ব্রেকিং:
‘মুজিব বর্ষ ভিক্টোরিয়ান্স টি-২০’র ফাইনাল আগামী ২৯ ফেব্রুয়ারী কালেক্টরেট কর্মচারীদের ২য় দফায় কর্মবিরতি শুরু সরকারি খাল দখল করে সড়ক নির্মাণে ভ্রাম্যমাণ আদালতে জরিমান কলাগাছের ঝোঁপ থেকে দিনমজুরের লাশ উদ্ধার ইপিজেডের নারী শ্রমিককে পালাক্রমে ধর্ষণ মাত্র ৩শ’ টাকা নিয়ে দ্বন্দ্বের জেরে খুন হয় জনি সমঝোতা করেও ফারজানাকে বাঁচাতে পারলো না পরিবার! কুমিল্লা ভিক্টোরিয়া কলেজে অতিরিক্ত ফি আদায়ের অভিযোগ ৫ দফা দাবিতে কুবি’র প্রশাসনিক ভবন অবরুদ্ধ করাতকলের বিরুদ্ধে মোবাইল কোর্টের অভিযান শুরু বিএনপি নেতার বিরুদ্ধে মসজিদের জায়গা আত্মসাতের অভিযোগ দুই বছরেও নির্মাণ হয়নি ২০ হাত দৈর্ঘ্যের ব্রিজ! মেরিন ড্রাইভে চালু হচ্ছে দেশের প্রথম টুরিস্ট ক্যারাভ্যান গর্ভবতী মায়েদের যেসব টিকা ভুলেও নেয়া যাবে না সালমান শাহ’র মৃত্যুর প্রতিবেদন জমা দিয়েছে পিবিআই প্রাথমিকে বৃত্তি পেল ৮২ হাজার ৪২২ জন ঘরে বসেই পুলিশের যেসব সেবা পাবেন বিবাহিত নারীদের পরকীয়ায় জড়ানোর পাঁচ কারণ অতীত জীবনের গোনাহ মাফের আমল জিম্বাবুয়ে সিরিজের পরেও অধিনায়ক থাকছেন মাশরাফী!
  • বুধবার   ২৬ ফেব্রুয়ারি ২০২০ ||

  • ফাল্গুন ১৪ ১৪২৬

  • || ০২ রজব ১৪৪১

১১৭

একে একে বেরিয়ে আসছে কুমিল্লায় আলোচিত ৬ হত্যাকাণ্ডের ক্লু

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২২ জানুয়ারি ২০২০  

কুমিল্লায় বছরের শুরুতে আলোচিত ৬ হত্যাকাণ্ডের ক্লু  একে একে বেরিয়ে আসছে বলে জানিয়েছেন জেলা পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম।

তিনি জানান, ২০২০ সালের শুরুতে কুমিল্লা জেলায় যে ৬ টি হত্যাকা-ের ঘটনা ঘটেছে-সেগুলোর নিবিড় তদন্ত চলছে। এর মধ্যে আমরা কয়েকটা তদন্তের খুব কাছাকাছি পৌছে গেছি। তদন্তের স্বার্থে এসব তথ্য আমরা প্রকাশ করছি না। তবে সেসব তথ্য আমরা খুব শীঘ্রই প্রকাশ করবো। তিনি গতকাল কুমিল্লা পুলিশ সুপার কর্যালয়ে সাংবাদিকের প্রশ্নের জবাবে এসব তথ্য জানান।

মহাসড়কের পাশ থেকে মরদেহ উদ্ধার প্রসঙ্গে পুলিশ সুপার বলেন, ইদানিং ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পাশ থেকে পুলিশ নাম পরিচয়হীন এবং পরিচিত মরদেহ উদ্ধার করেছে। দুর্বৃত্তরা খুন করে এসব দেহ এনে মহাসড়কে পাশে ফেলে চলে যায়। এই অপরাধ বন্ধে শীঘ্রই ব্যবস্থা গ্রহন করছে পুলিশ। পর্যবেক্ষনের জন্য ঢাকা-চট্টগ্রাম মহাসড়ককে কোজ সার্কিট ক্যামেরার আওতায়  আনায় পরিকল্পনা গ্রহন করছে পুলিশ অধিদপ্তর। এতে করে মহাসড়কে অপরাধ প্রবণতা শূন্যের কোটায় পৌছাবে।

প্রসঙ্গত, বছরের প্রথম দিন বুধবার (১ জানুয়ারি) আদর্শ সদর উপজেলার পালপাড়া ব্রিজের নিচ থেকে নগরীর বিষ্ণপুর (মুন্সেফ কোয়ার্টার) এলাকার ডা. লিয়াকত আলীর ছেলে সাবাত হোসেনের (২৮) মরদেহ উদ্ধার করে কোতোয়ালি মডেল থানা পুলিশ। উদ্ধারের সময় দেখা যায় মরদেহের হাতে স্কচ টেপ প্যাঁচানো রয়েছে। সাবাত ঘটনার দুই দিন আগে থেকে নিখোঁজ ছিলেন।

গত ৯ জানুয়ারি বিকেলে সদর দক্ষিণ উপজেলার মোস্তফাপুর এলাকা থেকে মুরাদনগর উপজেলা যুবলীগের আহ্বায়ক ও জেলা পরিষদ সদস্য খায়রুল আলম সাধনের মরদেহ উদ্ধার করে সদর দক্ষিণ থানা পুলিশ। নিহতের শরীরে, মুখে ও গলায় আঘাতের চিহ্ন পাওয়া যায়। পুলিশের ধারণা তাকে অন্যত্র হত্যার পর এই স্থানে মরদেহ ফেলা হয়।

এছাড়া নিখোঁজের ৬ দিন পর গত ১১ জানুয়ারি শনিবার রাতে জেলার লালমাই উপজেলার বেলঘর দক্ষিণ ইউনিয়নের পালপাড়া এলাকায় প্রবাসী জুয়েল রানার শিশু ছেলে আবু সুফিয়ান সানির (৬) মরদেহ উদ্ধার করে পুলিশ।

গত ১৩ জানুয়ারি সোমবার সকালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার চান্দিনা উপজেলার নাওতলা থেকে নৈশপ্রহরী ও ক্ষুদ্র ব্যবসায়ী মো. নাছির উদ্দিনের (২৬) ছিন্ন-বিচ্ছিন্ন মরদেহ উদ্ধার করে পুলিশ।

১৪ জানুয়ারি মঙ্গলবার রাতে জেলার বরুড়া উপজেলার খোশবাস উত্তর ইউনিয়নের নবীপুর গ্রামের একটি টমেটো ক্ষেতের মধ্যে পাওয়া যায় আমেনা আক্তার (২৫) নামে এক তরুনীর মরদেহ। আমেনা ওই গ্রামের কৃষক মাজেদ মিয়ার মেয়ে। এ ঘটনায় বুধবার (১৫ নভেম্বর) তার বাবা মাজেদ মিয়া অজ্ঞাত ব্যক্তিদের আসামি করে বরুড়া থানায় একটি হত্যা মামলা দায়ের করেছেন।

সবশেষ ১৬ জানুয়ারি বৃহস্পতিবার বরুড়ার আড্ডায় মধ্যরাতে গ্রিল কেটে বাসায় ঢুকে পল্লী বিদ্যুৎ অভিযোগ কেন্দ্রের ইনচার্জ শরীফ উদ্দিন খানকে কুপিয়ে হত্যা করে দুর্র্র্র্বৃত্তরা। ধারালো অস্ত্র দিয়ে তার মাথায় আঘাত করে হত্যা করা হয়। তিনি আড্ডা পল্লী বিদ্যুৎ অভিযোগ কন্দ্রের ইনচার্জ ছিলেন।

এসব ঘটনায় মামলা হলেও এখনো কোন ঘটনার সুরাহা করতে পারেনি পুলিশ।

কুমিল্লার ধ্বনি
কুমিল্লার ধ্বনি
নগর জুড়ে বিভাগের পাঠকপ্রিয় খবর