ব্রেকিং:
বাড়ির পাশে ঘাস কাটতে গিয়ে ফিরে আসেনি মেয়েটি এখনো বিপদসীমার উপরে তিতাসের পানি বেড়াতে এসে পানিতে ডুবে দুই ভাইসহ ৩ শিশুর মৃত্যু বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল দেশ আত্মনির্ভরশীল হবে সীমার মাঝে অসীম তুমি অস্ট্রিয়ায় `বঙ্গবন্ধু স্মৃতি ক্রিকেট টুর্নামেন্ট ২০২০` উদ্বোধন বঙ্গবন্ধুর সোনার বাংলার আধুনিক রূপ হচ্ছে ডিজিটাল বাংলাদেশ: পলক জাতির পিতার আদর্শ বাস্তবায়নে কাজ করছে সরকার ॥ প্রধানমন্ত্রী মানুষ যেন উন্নত জীবন পায়, সেটাই সরকারের লক্ষ্য: প্রধানমন্ত্রী অসহায়দের মুখে খাবার তুলে দিতে সরকার সর্বোচ্চ চেষ্টা করছে দেশে হিন্দু বৌদ্ধ মুসলমান খ্রিস্টান কোনো ভেদাভেদ নেই: তথ্যমন্ত্রী ঈদে কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি: স্বরাষ্ট্রমন্ত্রী প্রধানমন্ত্রীর দেওয়া চেক সাংবাদিকদের হাতে তুলে দিলেন মাশরাফি মতলবিরা সফলতার দুর্গে ফাটল ধরানোর অপচেষ্টা করছে: কাদের খাদ্য নিরাপত্তায় বাংলাদেশকে ২০২ মিলিয়ন ডলার ঋণ দিচ্ছে বিশ্বব্যাংক নাটোরে আশ্রয় কেন্দ্রগুলোতে ভাত-মাংস পাঠালেন পলক অসহায় ও দুস্থদের জন্য বাংলাদেশ ছাত্রলীগের পশু কোরবানী মহামারির সময় সরকার মানুষের পাশে দাঁড়িয়েছে: প্রধানমন্ত্রী তাকে দাবায়ে রাখা যায়নি জনগণের পুলিশ হয়ে থাকতে চাই : আইজিপি
  • মঙ্গলবার   ০৪ আগস্ট ২০২০ ||

  • শ্রাবণ ২০ ১৪২৭

  • || ১৩ জ্বিলহজ্জ ১৪৪১

১৮২৭

ঈদের আগেই বেতন-বোনাস: রাষ্ট্রপতিকে বিজিএমইএ

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৩১ জুলাই ২০১৯  

ঈদের আগেই শ্রমিকদের বেতন-বোনাস পরিশোধ করা হবে বলে রাষ্ট্রপতিকে জানিয়েছেন দেশের তৈরি পোশাক কারখানার মালিকদের শীর্ষ সংগঠন বিজিএমইএ।

মঙ্গলবার বিকেলে বঙ্গভবনে রাষ্ট্রপতির সঙ্গে বিজিএমইএ’র সভাপতি রুবানা হকের নেতৃতত্বে সংগঠনটির পরিচালনা পর্ষদ সৌজন্য সাক্ষাৎ করতে গেলে এ কথা জানান।

সাক্ষাতে বিজিএমইএর সভাপতি ড. রুবানা হক বলেন, শ্রমিকরা ঈদুল ফিতরের আগে সঠিকভাবে তাদের বেতন ও বোনাস পেয়েছিল। আশাকরি, ঈদুল আজহার আগে সব পোশাক শ্রমিক তাদের বেতন এবং উৎসব ভাতা পাবেন।

বৈঠক শেষে রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদীন সাংবাদিকদের জানান, গার্মেন্টস সেক্টরের শীর্ষস্থানীয় বাণিজ্য সংস্থা বিজিএমইএর নবনির্বাচিত নেতারা বঙ্গভবনে পৌঁছালে রাষ্ট্রপতি তাদের অভিনন্দন জানান এবং তরুণ প্রজন্ম থেকে উদ্যোক্তা তৈরির প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণের আহ্বান জানান।

তিনি, দেশ ও জনগণের উন্নতির জন্য বিএমজিইএর প্রতিনিধিদের নতুন বিনিয়োগের ক্ষেত্র তৈরি করতে বলেন। রেডিমেড গার্মেন্টস (আরএমজি) খাতের অবদানের প্রশংসা করে রাষ্ট্রপতি বলেন, বাংলাদেশি পণ্য এরইমধ্যে বিশ্বব্যাপী সুনাম অর্জন করেছে এবং বিশ্বের বড় বড় বিপণিতে বাংলাদেশের পণ্য বিক্রয় ও প্রদর্শিত হচ্ছে। এতে বাংলাদেশের ভাবমূর্তি ও বাণিজ্য-বিনিয়োগ সম্ভাবনা ক্রমশ বৃদ্ধি পাচ্ছে।

এ সময় বিজিএমইএ নেতাদের মান সম্পন্ন ও বৈচিত্র্যময় পণ্য উৎপাদন নিশ্চিত করার পরামর্শ দিয়ে রাষ্ট্রপতি বলেন, কারখানা মালিক ও শ্রমিকদের মধ্যে সুসম্পর্ক বজায় রাখলে উৎপাদন বৃদ্ধি পায়।

কুমিল্লার ধ্বনি
অর্থনীতি বিভাগের পাঠকপ্রিয় খবর