ব্রেকিং:
সরকারকে বেকায়দায় ফেলতে পরিবহন ধর্মঘট,পণ্যের দাম বৃদ্ধির পাঁয়তারা! কয়েদি পোষাকে ফাঁসির অপেক্ষায় দিন গুণছেন সিরাজউদ্দৌলা দুর্ধর্ষ চোর ইসমাইল গ্রেফতার তিন ফার্মেসীকে জরিমানা মেকআপ এন্ড নেইল আর্ট বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা চাঁদা না পেয়ে ব্রিকফিল্ড ম্যানেজারকে পিটিয়ে আহত অসহ্য যন্ত্রনা নিয়ে পরীক্ষা দিচ্ছে তাহসিন পেট্রোল বোমা মামলায় মালামাল ক্রোকের আদেশ পেছাল শক্তিশালী দল গড়েছে কুমিল্লা ওয়ারিয়র্স বিনামূল্যে কৃষি উপকরণ বিতরণ চিকিৎসকের জীবন বাঁচাতে সাহায্যের আবেদন ১০ লাখ টাকার সেগুন কাঠ আটক আবর্জনার স্তূপে ৭০ বস্তা পেঁয়াজ! সাজেকে চান্দের গাড়ির ভাড়া নির্ধারণ দৃশ্যমান হচ্ছে পদ্মা সেতুর আড়াই কিলোমিটার বেড়েছে ডলারের দাম ফোনের স্টোরেজ বাড়াবেন যেভাবে রোহিঙ্গাদের জন্য নেদারল্যান্ডের ৩৯ লাখ পাউন্ড অনুদান ক্যানসারের বিরুদ্ধে লড়তে সক্ষম কাঁচা মরিচ! র‌্যাবের ম্যাজিস্ট্রেট সারোয়ার আলমকে হাইকোর্টে তলব

বুধবার   ২০ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৫ ১৪২৬   ২২ রবিউল আউয়াল ১৪৪১

কুমিল্লার ধ্বনি
১৬৪৫

ইংরেজির অর্ধেক খরচে বাংলায় এসএমএস

প্রকাশিত: ১৯ জুন ২০১৯  

ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার মঙ্গলবার রাতে এক ফেসবুক পোস্টে লিখেছেন, বাংলায় একটি এসএমএস পাঠাতে ইংরেজির প্রায় দ্বিগুণ খরচ হয়। কারণ, বাংলায় অক্ষর বেশি হয়ে যায়। সেই অসুবিধার যুগ অতিক্রান্ত। এখন রাষ্ট্রভাষায় এসএমএস পাঠান ইংরেজির অর্ধেক দামে।

মোবাইলে বাংলা অক্ষরে কাউকে মেসেজ পাঠাতে এখন থেকে খরচ পড়বে ২৫ পয়সা (ভ্যাট ও ট্যাক্স ছাড়া), ইংরেজিতে এসএমএস পাঠাতে খরচ পড়বে ৫০ পয়সা (ভ্যাট ও ট্যাক্স ছাড়া)।

টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) সম্প্রতি এই নির্দেশনা দিয়েছে।

বিটিআরসির সিস্টেমস অ্যান্ড সার্ভিসেস বিভাগের উপ-পরিচালক সামিরা তাবাসসুম স্বাক্ষরিত ওই নির্দেশনায় বলা হয়, বাংলায় মেসেজ এর ট্যারিফ সর্বোচ্চ ০.২৫ টাকা (ভ্যাট ও ট্যাক্স ছাড়া) নির্ধারণ করা হয়েছে।

দেশের চার অপারেটরের শীর্ষস্থানীয় কর্মকর্তাদের কাছে পাঠানো ওই নির্দেশনাটি ২০ জুন থেকে কার্যকরের নির্দেশনা দেয়া হয়।

কুমিল্লার ধ্বনি
কুমিল্লার ধ্বনি
এই বিভাগের আরো খবর