ব্রেকিং:
পাউবোর কাজে ধীর গতি, শত কোটি টাকার ক্ষতির আশঙ্কা অবশেষে ব্রাহ্মণবাড়িয়ার ত্রাণের সব তালিকা বাতিল বাজারে হামলা, দুই চেয়ারম্যানের পাল্টা পাল্টি অভিযোগ বঙ্গমাতার ৯০তম জন্মবার্ষিকী আজ চাঁদপুরে ১২৭ রিপোর্টে পজিটিভ ২০ ব্রাহ্মণবাড়িয়ায় আরো ২৩ জন করোনায় আক্রান্ত কুমিল্লায় নতুন করে ৪৭ জনের করোনা শনাক্ত সীমান্তের শিক্ষাগুরু আব্দুর রহমান চৌধুরী চলে গেলেন ঈদের দিন রাতের মধ্যেই কোরবানির বর্জ্য অপসারণ করেছে কুসিক দেশে আক্রান্তের সংখ্যা আড়াই লাখ ছাড়ালো, একদিনে ২৭ মৃত্যু মরিতে চাহি না আমি সুন্দর ভুবনে স্বাস্থ্যের সাবেক ডিজি আবুল কালামকে দুদকে তলব মেজর সিনহার হত্যাকারীরা পার পাবে না সোশ্যাল মিডিয়ায় অস্থিরতা ছড়ালে ব্যবস্থা ওসি প্রদীপ গ্রেফতার দেশে একদিনে আরো ৩৯ মৃত্যু, নতুন আক্রান্ত ২৯৭৭ চেয়ারম্যান-মেম্বারদের শিক্ষাগত যোগ্যতার বিষয়টি গুজব করোনা চিকিৎসায় ব্যবহৃত যন্ত্রপাতি ক্রয়ে কমিটি লেবাননে জরুরি খাদ্য ও চিকিৎসক পাঠাচ্ছে বাংলাদেশ আজ থেকে আবার বাড়ল স্বর্ণের দাম
  • শনিবার   ০৮ আগস্ট ২০২০ ||

  • শ্রাবণ ২৪ ১৪২৭

  • || ১৭ জ্বিলহজ্জ ১৪৪১

২০

ঈদের পরই মাঠে নামবেন সাকিব

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২৪ জুলাই ২০২০  

জুয়াড়ির প্রস্তাব গোপনের অভিযোগে গত বছরের অক্টোবরে নিষিদ্ধ হন টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান। এক বছর মেয়াদি এই নিষেধাজ্ঞা শেষ হতে বাকি আর মাত্র ৯৭ দিন। নিজেকে পুরোপুরি ফিট রাখতে ঈদুল আজহার পরপরই মাঠে নামবেন তিনি। ফিটনেস ও স্কিল ট্রেনিংয়ের মাধ্যমে নিজেকে আরো শাণিত করবেন এই টাইগার অলরাউন্ডার। 

সাকিবের নিষেধাজ্ঞা পাওয়ার দিন থেকেই মেয়াদ শেষের প্রহর গুণছেন ভক্তরা। সবার প্রত্যাশা, ৩০ অক্টোবর থেকেই মাঠে এই অলরাউন্ডারের খেলা দেখতে পারবেন। কিন্তু ক্রিকেট খেলায় ফিটনেস খুব গুরুত্বপূর্ণ। এর পাশাপাশি খেলার সংস্পর্শে থাকাও জরুরি। তাই নিষেধাজ্ঞার মেয়াদ শেষের তিন মাস আগে থেকেই প্রস্তুতি নেবেন তিনি। 

অবশ্য প্রস্তুতিপর্বটা দেশে সারতে পারবেন না সাকিব। নিষিদ্ধ থাকাকালীন সময়ে নিজ দেশের ক্রিকেট বোর্ডের কোনো সুযোগ-সুবিধা নিতে পারবেন না তিনি। ফলে ইংল্যান্ডের মাটিতে এই অলরাউন্ডার অনুশীলন করবেন। 

পারিবারিক সূত্রে জানা গেছে, আগেই ইংল্যান্ডের একটি কাউন্টি দলের সঙ্গে যোগাযোগ করে রেখেছেন সাকিব। টাইগার অলরাউন্ডারের ট্রেনিং ক্যাম্পে কাজ করবেন সাকলাইন মুশতাক। এছাড়া দেশের অন্যতম সেরা কোচ সালাহউদ্দিন আহমেদও সেখানে গিয়ে সাকিবকে অনুশীলন করাবেন বলে জানা গেছে। 

এক বছর নিষেধাজ্ঞা পেলেও খুব বেশি ম্যাচ মিস করছেন না সাকিব। করোনাভাইরাসের কারণে গত কয়েক মাস ধরেই বাংলাদেশ কোনো ম্যাচ খেলেনি। অক্টোবরের আগে টাইগারদের আন্তর্জাতিক ম্যাচ খেলার সম্ভাবনা কম। ডিসেম্বরে বিপিএল অনুষ্ঠিত হলে এই টুর্নামেন্ট দিয়েই আবারো খেলায় ফিরতে পারেন তিনি। 

কুমিল্লার ধ্বনি