ব্রেকিং:
করোনা আক্রান্ত হয়ে অতিরিক্ত পুলিশ সুপারের পিতার মৃত্যু আওয়ামী লীগই জনগণের পাশে থাকে, এটাই আওয়ামী লীগের ঐতিহ্য - ওবায়দুল পাশে উঁচু জায়গা রেখে পরিকল্পিতভাবে পানিতে ঈদের নামাজ ৯ জুন পর্যন্ত ভ্যাট রিটার্ন জমার সময় বাড়ালো এনবিআর লোহাগড়ায় ঈদ উপহার পাঠালেন আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া নতুন ১৫২ সদস্যসহ পুলিশে করোনা আক্রান্ত চার হাজার ছাড়াল প্লাজমা দিতে চান এই চিকিৎসক দম্পতি হাসপাতালে রোগীর স্বজনদের বিরিয়ানি খাওয়ালেন আ’লীগ নেতা অনির্দিষ্টকাল জনগণের আয়ের পথ বন্ধ রাখা সম্ভব নয়: প্রধানমন্ত্রী নজরুলের গান আবৃত্তি করে দেশবাসীকে ঈদের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রীর ঈদ উপহার পেল দুই শতাধিক পথশিশু ‘করোনার শুরু থেকেই ত্রাণ কার্যক্রম চালাচ্ছেন সংসদ সদস্যরা’ মোবাইল অ্যাপ ও হটলাইনে সাংসদ আসলামুল হকের অভিনব খাদ্য সহায়তা জাতীয় কবির ১২১তম জন্মদিন আজ বাঙ্গালির ঈদ উৎসবে ‘রমজানের ওই রোজার শেষে’র আগমন কিভাবে? দেশবাসীকে আওয়ামী লীগের ঈদ শুভেচ্ছা করোনাকালের ৫৬ দিনে ৩ লাখ ১৯ হাজার কনটেইনার হ্যান্ডলিং ক্ষতিগ্রস্ত বেড়িবাঁধ মেরামতের কাজ শুরু করেছে সেনাবাহিনী ২৮০ ট্রান্সজেন্ডার ও হিজড়াকে ঈদ সামগ্রী প্রদান করেছে বন্ধু দুর্দিনে বারো হাজার মানুষকে খাদ্য সামগ্রী দিলো এসএসসি ২০০০ ব্যাচ
  • বুধবার   ২৭ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৩ ১৪২৭

  • || ০৩ শাওয়াল ১৪৪১

৩৮৭

এনজিও কর্মীদের অপমানে গৃহবধূর আত্মহত্যা

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৩ নভেম্বর ২০১৯  

কুমিল্লার দাউদকান্দিতে ঋণ পরিশোধে ব্যর্থ হওয়ায় এনজিওকর্মীদের প্ররোচনায় এক নারী আত্মহত্যা করেছেন বলে অভিযোগ উঠেছে।

শনিবার দুপুরে উপজেলার গৌরিপুর গ্রামের পূর্বপাড়া মোল্লা বাড়িতে এ ঘটনা ঘটে। মৃত নাজমা আক্তার ওই গ্রামের সফিকুল ইসলামের স্ত্রী। 

প্রতিবেশী রানু বেগম জানান, নাজমা গ্রামীণ ব্যাংক, আশা ব্যাংক, দিশা ব্যাংক, ব্রাক ব্যাংক ও ইসলামী ব্যাংক থেকে ঋণ নেন। তার চার মেয়ের মধ্যে দুই মেয়েকে বিয়ে দিয়েছেন, দুই মেয়ে স্কুলে লেখাপড়া করছে। স্বামী সফিকুল স্থানীয় বাজারে মাছের ব্যবসা করে পরিবারের জীবিকা নির্বাহ করতেন। সম্প্রতি নাজমা এনজিওর ঋণ সঠিক সময়ে পরিশোধ করতে পারছিলেন না। শুক্রবার আশা ব্যাংক ও গ্রামীণ ব্যাংকের কিস্তির তারিখ ছিল। নাজমা কিস্তির টাকা দিতে না পারায় আশা ব্যাংক ও গ্রামীণ ব্যাংকের লোক তার বাড়িতে এসে গালমন্দ করতে থাকে। এক পর্যায়ে তার মেয়েদের সম্পর্কে খারাপ মন্তব্য করে। এছাড়া ‘টাকা না দিতে পারলে মরে যান, মরে গেলে টাকা মাফ হয়ে যাবে’ বলে যান ওই দুই কর্মী। 

তিনি আরো জানান, এনজিও কর্মীরা যাওয়ার পর নাজমা ঘরের দরজা বন্ধ করে কান্নাকাটি করতে থাকেন। শনিবার সকালে ঘরে থাকা ছারপোকা মারার ট্যাবলেট খেয়ে ফেলেন তিনি। পরিবারের লোক বিষয়টি টের পেয়ে তাকে গৌরিপুর মুক্তি মেডিকেল হাসপাতালে নিলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। পরে নাজমার মরদেহ বাড়িতে আনা হয়। তবে বিকেলে নাজমার মরদেহ উদ্ধার করে পুলিশ। 

দাউদকান্দি থানার ওসি মো রফিকুল ইসলাম জানান, অপমৃত্যুর খবর পেয়ে ঘটনাস্থল থেকে মরদেহ উদ্ধার করে হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

কুমিল্লার ধ্বনি
কুমিল্লা বিভাগের পাঠকপ্রিয় খবর