ব্রেকিং:
স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব মানছে না কেউই নবীনগরে মোবাইল রিচার্জের তুচ্ছ ঘটনায় সংঘর্ষে আহত ৮ সন্ত্রাসী হামলা, তিন বাড়িসহ ১১ ব্যবসা প্রতিষ্ঠানে ভাংচুর বাড়ির পাশে ঘাস কাটতে গিয়ে ফিরে আসেনি মেয়েটি এখনো বিপদসীমার উপরে তিতাসের পানি বেড়াতে এসে পানিতে ডুবে দুই ভাইসহ ৩ শিশুর মৃত্যু বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল দেশ আত্মনির্ভরশীল হবে সীমার মাঝে অসীম তুমি অস্ট্রিয়ায় `বঙ্গবন্ধু স্মৃতি ক্রিকেট টুর্নামেন্ট ২০২০` উদ্বোধন বঙ্গবন্ধুর সোনার বাংলার আধুনিক রূপ হচ্ছে ডিজিটাল বাংলাদেশ: পলক জাতির পিতার আদর্শ বাস্তবায়নে কাজ করছে সরকার ॥ প্রধানমন্ত্রী মানুষ যেন উন্নত জীবন পায়, সেটাই সরকারের লক্ষ্য: প্রধানমন্ত্রী অসহায়দের মুখে খাবার তুলে দিতে সরকার সর্বোচ্চ চেষ্টা করছে দেশে হিন্দু বৌদ্ধ মুসলমান খ্রিস্টান কোনো ভেদাভেদ নেই: তথ্যমন্ত্রী ঈদে কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি: স্বরাষ্ট্রমন্ত্রী প্রধানমন্ত্রীর দেওয়া চেক সাংবাদিকদের হাতে তুলে দিলেন মাশরাফি মতলবিরা সফলতার দুর্গে ফাটল ধরানোর অপচেষ্টা করছে: কাদের খাদ্য নিরাপত্তায় বাংলাদেশকে ২০২ মিলিয়ন ডলার ঋণ দিচ্ছে বিশ্বব্যাংক নাটোরে আশ্রয় কেন্দ্রগুলোতে ভাত-মাংস পাঠালেন পলক অসহায় ও দুস্থদের জন্য বাংলাদেশ ছাত্রলীগের পশু কোরবানী
  • মঙ্গলবার   ০৪ আগস্ট ২০২০ ||

  • শ্রাবণ ২০ ১৪২৭

  • || ১৩ জ্বিলহজ্জ ১৪৪১

১৩৪

আলট্রাসনোগ্রামে দেখা গেল যমজ শিশু, সিজারে মিলল একটি

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২২ জুলাই ২০২০  

ব্রাহ্মণবাড়িয়া পৌর শহরের সেবা ক্লিনিকে প্রসূতির আল্ট্রাসনোগ্রাম রিপোর্টে দেখা গেছে গর্ভে দুটি শিশু। অথচ সোমবার সন্ধ্যায় সিজারের পর মায়ের কোলে দেয়া হয়েছে একটি। এ নিয়ে বিড়ম্বনা তৈরি হয়েছে। এখন হাসপাতাল কর্তৃপক্ষের কাছে আরেকটি সন্তান দাবি করছে ওই প্রসূতির পরিবার। আর হাসপাতাল কর্তৃপক্ষের দাবি আলট্রাসনোগ্রাম রির্পোটটি ভুল।

জানা গেছে, ব্রাহ্মণবাড়িয়া সদরের নাটাই (উত্তর) ইউপির ভাটপাড়া গ্রামের বাসিন্দা মাহবুবুর রহমানের স্ত্রী শিউলি বেগম প্রসব ব্যথা নিয়ে সোমবার বিকেলে সেবা ক্লিনিকে ভর্তি হন। ১২ জুলাই করা আল্ট্রাসনোগ্রাম রিপোর্ট দেখে চিকিৎসক জানান শিউলির গর্ভে দুটি শিশু রয়েছে। কিন্তু সোমবার সন্ধ্যায় অস্ত্রোপচার করে একটি শিশু পাওয়া যায়। এ নিয়ে হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে বাকবিতণ্ডায় জড়ায় শিউলির পরিবার।

শিউলি বেগমের মা সালমা বেগম জানান, তার মেয়ে গর্ভবতী হওয়ার পর থেকে সেবা ক্লিনিকের ডা. সাইমাকে নিয়মিত দেখাতেন। তার পরামর্শেই শহরের সেফ কেয়ার ডায়াগনস্টিক সেন্টারে আলট্রাসনোগ্রাম করানো হয়। রিপোর্টে বলা হয় শিউলির গর্ভে যমজ সন্তান রয়েছে। অথচ সিজারের পর ডা. সাইমা তার মেয়ের কাছে একটি শিশু এনে দিয়েছেন।

সেবা ক্লিনিকের চিকিৎসক সাইমা রহমান জানান, আলট্রাসনোগ্রাম রির্পোটটি ভুল। অস্ত্রোপচারের সময় গর্ভে একটি শিশুই ছিল।

কুমিল্লার ধ্বনি
সারাবাংলা বিভাগের পাঠকপ্রিয় খবর