ব্রেকিং:
নানান রোগের ঝুঁকি কমায় আকর্ষণীয় এই ফলটি এসব কারণে বিয়ে করলে পস্তাতে হতে পারে! গুগল ম্যাপে যোগ হচ্ছে নতুন ফিচার স্ত্রী’র রাগ-অভিমানে করণীয় এবার স্বেচ্ছাসেবকলীগ সভাপতি কাওসারকে অব্যাহতি ১ম বর্ষের খাতা দেখছেন প্রভাষকের ৩য় বর্ষের শ্যালিকা কেরামতি দেখাতে কবরে নেমে মৃত্যুর হাত থেকে ফিরলেন পীর (ভিডিও) আবরার হত্যায় রুমমেট মিজান পাঁচ দিনের রিমান্ডে সড়ক পরিবহন আইন কার্যকর ১ নভেম্বর থেকে ধরা খেয়ে ৫১ লাখ টাকা দেনমোহরে বিয়ে করলেন পুলিশ কর্মকর্তা মিস ইউনিভার্স বাংলাদেশ হলেন শিরিন আক্তার শিলা বিকাশের দোকানে ক্যাসিনো ব্যবসা, আটক ৫ সরকারি জমিতে বস্তি, নিয়ন্ত্রণ বেসরকারি বিসিবির আশ্বাসে ক্রিকেটারদের আন্দোলন স্থগিত ক্যাসিনোকাণ্ড: দুই এমপিসহ ২২ জনের বিদেশযাত্রায় নিষেধাজ্ঞা রেমিট্যান্স আয়ে এগিয়ে মধ্যপ্রাচ্যের প্রবাসীরা বিমান উড্ডয়নে যত্নবান হতে হবে: প্রধানমন্ত্রী ব্রাহ্মণপাড়ায় শিক্ষার্থীদের ওপর বহিরাগতদের হামলা ৪ কি. মি. জ্যামের নেপথ্যে.. এলাকাবাসীর হাতে ইয়াবা সম্রাট আটক

বৃহস্পতিবার   ২৪ অক্টোবর ২০১৯   কার্তিক ৮ ১৪২৬   ২৪ সফর ১৪৪১

কুমিল্লার ধ্বনি
১০৫৮

ইন্টারনেট-সিম ছাড়াও ফোনে কথা বলা যাবে!

প্রকাশিত: ৩০ জুন ২০১৯  

মোবাইল ফোনে কথার বলার প্রথম শর্তই হচ্ছে সিম কিংবা ইন্টারনেট সংযোগ। কিন্তু যুগ পাল্টাচ্ছে! ওয়াইফাই ও সিম ছাড়াও ফোনে কথা বলা যাবে, এমনটি দাবি করছে চীনা স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান অপো।

সম্প্রতি চীনের সাংহাইতে অনুষ্ঠিত মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে মেস টক সার্ভিস নিয়ে কথা বলে অপো। সেখানে অপো জানিয়েছে, মোবাইল নেটওয়ার্ক, ওয়াইফাই এবং ব্লুটুথ সংযোগ ছাড়াই নির্দিষ্ট দূরত্বের মধ্যে দুজন ব্যক্তির কাছে অপো ডিভাইস থাকলে ফোন এবং মেসেজ করা যাবে।

প্রতিষ্ঠানটি বলছে, এই যোগাযোগ ব্যবস্থা তিন কিলোমিটার দূরত্বের মধ্যে গড়ে তোলা সম্ভব হবে। এই সার্ভিসটি চালু হলে ফোনের ব্যাটারিতে বাড়তি কোনো চাপ পড়বে না। যা একটানা তিন দিন পর্যন্ত চলবে এবং স্বল্প চার্জেও জরুরি মূহুর্তে ব্যবহার করা যাবে।

মূলত অপো ডিভাইসে যোগাযোগের জন্য নেটওয়ার্ক সিস্টেমে ‘অ্যাডহক’ লোকাল এরিয়া নেটওয়ার্ক তৈরি করে অন্য অপো ডিভাইসটির সঙ্গে যুক্ত করবে। এরজন্য কোনো মোবাইল নেটওয়ার্ক স্টেশনের প্রয়োজন হবে না।

কুমিল্লার ধ্বনি
কুমিল্লার ধ্বনি
এই বিভাগের আরো খবর