ব্রেকিং:
বাংলাদেশ টেলিভিশন ভবন ঘেরাও-অগ্নিসংযোগ ভারতীয় নাগরিকদের বাংলাদেশে ভ্রমণ সতর্কতা কোটা সংস্কার আন্দোলনের প্রতি জামায়াতে ইসলামীর আনুষ্ঠানিক সমর্থন কমপ্লিট শাটডাউন কর্মসূচিতে বিএনপির সর্বাত্মক সমর্থন ঘোষণা কমপ্লিট শাটডাউনেও চলবে মেট্রোরেল বাংলাদেশে শিক্ষার্থীদের প্রতি বেআইনি শক্তি প্রয়োগ করা হয়েছে সারাদেশে ‘কমপ্লিট শাটডাউন’ কর্মসূচি আজ বাংলা ব্লকেড বা শাটডাউন হল ছাড়ছেন কলেজ, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগ নেত্রীর পদত্যাগ তিস্তায় ভেসে আসা সেই মরদেহ ভারতের সাবেক মন্ত্রীর ঢাবির হলে ছাত্র রাজনীতি নিষিদ্ধের ঘোষণা সারা দেশে সব বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা, হল ছাড়ার নির্দেশনা বেরোবি শিক্ষার্থী আবু সাঈদের দাফন সম্পন্ন পরিস্থিতির ওপর নজর রাখছেন প্রধানমন্ত্রী প্রশ্ন ফাঁস: বড় হচ্ছে চক্রের তালিকা ছাগলের ভ্যাকসিন ক্রয়ে দুর্নীতির অভিযোগ মতিঝিলে ২০০ কোটি টাকার দেবোত্তর জমি উদ্ধার ক্ষুদ্রঋণ বিতরণ বেড়েছে আগামী বছর প্রাথমিকে ডিজিটাল ল্যাব স্থাপন শুরু
  • সোমবার ২২ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ৭ ১৪৩১

  • || ১৪ মুহররম ১৪৪৬

এখন শুধু বউকে বিশ্বাস করি: রাজ চক্রবর্তী

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৬ আগস্ট ২০২৩  

টলিউডের জনপ্রিয় পরিচালক রাজ চক্রবর্তী। ইন্ডাস্ট্রিতে ক্যারিয়ার প্রায় দুই যুগের। দীর্ঘ এই সময়ে সবার সঙ্গে সদ্ভাব বজায় রেখেছেন। আগে কাজকে প্রাধান্য দিলেও শুভশ্রীর সঙ্গে বিয়ের পর পরিবারকেই অগ্রাধিকার দেন এই তারকা নির্মাতা।

চলতি মাসেই মুক্তি পাবে রাজ চক্রবর্তী পরিচালিত ওয়েব সিরিজ ‘আবার প্রলয়’। সম্প্রতি এক সাক্ষাৎকারে নিজের কাজ ও পরিবার নিয়ে কথা বলেন এই নির্মাতা। জানান, আগে সহজেই অনেককে বিশ্বাস করে ফেললেও এখন শুধু বউকেই বিশ্বাস করেন।

শুভশ্রীর সঙ্গে বিয়ের পর নিজের জীবনে আসা পরিবর্তন প্রসঙ্গে রাজ বলেন, ‘শুভশ্রী আসার আগে আমার জীবনে শুধুমাত্র কাজই গুরুত্ব পেত। তবে এখন আমার জীবনে পরিবার সবচেয়ে গুরুত্বপূর্ণ। এখন কাজ করি পরিবারের জন্য। আগে অনেক বেশি আবেগপ্রবণ ছিলাম। অনেকের ওপর সহজে ভরসা করে ফেলতাম। এখন শুধু বউয়ের ওপর ভরসা করি। আগে সহজেই খারাপ লেগে যেত। এখন তেমনটা হয় না। এখন আরও গঠনমূলক ভাবনাচিন্তা করি। সারাদিন কাজের পর বাড়ি গিয়ে শান্তি পাই। বউ আছে, মা আছে। জীবনে বউ আমার সবার প্রথমে। এখন আমার আর কাউকে দরকার নেই।’

ইন্ডাস্ট্রিতে সবার সঙ্গে সদ্ভাব বজায় রাখার গোপন রহস্য কী? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘আমাদের চারদিকে নেতিবাচক পরিবেশ। তার মাঝে নিজেকে পজিটিভ রাখার চেষ্টা করি। আমি কারো উপকার না করতে পারি, অন্তত অপকার করব না। নিজেকে বড় করার জন্য অন্যকে ছোট করতে চাই না। সব সময় আমাকেই সেরা হতে হবে তার তো কোনো মানে নেই। মাঝারি মানের হয়েও তো থাকতে পারি। কিন্তু কাজের চেষ্টা চালিয়ে যাওয়া উচিত। জ্ঞানত আমি কারো সম্পর্কে কোনো খারাপ কথা বলিনি।

ইতোমধ্যে দাম্পত্যজীবনের পাঁচ বছর পূর্ণ করে ফেলেছেন রাজ-শুভশ্রী দম্পতি। ছেলে ইউভানের বয়স প্রায় তিন বছর হতে চলল। এরমধ্যেই দ্বিতীয় সন্তান আসতে চলেছে এই তারকা জুটির সংসারে। কিছুদিন আগে পরিবার নিয়ে বেবিমুনে ইন্দোনেশিয়ার বালিতে ঘুরে এসেছেন রাজ চক্রবর্তী।