ব্রেকিং:
পুলিশের অভিযানে নারী সহ পলাতক আসামি আটক এমপির নামে ভুয়া নিউজ প্রকাশ করায় থানায় মামলা মামলা প্রতাহারের দাবীতে প্রাননাশের হুমকি বিশ্বরোডের ছন্দু ও বড় মিয়া হোটেলকে জরিমানা শত বছরের পুরোনো মদের কারখানা গুড়িয়ে দিয়েছে প্রশাসন আমানিয়া হোটেল’কে ২০ হাজার টাকা জরিমানা আফ্রিকায় সন্ত্রাসীদের আগুনে কুমিল্লার যুবকের মৃত্যু ৬ জেলার ৪৯ জন করদাতাকে সম্মাননা নুসরাত হত্যার প্রধান আসামি এখন কুমিল্লা কারাগারে ট্রাক চাপায় এসআই নিহত নকলের দায়ে পরীক্ষার্থী, শিক্ষক ও ঝাড়ুদার বহিষ্কার ড্যান্ডি`তে আসক্ত নগরীর ছিন্নমূল পথশিশুরা ডায়াবেটিস প্রতিরোধের পাঁচ উপায় আর্থিক লেনদেন করা যাবে ফেসবুকে বাণিজ্যিকভাবে গুরুত্বপূর্ণ ব্যক্তি হচ্ছেন ৪৮ জন নারীর মন জয় করুন এই কৌশলে তাওবার ৬ উপকারিতা সাকিব না থাকায় ভারতীয় সিকিউরিটি গার্ডের আফসোস ফোকফেস্টের পর্দা উঠছে আজ সমুদ্রের জলে ভেসে এলো ১০০০ কেজি কোকেন

শুক্রবার   ১৫ নভেম্বর ২০১৯   কার্তিক ৩০ ১৪২৬   ১৭ রবিউল আউয়াল ১৪৪১

কুমিল্লার ধ্বনি
২৯১

এনজিও কর্মীদের অপমানে গৃহবধূর আত্মহত্যা

প্রকাশিত: ৩ নভেম্বর ২০১৯  

কুমিল্লার দাউদকান্দিতে ঋণ পরিশোধে ব্যর্থ হওয়ায় এনজিওকর্মীদের প্ররোচনায় এক নারী আত্মহত্যা করেছেন বলে অভিযোগ উঠেছে।

শনিবার দুপুরে উপজেলার গৌরিপুর গ্রামের পূর্বপাড়া মোল্লা বাড়িতে এ ঘটনা ঘটে। মৃত নাজমা আক্তার ওই গ্রামের সফিকুল ইসলামের স্ত্রী। 

প্রতিবেশী রানু বেগম জানান, নাজমা গ্রামীণ ব্যাংক, আশা ব্যাংক, দিশা ব্যাংক, ব্রাক ব্যাংক ও ইসলামী ব্যাংক থেকে ঋণ নেন। তার চার মেয়ের মধ্যে দুই মেয়েকে বিয়ে দিয়েছেন, দুই মেয়ে স্কুলে লেখাপড়া করছে। স্বামী সফিকুল স্থানীয় বাজারে মাছের ব্যবসা করে পরিবারের জীবিকা নির্বাহ করতেন। সম্প্রতি নাজমা এনজিওর ঋণ সঠিক সময়ে পরিশোধ করতে পারছিলেন না। শুক্রবার আশা ব্যাংক ও গ্রামীণ ব্যাংকের কিস্তির তারিখ ছিল। নাজমা কিস্তির টাকা দিতে না পারায় আশা ব্যাংক ও গ্রামীণ ব্যাংকের লোক তার বাড়িতে এসে গালমন্দ করতে থাকে। এক পর্যায়ে তার মেয়েদের সম্পর্কে খারাপ মন্তব্য করে। এছাড়া ‘টাকা না দিতে পারলে মরে যান, মরে গেলে টাকা মাফ হয়ে যাবে’ বলে যান ওই দুই কর্মী। 

তিনি আরো জানান, এনজিও কর্মীরা যাওয়ার পর নাজমা ঘরের দরজা বন্ধ করে কান্নাকাটি করতে থাকেন। শনিবার সকালে ঘরে থাকা ছারপোকা মারার ট্যাবলেট খেয়ে ফেলেন তিনি। পরিবারের লোক বিষয়টি টের পেয়ে তাকে গৌরিপুর মুক্তি মেডিকেল হাসপাতালে নিলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। পরে নাজমার মরদেহ বাড়িতে আনা হয়। তবে বিকেলে নাজমার মরদেহ উদ্ধার করে পুলিশ। 

দাউদকান্দি থানার ওসি মো রফিকুল ইসলাম জানান, অপমৃত্যুর খবর পেয়ে ঘটনাস্থল থেকে মরদেহ উদ্ধার করে হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

কুমিল্লার ধ্বনি
কুমিল্লার ধ্বনি
এই বিভাগের আরো খবর