ব্রেকিং:
পাউবোর কাজে ধীর গতি, শত কোটি টাকার ক্ষতির আশঙ্কা অবশেষে ব্রাহ্মণবাড়িয়ার ত্রাণের সব তালিকা বাতিল বাজারে হামলা, দুই চেয়ারম্যানের পাল্টা পাল্টি অভিযোগ বঙ্গমাতার ৯০তম জন্মবার্ষিকী আজ চাঁদপুরে ১২৭ রিপোর্টে পজিটিভ ২০ ব্রাহ্মণবাড়িয়ায় আরো ২৩ জন করোনায় আক্রান্ত কুমিল্লায় নতুন করে ৪৭ জনের করোনা শনাক্ত সীমান্তের শিক্ষাগুরু আব্দুর রহমান চৌধুরী চলে গেলেন ঈদের দিন রাতের মধ্যেই কোরবানির বর্জ্য অপসারণ করেছে কুসিক দেশে আক্রান্তের সংখ্যা আড়াই লাখ ছাড়ালো, একদিনে ২৭ মৃত্যু মরিতে চাহি না আমি সুন্দর ভুবনে স্বাস্থ্যের সাবেক ডিজি আবুল কালামকে দুদকে তলব মেজর সিনহার হত্যাকারীরা পার পাবে না সোশ্যাল মিডিয়ায় অস্থিরতা ছড়ালে ব্যবস্থা ওসি প্রদীপ গ্রেফতার দেশে একদিনে আরো ৩৯ মৃত্যু, নতুন আক্রান্ত ২৯৭৭ চেয়ারম্যান-মেম্বারদের শিক্ষাগত যোগ্যতার বিষয়টি গুজব করোনা চিকিৎসায় ব্যবহৃত যন্ত্রপাতি ক্রয়ে কমিটি লেবাননে জরুরি খাদ্য ও চিকিৎসক পাঠাচ্ছে বাংলাদেশ আজ থেকে আবার বাড়ল স্বর্ণের দাম
  • শনিবার   ০৮ আগস্ট ২০২০ ||

  • শ্রাবণ ২৪ ১৪২৭

  • || ১৭ জ্বিলহজ্জ ১৪৪১

৭৬

উত্তর মেসিডোনিয়ায় ট্রাক থেকে ১৪৪ বাংলাদেশি উদ্ধার

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৮ জুলাই ২০২০  

উত্তর মেসিডোনিয়ার কর্তৃপক্ষ একটি ট্রাক থেকে ২১১ জন অভিবাসীকে উদ্ধার করেছে। এদের মধ্যে ১৪৪ জন বাংলাদেশি ও ৬৭ জন পাকিস্তানি বলে জানিয়েছে দেশটির পুলিশ।

দেশটির পুলিশ জানিয়েছে, গ্রিসের সঙ্গে উত্তর মেসিডোনিয়ার দক্ষিণাঞ্চলীয় সীমান্তের কাছে একটি আঞ্চলিক রোডে রুটিন চেকের সময় এই ব্যক্তিদের উদ্ধার করা হয়। উদ্ধার হওয়া ব্যক্তিদের মধ্যে ৬৩ জন শিশুও রয়েছে বলে জানিয়েছে তারা। খবর আল জাজিরার

সোমবার মাঝরাতের দিকে গেভগেলিজা শহরের কাছে ওই ট্রাকটিকে থামায় একটি বর্ডার পেট্রোল। এরপর ওই ট্রাকের ভেতর থেকে ২১১ জন অভিবাসীকে উদ্ধার করা হয়। তাদের মধ্যে ১৪৪ জন বাংলাদেশি ও ৬৭ জন পাকিস্তানের বলে জানিয়েছে পুলিশ।

এ ঘটনায় ওই ট্রাকের চালককে গ্রেফতার করা হয়েছে। ২৭ বছর ওই চালক মেসিডোনিয়ান নাগরিক। পুলিশ ওই ব্যক্তির নাম প্রকাশ করেনি, বরং তার নামের অদ্যাক্ষর প্রকাশ করেছে। অভিবাসীদের আটক করে গেভগেলিজা শহরের একটি শেল্টার ট্রানজিট সেন্টারে নিয়ে যাওয়া হয়েছে। তাদের গ্রিসে ফেরত পাঠানো হবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

এর দুই সপ্তাহ আগে একটি ট্রাকের ভেতর থেকে ৬৪ জন বাংলাদেশি অভিবাসীকে উদ্ধার করে উত্তর মেসিডোনিয়ার পুলিশ। দেশটির দক্ষিণপূর্বে স্ট্রুমিকার কাছে নিয়মিত টহলের সময় ওই বাংলাদেশিদের আটক করা হয়েছিল।

উল্লেখ্য, সাবেক যুগোস্লাভিয়া প্রজাতন্ত্রের ভেতর দিয়ে তথাকথিত বলকান অভিবাসন রুট ২০১৫ সাল থেকে বন্ধ রয়েছে। আর করোনাভাইরাস মহামারির কারণে চলতি বছরের শুরুর দিকে বন্ধ হয়ে যায় গ্রিস-নর্থ মেসিডোনিয়া সীমান্তও। তবে পুলিশ বলছে, সীমান্ত এলাকায় এখনও সক্রিয় রয়েছে মানবপাচারকারীরা।

কুমিল্লার ধ্বনি
আন্তর্জাতিক বিভাগের পাঠকপ্রিয় খবর