ব্রেকিং:
নিরাপদ ঈদযাত্রায় যাত্রী কল্যাণ সমিতির ২০ প্রস্তাব চাল আমদানি নিয়ন্ত্রণ করা হবে: অর্থমন্ত্রী সরকারি চাকরিজীবীদের বেতন-ভাতা ২৮ মে কবুতর দিয়ে কক্সবাজার থেকে ঢাকায় ইয়াবা পাচার বাড়ল মোবাইল ব‌্যাংকিংয়ে লেনদেন সীমা শিগগিরই যোগ্য সব শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্ত হবে: শিক্ষামন্ত্রী অধিক উৎপাদনের লক্ষ্যে একীভূত হচ্ছে ঘোড়াশাল ও পলাশ সার কারখানা শিক্ষক নিবন্ধনের প্রিলিতে পাস ১ লাখ ৫২ হাজার দেশের প্রথম মহিলা কারাগারে স্থানান্তরিত হচ্ছেন খালেদা জিয়া! ঈদে ঘরমুখী যাত্রীদের ভোগান্তি কমবে: কাদের এমপিওভুক্ত হচ্ছেন ১০ হাজার ৮৫ শিক্ষক অর্থ দেয়নি বলে র‌্যাংকিং থেকে বাদ পড়েছে ঢাবি ‘মিল মালিক নয়, কৃষকের কাছ থেকে ধান কেনার পরামর্শ’ ভয়েস কলের দিন প্রায় শেষ: মোস্তাফা জব্বার জুলাই থেকে ১০ বছর মেয়াদি ই-পাসপোর্ট শুভ বুদ্ধ পূর্ণিমা মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি প্রদান ও এতিমদের ঈদ বস্ত্র বিতরণ কুমিল্লায় ছুটির দিনে জমজমাট ঈদবাজার রোববার থেকে অফিস করবেন ওবায়দুল কাদের অবশেষে অধরার দেখা মিলল ডাবলিনে

মঙ্গলবার   ২১ মে ২০১৯   জ্যৈষ্ঠ ৬ ১৪২৬   ১৬ রমজান ১৪৪০

কুমিল্লার ধ্বনি
সর্বশেষ:
লঞ্চের অগ্রিম টিকিট বিক্রি আজ শুরু থমকে যাওয়া টিসিবি’র পণ্য ফের চালু হচ্ছে শাহ আমানতে সোয়া ১১ কেজি সোনা উদ্ধার জি বাংলার জনপ্রিয় রিয়েলিটি শো ‘সারেগামাপা’ তে ‘বাইশে শ্রাবণ’ ছবির গান ‘এই শ্রাবণ’ গেয়ে ভক্তদের মন ভাসিয়ে দিলেন বাংলাদেশের ছেলে মাইনুল আহসান নোবেল সম্প্রতি লাচ্ছি-আনারসের শরবত তৈরি করে আবারো আলোচনায় এসেছেন কেকা ফেরদৌসি। পবিত্র মাহে রমজানে যুক্তরাষ্ট্রের মিশিগান অঙ্গরাজ্যের ‘ডেট্রয়েটে’র মুসলিম-অমুসলিমরা এক সঙ্গে সাহরি গ্রহণ করে সম্প্রীতির এক দৃষ্টান্ত স্থাপন করেছেন। লা লিগায় মেসিদের ম্যাচে প্রথমবারের মত ধারাভাষ্য দিলেন বাংলাদেশ ফুটবল দলের অধিনায়ক জামাল ভূঁইয়া।
৩৩৮

ইপিজেডে অগ্নিকাণ্ডে`র কারণ ও ক্ষতি নিরূপণে তদন্ত কমিটি

প্রকাশিত: ১০ এপ্রিল ২০১৯  

কুমিল্লা ইপিজেডে সুতা উৎপাদনকারী শিল্প ইউনিট, আরএন স্পিনিং মিলে অগ্নিকাণ্ডের ঘটনা তদন্তে, জেলা প্রশাসন ও বেপজার প্রধান কার্যালয় থেকে দুটি কমিটি গঠন করা হয়েছে। মঙ্গলবার এ দুটি তদন্ত কমিটি গঠন করা হয়।
সোমবার রাতে আর এন স্পিনিং মিলের, প্রোডাকশন ফ্লোর থেকে সূত্রপাত হওয়া অগ্নিকাণ্ডের কারণ ও ক্ষয়তির পরিমাণ নিরুপণ করতে, ৫ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলে জানিয়েছেন, কুমিল্লা ইপিজেডের মহাব্যবস্থাপক মো: হাফিজুর রহমান। এছাড়াও ভয়াবহ এ দুর্যোগপূর্ণ সময়ে সকলের সার্বিক সহযোগিতার জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি।
হাফিজুর রহমান জানান, কুমিল্লা ইপিজেডে ২০০৭ সাল থেকে আরএন স্পিনিং কারখানাটি সুতা তৈরি শুরু করে। এখানে চারটি শিফটে মোট ১২৯৬জন শ্রমিক কাজ করেন। বিকেল ৫টায় জেনারেল শিফটের পর, রাত ৯টায় আরেকটি শিফটের কাজ শেষ হওয়ার পর, শ্রমিকরা বের হচ্ছেন এমন সময় কারখানার প্রোডকশন ফ্লোর থেকে আগুনের সূত্রপাত হয়। তবে এ ঘটনায় কোনও শ্রমিক বা কর্মচারী আহত হয়নি।
অগ্নিকান্ডের পর সোমবার রাত থেকে মঙ্গলবার দুপুর পর্যন্ত ফায়ার সার্ভিসের কর্মীরা যথেষ্ট পরিশ্রম করেছে উল্লেখ করে তিনি বলেন, প্রতিষ্ঠানটির কাঁচামাল কটন তুলা এবং এক্রিলিক তুলা হওয়ায় খুব কম সময়ের মধ্যেই আগুন কারখানাটিতে ছড়িয়ে পড়ে। ক্রমেই আগুনের শিখা বাড়তে থাকায় তা নিয়ন্ত্রণে আনতে সময় লেগেছে।

কুমিল্লার ধ্বনি
কুমিল্লার ধ্বনি
এই বিভাগের আরো খবর