ব্রেকিং:
আবারও রাখাইন ছেড়েছে ৪৫ হাজার রোহিঙ্গা আরাকান আর্মির গুলিতে বাংলাদেশি নিহত তারেক জিয়াকে কি দেশে ফিরিয়ে আনা হচ্ছে? দুর্নীতিবাজদের বিরুদ্ধে প্রধানমন্ত্রীর পাঁচ নির্দেশনা মুম্বাইয়ের তাজ হোটেল ও এয়ারপোর্ট উড়িয়ে দেওয়ার হুমকি তারেককে ফেরাতে ব্রিটিশ সরকারের সঙ্গে আলোচনা চলছে : প্রধানমন্ত্রী বেনজীর আহমেদ কি গ্রেপ্তার হতে পারেন? বৃহস্পতিবার জাতিসংঘ শান্তিরক্ষী দিবসে যোগ দেবেন পররাষ্ট্রমন্ত্রী ঘূর্ণিঝড় রেমাল: রাজধানীতে উর্ধ্বমুখী কাঁচা বাজার ফিলিস্তিন রাষ্ট্র না থাকলে ইসরায়েলের অস্তিত্ব থাকতে পারে না: সৌদি স্ত্রীর নামে প্রতিদিন গড়ে ১৫.১৬ শতাংশ জমি কিনেছে বেনজীর তারেককে ফিরিয়ে এনে সাজা কার্যকর করব: প্রধানমন্ত্রী ধর্মনিরপেক্ষতা মানে ধর্মহীনতা নয়: প্রধানমন্ত্রী কেন সাধারণ বমরা বর্জন করেছে কেএনএফকে? কলাপাড়ায় প্রস্তুত ১৫৫ আশ্রয়কেন্দ্র ও ২০ মুজিব কিল্লা ঢাকায় কোনো বস্তি থাকবে না, দিনমজুররাও ফ্ল্যাটে থাকবে সমুদ্র বন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত নজরুলের লেখনীতে ফুটে ওঠে আর্ত-পীড়িত মানব মনের কথা বন্ধুরাষ্ট্রের কাছে কথিত এমপিরাও নিরাপদ নয়: ফখরুল বঙ্গোপসাগরে ঘাঁটি বানাতে দিচ্ছি না বলেই কিছু সমস্যা হচ্ছে
  • বৃহস্পতিবার ৩০ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ১৬ ১৪৩১

  • || ২১ জ্বিলকদ ১৪৪৫

ঋণের টাকা পরিশোধ করতে না পেরে কৃষক আত্মহত্যা

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৩ আগস্ট ২০২৩  

ঋণের কিস্তির টাকা পরিশোধ করতে না পেরে গলায় ফাঁস দিয়ে ইসমাইল হোসেন (৪৭) নামে এক কৃষক আত্মহত্যা করেছে বলে অভিযোগ পাওয়া গেছে।
মঙ্গলবার দিবাগত রাতে লাকসাম উপজেলার কান্দিরপাড় ইউনিয়নের কামড্যা গ্রামের নিহতের শশুর বাড়ির এলাকায় এ ঘটনা ঘটে। খবর পেয়ে বুধবার সকালে থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করে।
নিহত ইসমাইল হোসেন একই উপজেলার বাকই দক্ষিণ ইউনিয়ন কৈত্রা গ্রামের ইব্রাহিম মিয়ার ছেলে। তিনি এক মেয়ে ও তিন পুত্রসন্তানের পিতা বলে জানান লাকসাম থানার এসআই আনোয়ার হোসেন।
স্থানীয় ও পুলিশ সুত্রে জানা যায়, ইসমাইল হোসেন তার নিজ বাড়ীর কৈত্রা গ্রামে সে তার স্ত্রী নাসিমা বেগমকে নিয়ে মঙ্গলবার শশুর বাড়ির কামড্যা গ্রামে বেড়াতে আসেন।
ওই দিন রাতে খাওয়া-দাওয়া শেষ করে স্বামী-স্ত্রী ঘুমিয়ে পড়েন। ভোর রাতে শোয়ারঘরে স্ত্রীর ঘুম ভেঙে স্বামীকে পাশে না পেয়ে তাদের রান্নাঘরে দেখতে পায় তার স্বামী ইসমাইল হোসেন গলায় ফাঁস অবস্থায় পড়ে রয়েছে।
এ সময় স্ত্রীর আত্মচিৎকারে এলাকার বাসিন্দা এসে থানা পুলিশকে খবর দেয়। নিহতের স্ত্রী নাসিমা বেগম বলেন, ওই দিন রাত প্রায় ৫ টা দিকে স্বামীকে পাশে দেখে না পেয়ে ঘরের বাহিরে ডাকাডাকি করি। তাহার সাড়াশব্দ না পেয়ে রান্না ঘরে যাইয়া দেখি ঘরের ভূতুরের সাথে লাইলন রশি দিয়ে গলায় ফাঁস দিয়ে পড়ে আছে। তিনি দীর্ঘদিন ঋণগ্রহ ছিলেন।
ঋণের টাকার কারণে তিনি দীর্ঘদিন যাবৎ হতাশাগ্রস্থ ছিলেন। নিয়মিত ঋণের কিস্তি দিতে না পারায় তিনি মানসিক চাপে পড়ে আত্মহত্যা করেন।
লাকসাম থানার (ওসি) আবদুল্লাহ আল মাহফুজ রাতে বলেন, বুধবার সকালে ঘটনাস্থল থেকে ওই কৃষকের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কুমিল্লা মেডিকেল হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে। এ ঘটনায় থানায় একটি অপমৃত্যু মামলা রুজু করা হয়েছে।