ব্রেকিং:
আওয়ামী লীগই জনগণের পাশে থাকে, এটাই আওয়ামী লীগের ঐতিহ্য - ওবায়দুল পাশে উঁচু জায়গা রেখে পরিকল্পিতভাবে পানিতে ঈদের নামাজ ৯ জুন পর্যন্ত ভ্যাট রিটার্ন জমার সময় বাড়ালো এনবিআর লোহাগড়ায় ঈদ উপহার পাঠালেন আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া নতুন ১৫২ সদস্যসহ পুলিশে করোনা আক্রান্ত চার হাজার ছাড়াল প্লাজমা দিতে চান এই চিকিৎসক দম্পতি হাসপাতালে রোগীর স্বজনদের বিরিয়ানি খাওয়ালেন আ’লীগ নেতা অনির্দিষ্টকাল জনগণের আয়ের পথ বন্ধ রাখা সম্ভব নয়: প্রধানমন্ত্রী নজরুলের গান আবৃত্তি করে দেশবাসীকে ঈদের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রীর ঈদ উপহার পেল দুই শতাধিক পথশিশু ‘করোনার শুরু থেকেই ত্রাণ কার্যক্রম চালাচ্ছেন সংসদ সদস্যরা’ মোবাইল অ্যাপ ও হটলাইনে সাংসদ আসলামুল হকের অভিনব খাদ্য সহায়তা জাতীয় কবির ১২১তম জন্মদিন আজ বাঙ্গালির ঈদ উৎসবে ‘রমজানের ওই রোজার শেষে’র আগমন কিভাবে? দেশবাসীকে আওয়ামী লীগের ঈদ শুভেচ্ছা করোনাকালের ৫৬ দিনে ৩ লাখ ১৯ হাজার কনটেইনার হ্যান্ডলিং ক্ষতিগ্রস্ত বেড়িবাঁধ মেরামতের কাজ শুরু করেছে সেনাবাহিনী ২৮০ ট্রান্সজেন্ডার ও হিজড়াকে ঈদ সামগ্রী প্রদান করেছে বন্ধু দুর্দিনে বারো হাজার মানুষকে খাদ্য সামগ্রী দিলো এসএসসি ২০০০ ব্যাচ আম্ফানে ক্ষতিগ্রস্ত ৬হাজার পরিবারকে ৩কোটি টাকা সহায়তাদেবে ব্র্যাক
  • বুধবার   ২৭ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৩ ১৪২৭

  • || ০৩ শাওয়াল ১৪৪১

২৪৩

ঈদ পর্যন্ত বন্ধ থাকতে পারে শিক্ষাপ্রতিষ্ঠান

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৩০ মার্চ ২০২০  

করোনাভাইরাস সংক্রমণ রোধে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান আসছে ঈদুল ফিতর পর্যন্ত বন্ধ রাখা হতে পারে বলে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতর (মাউশি) সূত্রে জানা গেছে।

সূত্রটি জানিয়েছে, করোনা সংকটের কারণে সাধারণ মানুষ চাইলেও ঘর থেকে বের হতে পারছে না। সেখানে শিক্ষার্থীদের ক্লাসে পাঠানোর কোনো কারণই নেই। ঈদুল ফিতর পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখতে মন্ত্রণালয়কে প্রস্তাব দিয়েছে মাউশি। 

সূত্র আরো জানায়, সবার আগে শিক্ষার্থীদের নিরাপত্তা ও স্বাস্থ্যঝুঁকির বিষয়টি বিবেচনা করা হচ্ছে। নিয়মের কথা বলে এদেরকে আমরা অনিশ্চয়তার দিকে ঠেলে দিতে পারি না। 

মাউশির মহাপরিচালক গোলাম ফারুকের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, বন্ধের বিষয়টি এখনো চূড়ান্ত হয়নি। তবে এটি তাদের বিবেচনায় রয়েছে। এ ব্যাপারে এর বেশি মন্তব্য করতে রাজি হননি তিনি। 

ঈদুল ফিতর পর্যন্ত বন্ধ বাড়ানোর বিষয়ে শিক্ষা মন্ত্রণালয়েরও কোনো মন্তব্য পাওয়া যায়নি। তবে মন্ত্রণালয়ের একটি বিশ্বস্ত সূত্র বলছে, বন্ধের মেয়াদ বাড়বে।

এদিকে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছুটি বাড়ানোর সম্ভাবনার কথা বলেছেন প্রাথমিক শিক্ষা অধিদফতর বা ডিপিই এর মহাপরিচালক মো. ফসিউল্লাহ। 

তিনি বলেন, পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত আমাদের বিদ্যালয় বন্ধ রাখা হবে। সারা পৃথিবীতেই করোনা আক্রান্তের সংখ্যা দ্রুত গতিতে বাড়ছে। এটি কবে নিয়ন্ত্রণে আসবে কারো জানা নেই। ফলে আমাদেরকে বিদ্যালয়ে ছুটি বৃদ্ধি করতে হবে। বিষয়টি চূড়ান্ত না হলেও ছুটি বাড়ানোর বিষয়ে আমরা ভাবছি।

চলমান করোনাভাইরাসের প্রাদুর্ভাবে কয়েকটি ধাপে আগামী ৯ এপ্রিল পর্যন্ত দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান ছুটি ঘোষণা করা হয়েছে।

কুমিল্লার ধ্বনি
শিক্ষা বিভাগের পাঠকপ্রিয় খবর