ব্রেকিং:
মিয়ানমারের উপর যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা পর্যাপ্ত নয়: জাতিসংঘ বদলি খেলোয়াড় নামানোর নতুন নিয়ম চালু আইসিসির বাংলাদেশ-ভারত-ভুটান বাণিজ্যে নবযাত্রার সূচনা জাতীয় মৎস্য পুরস্কারে স্বর্ণপদক পেল নৌবাহিনী ওষুধের পাতায় মেয়াদ-মূল্য স্পষ্ট থাকতে হবে: হাইকোর্ট জিম্বাবুয়েকে বহিষ্কার করল আইসিসি রোহিঙ্গা নির্যাতন: আইসিসি’র অনুমতি পেলে তদন্তে নামবে দল ক্রিকইনফোর একাদশেও সাকিব, নেই কোহলি রোহিঙ্গা সংকট নিয়ে জাতিসংঘ মহাসচিবের উদ্বেগ রিফাত হত্যায় জড়িত থাকার কথা স্বীকার করেছে মিন্নি জেলা হাসপাতালগুলো দালালমুক্ত করার নির্দেশ জঙ্গি-চরমপন্থীদের আবির্ভাব যেন না হয়: ডিসিদের স্বরাষ্ট্রমন্ত্রী মাছ উৎপাদনে আমরা প্রথম হতে চাই: প্রধানমন্ত্রী নয়ন বন্ডের ঘনিষ্ঠ রিশান ফরাজী গ্রেফতার ক্রাইস্টচার্চে নিহতদের স্বজনদের হজ করাবে সৌদি কঙ্গোতে ইবোলা সংক্রমণ: ‘বৈশ্বিক জরুরি অবস্থা’ ঘোষণা মাটির নিচে মিলল অনন্ত জলিলের ২০ লাখ টাকা (ভিডিও) রিফাত হত্যায় মিন্নি জড়িত থাকার ভয়ংকর তথ্য জানালেন তদন্ত কর্মকর্তা বাংলাদেশে খাদ্য-নিরাপত্তা বেড়েছে পাসের হারে সারা দেশে কুমিল্লা বোর্ড প্রথম

শনিবার   ২০ জুলাই ২০১৯   শ্রাবণ ৪ ১৪২৬   ১৭ জ্বিলকদ ১৪৪০

কুমিল্লার ধ্বনি
৩৮৪

ইপিজেডে অগ্নিকাণ্ডে`র কারণ ও ক্ষতি নিরূপণে তদন্ত কমিটি

প্রকাশিত: ১০ এপ্রিল ২০১৯  

কুমিল্লা ইপিজেডে সুতা উৎপাদনকারী শিল্প ইউনিট, আরএন স্পিনিং মিলে অগ্নিকাণ্ডের ঘটনা তদন্তে, জেলা প্রশাসন ও বেপজার প্রধান কার্যালয় থেকে দুটি কমিটি গঠন করা হয়েছে। মঙ্গলবার এ দুটি তদন্ত কমিটি গঠন করা হয়।
সোমবার রাতে আর এন স্পিনিং মিলের, প্রোডাকশন ফ্লোর থেকে সূত্রপাত হওয়া অগ্নিকাণ্ডের কারণ ও ক্ষয়তির পরিমাণ নিরুপণ করতে, ৫ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলে জানিয়েছেন, কুমিল্লা ইপিজেডের মহাব্যবস্থাপক মো: হাফিজুর রহমান। এছাড়াও ভয়াবহ এ দুর্যোগপূর্ণ সময়ে সকলের সার্বিক সহযোগিতার জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি।
হাফিজুর রহমান জানান, কুমিল্লা ইপিজেডে ২০০৭ সাল থেকে আরএন স্পিনিং কারখানাটি সুতা তৈরি শুরু করে। এখানে চারটি শিফটে মোট ১২৯৬জন শ্রমিক কাজ করেন। বিকেল ৫টায় জেনারেল শিফটের পর, রাত ৯টায় আরেকটি শিফটের কাজ শেষ হওয়ার পর, শ্রমিকরা বের হচ্ছেন এমন সময় কারখানার প্রোডকশন ফ্লোর থেকে আগুনের সূত্রপাত হয়। তবে এ ঘটনায় কোনও শ্রমিক বা কর্মচারী আহত হয়নি।
অগ্নিকান্ডের পর সোমবার রাত থেকে মঙ্গলবার দুপুর পর্যন্ত ফায়ার সার্ভিসের কর্মীরা যথেষ্ট পরিশ্রম করেছে উল্লেখ করে তিনি বলেন, প্রতিষ্ঠানটির কাঁচামাল কটন তুলা এবং এক্রিলিক তুলা হওয়ায় খুব কম সময়ের মধ্যেই আগুন কারখানাটিতে ছড়িয়ে পড়ে। ক্রমেই আগুনের শিখা বাড়তে থাকায় তা নিয়ন্ত্রণে আনতে সময় লেগেছে।

কুমিল্লার ধ্বনি
কুমিল্লার ধ্বনি
এই বিভাগের আরো খবর