ব্রেকিং:
রামগঞ্জে শাশুড়িকে শ্বাসরোধে হত্যা, ছেলের বউ আটক পিকআপের ধাক্কায় পল্লী বিদ্যুতের নারী কর্মী নিহত ছেলেদের ঘরের মেঝেতে রক্তের দাগ, মিলল অস্ত্র-রক্তমাখা কাপড় আশুগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা সেবা সুরক্ষা সরঞ্জাম প্রদান সাবেক ভিপি নূরের বিরুদ্ধে দেবিদ্বারেও মামলা করোনা রোধে পোশাক কারখানার নতুন কৌশল বাড়ির কাছে পৌঁছে যাচ্ছে করোনার নমুনা সংগ্রহের গাড়ি করোনার মধ্যেই বাংলাদেশে উন্নতির লক্ষণ দেখছে বিশ্বব্যাংক লকডাউনেও মাছ, মাংস, দুধ, ডিম ও দুগ্ধজাত পণ্যের ভ্রাম্যমাণ বিক্রয় বিকাশে টাকা পাবে সাড়ে ১০ লাখ পরিবার করোনায় গত ২৪ ঘণ্টায় মৃত্যু বেড়েছে অন্ধকারে সুবর্ণচর উপজেলা,বিদ্যুৎ অফিস ঘেরাওয়ের হুমকি ৮ শতাধিক শতাধিক গরীব ও দুস্থদের মাঝে ত্রাণ বিতরণ মোবাইলে অন্যজনের সঙ্গে প্রবাসীর স্ত্রী কথা, অতঃপর... ইস্টার্ন মেডিকেল কলেজ হাসপাতালে করোনা ইউনিট উদ্বোধন কন্যা শিশুর ঝুলন্ত মরদেহ উদ্ধার লালমাই স্ত্রী নির্যাতনের ভিডিও ভাইরাল স্ত্রী-কন্যার সামনে স্কুল শিক্ষককে লাঞ্ছনা দরিদ্রদের ইফতার সামগ্রী উপহার দিলেন এএসপি সোনাগাজীতে মানববন্ধনে সন্ত্রাসী হামলা
  • শুক্রবার   ২৩ এপ্রিল ২০২১ ||

  • বৈশাখ ১০ ১৪২৮

  • || ১০ রমজান ১৪৪২

ই-কমার্সের পণ্য ডেলিভারি সকাল ৬টা থেকে রাত ১২টা পর্যন্ত

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৮ এপ্রিল ২০২১  

করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে ৫ থেকে ১১ এপ্রিল কঠোর বিধিনিষেধ জারি করেছে সরকার। এই সাতদিন অতি প্রয়োজনীয় পণ্যের চলাচল সহজ করতে সরকার সকাল ৬টা থেকে রাত ১২টা পর্যন্ত ই-কমার্সের পণ্য ডেলিভারির অনুমতি দিয়েছে।

দেশের সব বিভাগীয় কমিশনার, মেট্রোপলিটন, পুলিশ কমিশনার, জেলা প্রশাসক ও পুলিশ সুপারকে এ বিষয়ে ব্যবস্থা নিতে চিঠি দিয়েছে বাণিজ্য মন্ত্রণালয়।

চিঠিতে উল্লেখ করা হয়, করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে অনলাইন বা ই-কমার্সের মাধ্যমে ক্রয়-বিক্রয়কে উৎসাহিত করতে ই-কমার্সের পণ্য ডেলিভারি সকাল ৬টা থেকে রাত ১২টা পর্যন্ত স্বাভাবিক চলাচল করতে পারবে। ই-কমার্সের ডেলিভারি কাজে নিয়োজিত ডেলিভারিম্যান ও যানবাহনের জন্য ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ই-ক্যাব) লোগো ও সিরিয়াল নম্বর সংবলিত স্টিকার লাগাতে পারবে।

এছাড়া স্বাস্থ্যবিধি মেনে ই-কমার্স প্রতিষ্ঠানের সঙ্গে সংশ্লিষ্ট রেস্টুরেন্টের রান্নাঘর সকাল ৬টা থেকে রাত ১০টা পর্যন্ত খোলা রাখতে পারবে। তবে রেস্টেুরেন্টে বসে বা অবস্থান করে খাবার খাওয়া যাবে না। শুধু পার্সেলের মাধ্যমে খাবার ডেলিভারি দিতে হবে।

ডেলিভারিম্যান কোনোভাবেই রেস্টুরেন্টের রান্নাঘরে প্রবেশ করতে পারবে না। প্রয়োজনীয় স্বাস্থ্যবিধি মেনে রান্নাঘরের বাইরে থেকে পার্সেল গ্রহণ করবে এবং স্বাস্থ্যবিধি মেনে গ্রাহকের কাছে তা পৌঁছে দিতে হবে।

এর আগে করোনাভাইরাসের সংক্রমণ উদ্বেগজনক হারে বাড়তে থাকায় গত ৫ থেকে আগামী ১১ এপ্রিল পর্যন্ত লকডাউন ঘোষণা করে প্রজ্ঞাপন জারি করে সরকার। তবে পরিস্থিতি বিবেচনায় আজ থেকে ঢাকাসহ সব সিটি কর্পোরেশন এলাকায় সকাল-সন্ধ্যা গণপরিবহন চালু করা হয়েছে।