ব্রেকিং:
মাস্কের টুইটে উত্তাল ভারতের রাজনীতি চার মাসে বিদেশে চাকরি কমেছে ২০ শতাংশ রাজধানীর বড় বড় হাসপাতাল যেন ‘বাতির নিচে অন্ধকার’ ঈদের দিন যেসব উন্নত খাবার পেলেন কারাবন্দিরা আসুন ত্যাগের মহিমায় দেশ ও মানুষের কল্যাণে কাজ করি হাসিল নিয়ে ব্রাহ্মণবাড়িয়ার সরাইল বাজারে লঙ্কাকাণ্ড টিনের বেড়ায় বিদ্যুতের তার চাঁদপুরে অর্ধশত গ্রামে ঈদ উদযাপন স্বস্তিতে ঘরমুখো মানুষ যেভাবে গড়ে ওঠে শতবর্ষী কুমিল্লা কেন্দ্রীয় ঈদগাহ বেশি ভাড়া রাখায় উপকূল পরিবহনকে জরিমানা মিয়ানমার সীমান্তের পরিস্থিতি মোকাবিলায় প্রস্তুত থাকার নির্দেশ রাখাইনে বড় সংঘাতের আশঙ্কা, বাসিন্দাদের সরে যাওয়ার নির্দেশ একদিনে পদ্মাসেতুর আয় পৌনে ৫ কোটি টাকা চামড়া সিন্ডিকেটের বিরুদ্ধে র‌্যাবের কঠোর হুঁশিয়ারি ঈদে ট্রেনে মানুষের নির্বিঘ্নে বাড়ি যাওয়ার ব্যবস্থা করা হয়েছে আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকীর আয়োজনে সকল রাজনৈতিক দলকে আমন্ত্রণ খাদ্যসামগ্রী ও দেড় শতাধিক মানুষ নিয়ে জাহাজ গেল সেন্ট মার্টিন কুমিল্লায় বেতন-বোনাসের দাবিতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ আফজাল খান পত্নী বীর মুক্তিযোদ্ধা নার্গিস আফজালের ইন্তেকাল
  • মঙ্গলবার ১৮ জুন ২০২৪ ||

  • আষাঢ় ৪ ১৪৩১

  • || ১০ জ্বিলহজ্জ ১৪৪৫

একমাত্র পশুহাট পরিচালনা করবে ব্রাহ্মণবাড়িয়া পৌরসভা নিজেই

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১১ জুন ২০২৪  

ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার একমাত্র কোরবানির পশুর হাটের দরপত্র ডেকে কাঙ্ক্ষিত ইজারামূল্য পাওয়া যায়নি। ফলে পৌরসভা নিজেই পরিচালনা করবে জেলা শহরের ভাদুঘর বাস টার্মিনালের এই পশুর হাট। আগামী ১৩ জুন থেকে ঈদের আগের দিন পর্যন্ত বসবে এই পশুর হাট।

খোঁজ নিয়ে জানা যায়, ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার অধীনস্থ একমাত্র কোরবানির পশুর হাটটি ভাদুঘর বাস টার্মিনালে অবস্থিত। প্রতিবছর ঈদের চারদিন আগে এই পশুর হাট বসে। গত বছর হাটটি ঈদের আগে চারদিনের জন্য ৭০ লাখ টাকা দরে ইজারা প্রদান করে পৌরসভা। এবছর ইজারা প্রদান করতে গত ২৮ মে বিজ্ঞপ্তি প্রকাশ করে দরপত্র আহ্বান করে ব্রাহ্মণবাড়িয়া পৌরসভা। এতে ৪ দিনে সম্ভাব্য ইজারামূল্য ধরা হয় এক কোটি টাকা।

দরপত্র জমার শেষ সময় ছিল সোমবার ১০ জুন দুপুর ১২টা। খোলার সময় রাখা হয় একইদিন দুপুর একটায়। এই সময়ের মধ্যে দরপত্রের সিডিউল বিক্রি হয় মাত্র দুটি এবং জমাও পড়ে এই দুটি সিডিউলই। সোমবার দরপত্র বাক্স খোলার পর দেখা যায় ওই দুটি দরপত্রে ইজারামূল্য উল্লেখ করা হয় একটিতে ৫০ লাখ এবং অপরটিতে ৬৫ লাখ টাকার বেশি। যা ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার সম্ভাব্য ইজারামূল্যের ৩৫ লাখ টাকা কম। চাহিদা অনুযায়ী ইজারামূল্য না পাওয়ায় একইদিন সভা করে পৌরসভা সিদ্ধান্ত নেয় নিজেরাই এই পশুহাট পরিচালনা করবে।

এ বিষয়ে ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার প্রধান নির্বাহী কর্মকর্তা আব্দুল কুদ্দুস বলেন, চেষ্টা করেছি সম্ভাব্য মূল্য অনুযায়ী ইজারাদার পেতে, কিন্তু তা পাওয়া যায়নি। সরকারি মূল্যের কমেতো বাজার ইজারা দেওয়া যাবে না। এখন আমাদের হাতে সময় নেই। নতুন করে দরপত্র ডাক দিতে ন্যূনতম ১৫ দিন সময় রেখে পত্রিকায় বিজ্ঞপ্তি প্রকাশ করতে হয়, কিন্তু এই সময় এখন নেই। তাই আর দরপত্র ডাক দেওয়া হয়নি। এখন আইন অনুযায়ী নিজেদেরই বাজার পরিচালনা করতে হবে। তবে তা অনেক কষ্টকর।