ব্রেকিং:
দুধে ভেজাল আছে কি-না পরীক্ষা করুন এই উপায়ে অবৈধ ডিটিএইচ সংযোগ ১৫ ডিসেম্বরের মধ্যে সরানোর নির্দেশ বরখাস্ত হলেন কাউন্সিলর সাঈদ শাহ আমানতে সাড়ে ছয় কোটি টাকার সোনার বার উদ্ধার যুবলীগের বয়স নিয়ে সিদ্ধান্ত গণভবনে: কাদের আওয়ামীলীগ নেতার উপর বর্বরোচিত হামলা সবার আগে দৃষ্টি দুই নারী ব্যবসায়ীসহ গ্রেফতার ৫ চালকদের ডোপ টেস্ট করেছে হাইওয়ে পুলিশ অবৈধ ড্রেজার মেশিন দিয়ে মাটি উত্তোলনে জরিমানা বেতন ভাতা উন্নীতকরণের দাবিতে মানববন্ধন শাসনগাছার খাজা হোটেলকে জরিমানা এ সমস্যা সমাধানে সম্মিলিত প্রচেষ্টা জরুরী গোপন অভিযানে চোরাইচক্রের মূল হোতা আটক পাঠক শূন্য কুমিল্লার পাঠাগার বাবাকে বাঁচাতে কুবি শিক্ষার্থীর আকুতি অবৈধ ড্রেজার মেশিনে হুমকীর মুখে সরকারি খাল নবাগত ওসি’র চমক, এক রাতেই ৯ পলাতক আসামি আটক স্কাউটিংই পারে ভবিষ্যৎ প্রজন্মকে গড়ে তুলতে থানার পাশেই অবৈধ অস্ত্র

শনিবার   ১৯ অক্টোবর ২০১৯   কার্তিক ৩ ১৪২৬   ১৯ সফর ১৪৪১

কুমিল্লার ধ্বনি
৯১

এক লাফে পেঁয়াজের দাম কমল ৩৫ টাকা

প্রকাশিত: ৩ অক্টোবর ২০১৯  

এক শ্রেণির অসাধু ব্যবসায়ী ও মজুদদারদের কারসাজিতে বাজারে হঠাৎ করেই পেঁয়াজের দাম বেড়ে যায়। তাই এই নিত্যপণ্যের মূল্য বৃদ্ধি রোধ করার জন্য নিয়মিত বাজার মনিটরিংয়ের উদ্যোগ গ্রহণ করা হয়েছে। এরই ধারাবাহিকতায় মঙ্গলবার রাতে ও বুধবার দেশের বিভিন্ন বাজারে অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত।

এবার প্রশাসনের বাজার মনিটরিংয়ের কারণে দিনাজপুরের হিলি স্থলবন্দরে আমদানি করা পেঁয়াজের দাম এক লাফে প্রতি কেজিতে ৩০ থেকে ৩৫ টাকা কমেছে। এর আগে, সোমবার দেশের বাজারে পেঁয়াজের কেজি ১০০ থেকে ১০৫ টাকায় গিয়ে ঠেকে। কোনো কোনো স্থানে ১১০ টাকা কেজি পর্যন্ত বিক্রির অভিযোগ ওঠে।

বর্তমানে হিলি স্থলবন্দরে আড়ত ও খুচরা বাজারে পেয়াঁজের কেজি ৬০ থেকে ৭০ টাকায় বিক্রি হচ্ছে। 

আড়তদাররা জানিয়েছেন, বন্দরের আড়তগুলোতে মজুদ করা পেঁয়াজ বাজারে ছেড়ে দেয়ায় দাম খুব দ্রুত কমছে।

বন্দরের ব্যবসায়ীরা জানান, ভারত পেঁয়াজ রফতানি বন্ধ করার পর হিলি বন্দরের বেশিরভাগ আড়ত বন্ধ থাকলেও বুধবার থেকে সবগুলো আড়ত খোলা থাকায় পেয়াঁজের দাম কমে আসতে শুরু করেছে।

পাশাপাশি আমদানি বাড়ায় পেঁয়াজের দাম আরো কমবে বলেও জানান তারা।

কুমিল্লার ধ্বনি
কুমিল্লার ধ্বনি
এই বিভাগের আরো খবর