ব্রেকিং:
নজরুলের গান আবৃত্তি করে দেশবাসীকে ঈদের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রীর ঈদ উপহার পেল দুই শতাধিক পথশিশু ‘করোনার শুরু থেকেই ত্রাণ কার্যক্রম চালাচ্ছেন সংসদ সদস্যরা’ মোবাইল অ্যাপ ও হটলাইনে সাংসদ আসলামুল হকের অভিনব খাদ্য সহায়তা জাতীয় কবির ১২১তম জন্মদিন আজ বাঙ্গালির ঈদ উৎসবে ‘রমজানের ওই রোজার শেষে’র আগমন কিভাবে? দেশবাসীকে আওয়ামী লীগের ঈদ শুভেচ্ছা করোনাকালের ৫৬ দিনে ৩ লাখ ১৯ হাজার কনটেইনার হ্যান্ডলিং ক্ষতিগ্রস্ত বেড়িবাঁধ মেরামতের কাজ শুরু করেছে সেনাবাহিনী ২৮০ ট্রান্সজেন্ডার ও হিজড়াকে ঈদ সামগ্রী প্রদান করেছে বন্ধু দুর্দিনে বারো হাজার মানুষকে খাদ্য সামগ্রী দিলো এসএসসি ২০০০ ব্যাচ আম্ফানে ক্ষতিগ্রস্ত ৬হাজার পরিবারকে ৩কোটি টাকা সহায়তাদেবে ব্র্যাক শেখ হাসিনাকে ঈদের শুভেচ্ছা জানালেন ভুটানের প্রধানমন্ত্রী ঈদ উপলক্ষে জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী ত্রাণ সহায়তা অব্যাহত রেখেছে সরকার দেশে ২৪ ঘণ্টায় নতুন শনাক্ত ১৮৭৩, মৃত্যু ২০ মুসল্লিদের সুবিধার্থে মসজিদে সর্বাধিক ঈদের জামাতের আয়োজন করোনা রোগীর চিকিৎসায় ৩ হাজার পদ সৃষ্টি নগদ সহায়তা পাবে ৪৮ লাখ প্রান্তিক উদ্যোক্তা ঘুরে দাঁড়ানোর চেষ্টা উপকূলবাসীদের
  • মঙ্গলবার   ২৬ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১২ ১৪২৭

  • || ০২ শাওয়াল ১৪৪১

৫৫৬

আসার সুযোগ থাকলেও চীন থেকে ফিরছেন না ১৫ বাংলাদেশি

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৩১ জানুয়ারি ২০২০  

প্রাণঘাতী করোনাভাইরাসের কারণে চীনের উহান থেকে ৩৭০ জন বাংলাদেশি দেশে ফেরত আসার জন্য নিবন্ধন করেছেন। অন্যদিকে ১৫ জন সেখানেই থেকে যাওয়ার ইচ্ছা প্রকাশ করেছেন। 

বৃহস্পতিবার বাংলাদেশ ডেভেলপমেন্ট ফোরামের সমাপনী অনুষ্ঠান শেষে পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন একথা বলেন।

তিনি বলেন, ২২টি প্রতিষ্ঠানের ৩৭০ জন নিবন্ধন করেছেন। উহান থেকে তাদের বাসে করে বিমানবন্দরে আনতে হবে। আমরা আলোচনা করেছি যে ৩৭০ জন হলে আমাদের ৪১৯ জনের বাণিজ্যিক বিমান আছে, চীন সরকার তারিখ জানালে সেটি আমরা পাঠিয়ে দেবো। তবে ১৫ জন ছাত্র-ছাত্রী সেখানে থেকে যাওয়ার আগ্রহ প্রকাশ করেছেন। কারণ, তাদের ধারণা দেশে ফেরত আসার পরে কোনো অসুখ হলে বড় ঝুঁকি তৈরি হতে পারে।

ফেরত আসার ঝুঁকি স্বীকার করে তিনি বলেন, যারা আসবে হাসপাতালে তাদের বিশেষ ব্যবস্থায় আলাদাভাবে রাখা হবে। আমাদের এত সুযোগ নেই।

চীনে কোনো ভ্রমণ নিষেধাজ্ঞা নেই বা বিমান চলাচল স্থগিত করার কোনো পরিকল্পনা নেই জানিয়ে তিনি বলেন, যারা আসবে তাদের নাম ঠিকানা নিয়ে রাখছি, যাতে করে কোনো অসুখ হলে তাদের চিহ্নিত করা সহজ হয়।

কুমিল্লার ধ্বনি
জাতীয় বিভাগের পাঠকপ্রিয় খবর