ব্রেকিং:
বাংলাদেশ-ভারত-ভুটান বাণিজ্যে নবযাত্রার সূচনা জাতীয় মৎস্য পুরস্কারে স্বর্ণপদক পেল নৌবাহিনী ওষুধের পাতায় মেয়াদ-মূল্য স্পষ্ট থাকতে হবে: হাইকোর্ট জিম্বাবুয়েকে বহিষ্কার করল আইসিসি রোহিঙ্গা নির্যাতন: আইসিসি’র অনুমতি পেলে তদন্তে নামবে দল ক্রিকইনফোর একাদশেও সাকিব, নেই কোহলি রোহিঙ্গা সংকট নিয়ে জাতিসংঘ মহাসচিবের উদ্বেগ রিফাত হত্যায় জড়িত থাকার কথা স্বীকার করেছে মিন্নি জেলা হাসপাতালগুলো দালালমুক্ত করার নির্দেশ জঙ্গি-চরমপন্থীদের আবির্ভাব যেন না হয়: ডিসিদের স্বরাষ্ট্রমন্ত্রী মাছ উৎপাদনে আমরা প্রথম হতে চাই: প্রধানমন্ত্রী নয়ন বন্ডের ঘনিষ্ঠ রিশান ফরাজী গ্রেফতার ক্রাইস্টচার্চে নিহতদের স্বজনদের হজ করাবে সৌদি কঙ্গোতে ইবোলা সংক্রমণ: ‘বৈশ্বিক জরুরি অবস্থা’ ঘোষণা মাটির নিচে মিলল অনন্ত জলিলের ২০ লাখ টাকা (ভিডিও) রিফাত হত্যায় মিন্নি জড়িত থাকার ভয়ংকর তথ্য জানালেন তদন্ত কর্মকর্তা বাংলাদেশে খাদ্য-নিরাপত্তা বেড়েছে পাসের হারে সারা দেশে কুমিল্লা বোর্ড প্রথম দুদকের অভিযানে সরকারি ওষুধ বেচতে গিয়ে ধরা খেল নার্স বাংলাদেশে বিলুপ্তি’র পথে শতাধিক দেশীয় মাছ

শুক্রবার   ১৯ জুলাই ২০১৯   শ্রাবণ ৩ ১৪২৬   ১৬ জ্বিলকদ ১৪৪০

কুমিল্লার ধ্বনি
১০১৬

ইন্টারনেট-সিম ছাড়াও ফোনে কথা বলা যাবে!

প্রকাশিত: ৩০ জুন ২০১৯  

মোবাইল ফোনে কথার বলার প্রথম শর্তই হচ্ছে সিম কিংবা ইন্টারনেট সংযোগ। কিন্তু যুগ পাল্টাচ্ছে! ওয়াইফাই ও সিম ছাড়াও ফোনে কথা বলা যাবে, এমনটি দাবি করছে চীনা স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান অপো।

সম্প্রতি চীনের সাংহাইতে অনুষ্ঠিত মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে মেস টক সার্ভিস নিয়ে কথা বলে অপো। সেখানে অপো জানিয়েছে, মোবাইল নেটওয়ার্ক, ওয়াইফাই এবং ব্লুটুথ সংযোগ ছাড়াই নির্দিষ্ট দূরত্বের মধ্যে দুজন ব্যক্তির কাছে অপো ডিভাইস থাকলে ফোন এবং মেসেজ করা যাবে।

প্রতিষ্ঠানটি বলছে, এই যোগাযোগ ব্যবস্থা তিন কিলোমিটার দূরত্বের মধ্যে গড়ে তোলা সম্ভব হবে। এই সার্ভিসটি চালু হলে ফোনের ব্যাটারিতে বাড়তি কোনো চাপ পড়বে না। যা একটানা তিন দিন পর্যন্ত চলবে এবং স্বল্প চার্জেও জরুরি মূহুর্তে ব্যবহার করা যাবে।

মূলত অপো ডিভাইসে যোগাযোগের জন্য নেটওয়ার্ক সিস্টেমে ‘অ্যাডহক’ লোকাল এরিয়া নেটওয়ার্ক তৈরি করে অন্য অপো ডিভাইসটির সঙ্গে যুক্ত করবে। এরজন্য কোনো মোবাইল নেটওয়ার্ক স্টেশনের প্রয়োজন হবে না।

কুমিল্লার ধ্বনি
কুমিল্লার ধ্বনি
এই বিভাগের আরো খবর