ব্রেকিং:
দেশে ২৪ ঘণ্টায় শনাক্ত ২৪২৩, মৃত্যু ৩৫ বিজিবিতে যুক্ত হলো অত্যাধুনিক জলযান পররাষ্ট্রমন্ত্রীর পাঠানো খাদ্যসামগ্রী টাওয়ার হেমলেটসের ফুড ব্যাংক ৮ জুন ঢাকায় আসবে চীনের করোনা বিশেষজ্ঞ দল বসুন্ধরার ২০০০ শয্যার করোনা হাসপাতালে সেবা প্রদান শুরু বাস–মিনিবাসে বাড়তি ভাড়া আদায় বন্ধে ভ্রাম্যমাণ আদালত পছন্দের শিক্ষকের পাঠদান এখন মোবাইলে অতীতের সব রেকর্ড ছাপিয়ে সর্বোচ্চ রিজার্ভ করোনা ভাইরাসের মধ্যেও থেমে নেই মেগা প্রকল্প ঘরে বসে দুই মিনিটেই ব্যাংক অ্যাকাউন্ট ৭ উন্নয়ন সহযোগীর কাছ থেকে সহায়তা পাচ্ছে বাংলাদেশ সমুদ্র সম্পদের টেকসই ব্যবহারে প্রধানমন্ত্রীর তিন দফা প্রস্তাব পেশ জনগণ ও জনপ্রতিনিধিদের প্রধানমন্ত্রীর পাঁচ নির্দেশনা বাংলাদেশ থেকে শিখতে পারে বিশ্ব চাঁদপুরে জ্বর, সর্দি, কাশি নিয়ে ৫ জনের মৃত্যু নবীনগরে এবার হতদরিদ্রদের ৪০ দিনের টাকা আত্মসাতের অভিযোগ! কুমিল্লায় স্বাস্থ্যবিধি মানছে না অধিকাংশ পরিবহন চাঁদপুরে নতুন করে ১৭ জনের করোনা শনাক্ত জন্মদিনে জমকালো আয়োজন, এসআই প্রত্যাহার কুমিল্লায় করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে ১১৬৩
  • শুক্রবার   ০৫ জুন ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ২২ ১৪২৭

  • || ১২ শাওয়াল ১৪৪১

৫৭৬

ইপিজেডে অগ্নিকাণ্ডে`র কারণ ও ক্ষতি নিরূপণে তদন্ত কমিটি

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১০ এপ্রিল ২০১৯  

কুমিল্লা ইপিজেডে সুতা উৎপাদনকারী শিল্প ইউনিট, আরএন স্পিনিং মিলে অগ্নিকাণ্ডের ঘটনা তদন্তে, জেলা প্রশাসন ও বেপজার প্রধান কার্যালয় থেকে দুটি কমিটি গঠন করা হয়েছে। মঙ্গলবার এ দুটি তদন্ত কমিটি গঠন করা হয়।
সোমবার রাতে আর এন স্পিনিং মিলের, প্রোডাকশন ফ্লোর থেকে সূত্রপাত হওয়া অগ্নিকাণ্ডের কারণ ও ক্ষয়তির পরিমাণ নিরুপণ করতে, ৫ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলে জানিয়েছেন, কুমিল্লা ইপিজেডের মহাব্যবস্থাপক মো: হাফিজুর রহমান। এছাড়াও ভয়াবহ এ দুর্যোগপূর্ণ সময়ে সকলের সার্বিক সহযোগিতার জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি।
হাফিজুর রহমান জানান, কুমিল্লা ইপিজেডে ২০০৭ সাল থেকে আরএন স্পিনিং কারখানাটি সুতা তৈরি শুরু করে। এখানে চারটি শিফটে মোট ১২৯৬জন শ্রমিক কাজ করেন। বিকেল ৫টায় জেনারেল শিফটের পর, রাত ৯টায় আরেকটি শিফটের কাজ শেষ হওয়ার পর, শ্রমিকরা বের হচ্ছেন এমন সময় কারখানার প্রোডকশন ফ্লোর থেকে আগুনের সূত্রপাত হয়। তবে এ ঘটনায় কোনও শ্রমিক বা কর্মচারী আহত হয়নি।
অগ্নিকান্ডের পর সোমবার রাত থেকে মঙ্গলবার দুপুর পর্যন্ত ফায়ার সার্ভিসের কর্মীরা যথেষ্ট পরিশ্রম করেছে উল্লেখ করে তিনি বলেন, প্রতিষ্ঠানটির কাঁচামাল কটন তুলা এবং এক্রিলিক তুলা হওয়ায় খুব কম সময়ের মধ্যেই আগুন কারখানাটিতে ছড়িয়ে পড়ে। ক্রমেই আগুনের শিখা বাড়তে থাকায় তা নিয়ন্ত্রণে আনতে সময় লেগেছে।

কুমিল্লার ধ্বনি
কুমিল্লা বিভাগের পাঠকপ্রিয় খবর