অবৈধ স্থাপনা উচ্ছেদ বরুড়ায় শহীদ মুক্তিযোদ্ধাদের স্মরণ

শনিবার   ২১ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৬ ১৪২৬   ২১ মুহররম ১৪৪১

কুমিল্লার ধ্বনি
৬৪৪

আরো আড়াই লাখ মেট্রিক টন ধান কিনবে সরকার

প্রকাশিত: ১২ জুন ২০১৯  

কৃষকের কথা বিবেচনা করে সরকার সরাসরি আরো আড়াই লাখ মেট্রিক টন ধান ক্রয় করবে বলে জানিয়েছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। মন্ত্রী বলেন, আগের সিদ্ধান্ত অনুযায়ী ১২ লাখ টন চাল ও দেড় লাখ টন ধান কেনা হয়। কিন্তু এবার বোরো বেশি উৎপাদন হওয়ায় কৃষক প্রয়োজনীয় দাম পাচ্ছেন না। তাই নতুন সিদ্ধান্ত শিগগিরই কার্যকর করা হবে বলেও জানান খাদ্যমন্ত্রী।

মঙ্গলবার সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা জানান। এ সময় কৃষিমন্ত্রীও উপস্থিত ছিলেন।

খাদ্যমন্ত্রী আরো বলেন, সবমিলিয়ে সরকার মোট ৪ লাখ টন ধান কিনবে। তিনি বলেন, প্রতি কেজি ধান ২৬ টাকা দরে সরাসরি কৃষকের কাছ থেকে ক্রয় করা হবে। 

এ বিষয়ে গতকাল প্রধানমন্ত্রীর সঙ্গে মিটিং হয়েছে জানিয়ে মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন, কৃষকের লাভের জন্য এখনই তাদের কাছ থেকে আরো বেশি ধান কিনতে হবে। 

তিনি বলেন, পূর্বের সিদ্ধান্ত অনুযায়ী দেড় লাখ টন ধানের মধ্যে ৩০ হাজার মেট্রিক টন ধান কৃষকের কাছ থেকে কেনা সম্ভব হয়েছে। কৃষি বিভাগের তালিকা অনুযায়ী যার কাছ থেকে একবার ধান কেনা হয়েছে, তার কাছ থেকে দ্বিতীয়বার কেনা হবে না।

কুমিল্লার ধ্বনি
কুমিল্লার ধ্বনি
এই বিভাগের আরো খবর