ব্রেকিং:
মাঠ প্রশাসনের কর্মচারীদের কর্মবিরতির কারণে অচলবস্থা নগরীর কাটাবিলে এক যুবককে কুপিয়ে আহত করলো ওয়ার্ড আ’লীগ নেতা মুজিব বর্ষ ভিক্টোরিয়ান্স টি-২০ ফাইনালে লড়বে বরুড়া-মনোহরগঞ্জ কুমিল্লায় মাদক উদ্ধারে পিছিয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর চান্দিনায় মহিলা আওয়ামীলীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে আলোচনা সভা যে কারণে গোপন বৈঠকে প্রথম আলো-ডেইলি স্টারে ব্রিটিশ রাষ্ট্রদূত প্রথম আলো-ডেইলি স্টারে ব্রিটিশ হাইকমিশনারের গোপন বৈঠক! ফের বাড়ল বিদ্যুতের দাম, ইউনিট ৭.১৩ টাকা অবশেষে নিয়ন্ত্রণে আসছে করোনাভাইরাস! ৬ প্রতিষ্ঠানকে ৬০ হাজার টাকা জরিমানা নকল ওষুধ বিক্রির অভিযোগে ৯০ হাজার টাকা জরিমানা দ্রব্যের মূল্য স্থিতিশীল রাখতে ব্যবসায়ীদের সাথে মতবিনিময় সভা আটকাতে গিয়ে ডাকাত দলের গাড়ি চাপায় ব্যবসায়ী নিহত ইউপি সদস্যের বাড়ি থেকে এলজি ও কার্তুজ উদ্ধার পরীক্ষায় নকল সরবরাহের দায়ে শিক্ষকের কারাদণ্ড কুমিল্লায় অস্ত্রসহ তিন ডাকাত আটক কুড়িয়া পাওয়া সেই নবজাতকের নাম রাখা হলো মুজিবুর প্রশাসনকে বুড়ো আঙ্গুল দেখিয়ে চলছে নদী থেকে মাটি উত্তোলন খেলনা পিস্তল দেখিয়ে চাঁদাবাজি, ভুয়া র‍্যাব কর্মকর্তা আটক ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে টাকা আত্মসাতের অভিযোগ
  • শনিবার   ২৯ ফেব্রুয়ারি ২০২০ ||

  • ফাল্গুন ১৬ ১৪২৬

  • || ০৫ রজব ১৪৪১

৭৯৬

উখিয়ায় এনজিও কার্যালয়ে বিপুল পরিমাণ দা-ছুরি

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৬ সেপ্টেম্বর ২০১৯  

কক্সবাজারের উখিয়ার মালভিটা এলাকায় শেড এনজিও’র কার্যালয় থেকে দা-ছুরিসহ বিপুল পরিমাণ ধারালো সরঞ্জাম উদ্ধার করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে অভিযান চালিয়ে এগুলো উদ্ধার করেন এসিল্যান্ড মো. ফখরুল ইসলাম। স্থানীয়রা জানান, রোহিঙ্গা ক্যাম্পে সরবরাহের জন্য শেডের কার্যালয়ে এগুলো মজুদ রাখা হয়েছে।

এসিল্যান্ড ফখরুল বলেন, এনজিও কর্মকর্তারা মজুতের নথিপত্র দেখাতে ব্যর্থ হওয়ায় এগুলো উদ্ধার করা হয়েছে। এসব সরঞ্জামের মধ্যে রয়েছে, ১৭শ’ রামদা, ৪শ’ ছোরা, ১১শ’ হাতুড়ি, ১২শ’ করাত, ১২শ’ তার কাটার প্লাস, ২ হাজার ২শ’ বেলচা, রশি ও ইত্যাদি।

তিনি আরো বলেন, রোহিঙ্গা ক্যাম্পে এগুলো বিতরণের অনুমোদন রয়েছে কিনা তার অনুকূলে নথিপত্র দেখাতে সংস্থাটির সংশ্লিষ্টদের নির্দেশ দেয়া হয়েছে। দেখাতে ব্যর্থ হলে তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হবে।

মালভিটা এলাকার বাসিন্দা আবদুল মান্নান জানান, যেসব সরঞ্জাম এনজিও সংস্থাগুলো রোহিঙ্গাদের সরবরাহ করছে তা স্থানীয়দের জন্য ক্ষতিকর। যেকোনো পরিস্থিতিতে এসব হুমকির কারণ হয়ে দাঁড়াতে পারে।

শেডের সমন্বয়কারী আবু সরোয়ার বলেন, স্থানীয় হতদরিদ্রদের কৃষি, ক্ষেত-খামার কাজে ব্যবহারের জন্য আন্তর্জাতিক অভিবাসন সংস্থা আইওএমের পক্ষ থেকে এসব দেয়া হয়েছে।

ইউএনও মো. নিকারুজ্জামান চৌধুরী জানান, শেড থেকে যেসব সরঞ্জাম উদ্ধার করা হয়েছে তা ঊর্ধ্বতনদের সঙ্গে কথা বলে ব্যবস্থা নেয়া হবে। উদ্ধার করা সরঞ্জামগুলো উপজেলা প্রশাসনের কার্যালয়ে রাখা হয়েছে।

কুমিল্লার ধ্বনি
কুমিল্লার ধ্বনি
সারাবাংলা বিভাগের পাঠকপ্রিয় খবর