ব্রেকিং:
৩৯তম বিসিএসে চার হাজার ৪৪৩ চিকিৎসক নিয়োগ সেনাবাহিনী প্রধান সেনা কল্যাণ সংস্থার ৪টি স্থাপনা উদ্বোধন করেছেন কাল-পরশু পেঁয়াজের দাম আরো কমবে লবণ ইস্যুতে মাঠে পুলিশ সরকারকে বেকায়দায় ফেলতে পরিবহন ধর্মঘট,পণ্যের দাম বৃদ্ধির পাঁয়তারা! কয়েদি পোষাকে ফাঁসির অপেক্ষায় দিন গুণছেন সিরাজউদ্দৌলা দুর্ধর্ষ চোর ইসমাইল গ্রেফতার তিন ফার্মেসীকে জরিমানা মেকআপ এন্ড নেইল আর্ট বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা চাঁদা না পেয়ে ব্রিকফিল্ড ম্যানেজারকে পিটিয়ে আহত অসহ্য যন্ত্রনা নিয়ে পরীক্ষা দিচ্ছে তাহসিন পেট্রোল বোমা মামলায় মালামাল ক্রোকের আদেশ পেছাল শক্তিশালী দল গড়েছে কুমিল্লা ওয়ারিয়র্স বিনামূল্যে কৃষি উপকরণ বিতরণ চিকিৎসকের জীবন বাঁচাতে সাহায্যের আবেদন ১০ লাখ টাকার সেগুন কাঠ আটক আবর্জনার স্তূপে ৭০ বস্তা পেঁয়াজ! সাজেকে চান্দের গাড়ির ভাড়া নির্ধারণ দৃশ্যমান হচ্ছে পদ্মা সেতুর আড়াই কিলোমিটার বেড়েছে ডলারের দাম

বুধবার   ২০ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৬ ১৪২৬   ২২ রবিউল আউয়াল ১৪৪১

কুমিল্লার ধ্বনি
৪৯০

এবার আঙুলের রিং হবে স্মার্ট!

প্রকাশিত: ২১ অক্টোবর ২০১৯  

আইফোন নিয়ন্ত্রণ করতে স্মার্ট রিং তৈরি করছে মার্কিন প্রযুক্তি জায়ান্ট অ্যাপল। যুক্তরাষ্ট্রের পেটেন্ট অ্যান্ড ট্রেডমার্ক অফিসের তথ্য অনুযায়ী আঙ্গুলে পড়া যায় এমন একটি স্মার্ট রিংয়ের জন্য পেটেন্ট জমা দিয়েছে অ্যাপল।
তথ্য অনুসারে জানা গেছে, এটিতে স্মার্টফোনের মতো টাচ স্ক্রিন সুবিধা থাকবে। এছাড়া থাকবে কম্পিউটার প্রসেসর, মাইক্রোফোন, ওয়্যারলেস ট্রান্সসিভার ও রিচার্জ করার সুবিধা থাকবে। যার মাধ্যমে এ ডিভাইস থেকে ইনপুট দিয়ে অন্য ডিভাইস চালানো যাবে। এতে আগে থেকে ঠিক করে রাখা নানা প্রোগ্রাম থাকবে। যা আঙুলের নড়াচড়া শনাক্ত করে সেই অনুযায়ী কাজ করতে পারবে। এটি দিকনির্দেশক যন্ত্র হিসেবেও ব্যবহার করা যাবে।

স্মার্ট রিং তৈরির উদ্দেশ্য হতে পারে আইফোন ও আইপ্যাড নিয়ন্ত্রণ করা। কোনো কোনো ক্ষেত্রে আইফোন বা আইপ্যাড কিছুটা দূরে থাকলে সেটি নিয়ন্ত্রণ করা যাবে এমন প্রযুক্তি রিংয়ে থাকবে বলে ধারণা করা হচ্ছে। তাছাড়া কোনো বিপদের সম্মুখীন হলে অ্যালার্ম দিয়ে সতর্কও করে দেবে এই রিং। 

রিং আনার কথা জানা গেলেও অ্যাপলের পক্ষ থেকে এটি নিয়ে কোনো ধরনের কথা শোনা যায় নি।

কুমিল্লার ধ্বনি
কুমিল্লার ধ্বনি
এই বিভাগের আরো খবর