ব্রেকিং:
একশ’ কোটি টাকা নিয়ে ভারতে পালালেন ব্যবসায়ী মুন্সেফ কোয়ার্টার এলাকার সড়কের নামফলক অপসারণ কুমিল্লা মহানগর মহিলা আওয়ামী লীগের কমিটি অনুমোদন ২০ লাখ টাকার দাবিতে বন্ধুকে অপহরণ, সাতদিন পর উদ্ধার গোসল করাকে কেন্দ্র করে সৌদিতে বাংলাদেশি যুবক খুন ‘দুর্নীতি দমনে সরকার আশাবাদী’ প্রধানমন্ত্রী আবুধাবি পৌঁছেছেন ব্রাহ্মণপাড়ায় প্রান্তিক জনগোষ্ঠিদের মাঝে অনুদান বিতরণ কুবিতে সাংবাদিক হয়রানি ও লাঞ্ছনার বিচার চেয়ে মানববন্ধন কুমিল্লায় এ্যাম্বুল্যান্সের অবৈধ পার্কিংএ সৃষ্টি হচ্ছে যানজট লাকসাম রেলওয়ে জংশনের ষ্টেশন মাস্টারের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ তিতাসে ৭ জন প্রার্থীর মনোনয়নপত্র জমা চান্দিনায় বেতন স্কেল বৃদ্ধির দাবীতে শিক্ষকদের মানববন্ধন চৌদ্দগ্রামে ৭ দফার দাবিতে শিক্ষকদের মানববন্ধন দেবিদ্বারে পুলিশের অভিযানে দুই গাঁজা ব্যবসায়ী আটক হোমনায় এনজিও কর্মীকে পিটিয়ে টাকা পয়সা ছিনতাই কুমিল্লায় নারীসহ দুই মাদক ব্যবসায়ী আটক মুরাদনগরে নিজের ড্রেজারের নৌকায় বালু ব্যবসায়ীর লাশ নাঙ্গলকোটে সরকারি খাল পাড়ের অবৈধ স্থাপনা উচ্ছেদ বরুড়ায় শহীদ মুক্তিযোদ্ধাদের স্মরণ

রোববার   ২২ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৬ ১৪২৬   ২২ মুহররম ১৪৪১

কুমিল্লার ধ্বনি
৭৫১

উখিয়ায় এনজিও কার্যালয়ে বিপুল পরিমাণ দা-ছুরি

প্রকাশিত: ৬ সেপ্টেম্বর ২০১৯  

কক্সবাজারের উখিয়ার মালভিটা এলাকায় শেড এনজিও’র কার্যালয় থেকে দা-ছুরিসহ বিপুল পরিমাণ ধারালো সরঞ্জাম উদ্ধার করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে অভিযান চালিয়ে এগুলো উদ্ধার করেন এসিল্যান্ড মো. ফখরুল ইসলাম। স্থানীয়রা জানান, রোহিঙ্গা ক্যাম্পে সরবরাহের জন্য শেডের কার্যালয়ে এগুলো মজুদ রাখা হয়েছে।

এসিল্যান্ড ফখরুল বলেন, এনজিও কর্মকর্তারা মজুতের নথিপত্র দেখাতে ব্যর্থ হওয়ায় এগুলো উদ্ধার করা হয়েছে। এসব সরঞ্জামের মধ্যে রয়েছে, ১৭শ’ রামদা, ৪শ’ ছোরা, ১১শ’ হাতুড়ি, ১২শ’ করাত, ১২শ’ তার কাটার প্লাস, ২ হাজার ২শ’ বেলচা, রশি ও ইত্যাদি।

তিনি আরো বলেন, রোহিঙ্গা ক্যাম্পে এগুলো বিতরণের অনুমোদন রয়েছে কিনা তার অনুকূলে নথিপত্র দেখাতে সংস্থাটির সংশ্লিষ্টদের নির্দেশ দেয়া হয়েছে। দেখাতে ব্যর্থ হলে তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হবে।

মালভিটা এলাকার বাসিন্দা আবদুল মান্নান জানান, যেসব সরঞ্জাম এনজিও সংস্থাগুলো রোহিঙ্গাদের সরবরাহ করছে তা স্থানীয়দের জন্য ক্ষতিকর। যেকোনো পরিস্থিতিতে এসব হুমকির কারণ হয়ে দাঁড়াতে পারে।

শেডের সমন্বয়কারী আবু সরোয়ার বলেন, স্থানীয় হতদরিদ্রদের কৃষি, ক্ষেত-খামার কাজে ব্যবহারের জন্য আন্তর্জাতিক অভিবাসন সংস্থা আইওএমের পক্ষ থেকে এসব দেয়া হয়েছে।

ইউএনও মো. নিকারুজ্জামান চৌধুরী জানান, শেড থেকে যেসব সরঞ্জাম উদ্ধার করা হয়েছে তা ঊর্ধ্বতনদের সঙ্গে কথা বলে ব্যবস্থা নেয়া হবে। উদ্ধার করা সরঞ্জামগুলো উপজেলা প্রশাসনের কার্যালয়ে রাখা হয়েছে।

কুমিল্লার ধ্বনি
কুমিল্লার ধ্বনি
এই বিভাগের আরো খবর