ব্রেকিং:
ডাক দিয়াছেন দয়াল আমারে..... শিক্ষার্থীদের জন্য বিনামূল্যে ইন্টারনেটের ইঙ্গিত শিক্ষামন্ত্রীর ফেরত পাঠানো রোগীদের মৃত্যুর বিষয়ে তদন্তের নির্দেশ হাইকোর্টের হাওর উন্নয়নে কোটি টাকা নয়-ছয়! দেশে করোনায় আরো ৪৪ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৩২০১ মৃতদের পরিবহনের জন্য অ্যাম্বুলেন্স দিলেন সাকিব করোনার মধ্যেও দেশের রফতানি বাড়লো দ্বিগুণ পরিবারতান্ত্রিক রাজনীতির কারণে সংকটে বিএনপি দুর্যোগে ক্ষতিগ্রস্তদের সহায়তায় ১০ হাজার টন চাল বরাদ্ধ ‘আজীবন বার্সাতেই খেলবেন মেসি’ ভাঙন ঠেকাতে হোগলার বাঁধ এখানে কেউ নমুনা পরীক্ষা, মাস্ক পরা, দূরত্ব মানার ঝামেলা পোহান না সুদের জিম্মাদার করোনা মৃতের কবর খোঁড়ায় বাধা চাঁদপুরে আরো ৮ জনের করোনা শনাক্ত ব্রাহ্মণবাড়িয়ায় আরো ৮২ জনের করোনা পজিটিভ কুমিল্লায় আরো ৪৭ জন করোনায় আক্রান্ত ৪৩০০ পুকুরে সরকারি খরচে মাছ চাষের উদ্যোগ ফেসবুকের পাসওয়ার্ড ও তথ্য হাতিয়ে নিচ্ছে যে ২৫ অ্যাপ ‘স্বাস্থ্যবিধি মেনে দেশের উন্নয়ন কর্মকাণ্ড অব্যাহত রাখতে হবে’ ‘ত্রাণচোর ও অপরাধী ধরা হচ্ছে, বিএনপির নেতা-কর্মীকে নয়’
  • সোমবার   ০৬ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ২৩ ১৪২৭

  • || ১৫ জ্বিলকদ ১৪৪১

১৩১৭

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শনে সিভিল সার্জন

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২৫ ফেব্রুয়ারি ২০২০  

কুমিল্লার বরুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন করেন কুমিল্লা জেলা সিভিল সার্জন ডা. নিয়াতুজ্জামান। সোমবার (২৪ ফেব্রুয়ারী) দুপুরে স্বাস্থ্য কমপ্লেক্স বিভিন্ন দপ্তরের নথিপত্র যাচাই বাছাই করেন। এসময় তিনি স্বাস্থ্য কমপ্লেক্সের বিভিন্ন বিভাগের খোজখবর নেন। সিনিয়র ও জুনিয়র চিকিৎসকদের সাধারন রোগীদের মাঝে শতস্পূর্ত সেবা প্রদানের লক্ষ্যে গুরুত্বপূর্ন নির্দেশনা দেন। এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নাহিদা সুলতানা, স্বাস্থ্য কমপ্লেক্সের প: প: কর্মকর্তা ডা. নিশাত সুলতানা, স্বাস্থ্য কমপ্লেক্সের আরএমও ডা. জামিল সিদ্দিক প্রমুখ।

পরিদর্শনকালে সিভিল সার্জন ডা. নিয়াতুজ্জামান সাংবাদিকদের জানান, পরিদর্শনে স্বাস্থ্য কমপ্লেক্সে দৃশ্যমান অনিয়ম পাওয়া যায়নি। হাসপাতালে প্রতিদিন প্রায় ৩ শতাধিক রোগীকে চিকিৎসা প্রদান করা হয়। ঔষধ পর্যাপ্ত সরবরাহ না থাকায় রোগীদের সম্পূর্ন ঔষধ দেওয়া সম্ভব হয় না। সিনিয়রদের পাশা পাশি জুনিয়ররাও রোগী দেখতে পারবে। হাসপাতালের এক্স-রে মেশিন ও জেনারেটরসহ কিছু যন্ত্রপাতির সমস্যা আছে, সেগুলো ঠিক করার বিষযে ব্যবস্থা নেওয়া হবে। এ ছাড়াও বরুড়ার সকল প্রাইভেট হাসপাতালের অনিয়মের বিষয়ে সতর্ক করা হয়েছে। বিএমডিসির রেজিষ্ট্যাশন ছাড়া যারা বরুড়া উপজেলার বিভিন্ন এলাকায় প্রেক্টিস করে ওরা কেউ ডাক্তার নন। ওদের বিষয়ে আমাদের অবস্থান কঠোর। আপনারা তাদের প্রেসক্রিপশনের ও দোকানের ছবি তোলে, বরুড়া স্বাস্থ্য কমপ্লেক্স এর প: প: কর্মকর্তা ডা. নিশাত সুলতানাকে তথ্য দিয়ে সহযোগীতা করলে তিনি এসিল্যান্ডকে সঙ্গে নিয়ে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিবে।

কুমিল্লার ধ্বনি
কুমিল্লা বিভাগের পাঠকপ্রিয় খবর