ব্রেকিং:
‘ভোলার ঘটনায় কেউ কর্তব্যে অবহেলা করলে ব্যবস্থা’ ভোলার ঘটনা রাষ্ট্রের বিরুদ্ধে গভীর ষড়যন্ত্র: হাইকোর্ট ২০ নভেম্বরের মধ্যে ছাপা হবে প্রাথমিকের সব বই ১১ দফা দাবি নিয়ে যা বললেন মাশরাফী জাতীয় নিরাপদ সড়ক দিবস আজ দুর্ঘটনা রোধে নতুন প্রযুক্তি উদ্ভাবন শিক্ষার্থীদের রিফাতকে হারিয়ে স্বজনদের আর্তনাদ কুমিল্লায় ফের অস্থির পেঁয়াজের দর জেএসসি’র প্রবেশপত্রে ভুল সংশোধন ২৯ অক্টোবর পর্যন্ত এবার আঙুলের রিং হবে স্মার্ট! যে মাছ দেখামাত্র মেরে ফেলার পরামর্শ! শ্বশুরকে বিষ দিয়ে হত্যা করল বড় বউ! রাজীবের সঙ্গে ভাইরাল ভিডিও নিয়ে যা বললেন মেহজাবিন একটি মিষ্টি কুমড়ার ওজন ৯৮৬ কেজি! বিসিবিতে ক্ষুব্ধ ক্রিকেটাররা! সর্বদলীয় মুসলিম ঐক্য পরিষদের দাবি মেনে নিল প্রশাসন আশ্রয়ণ প্রকল্পের নতুন ঘর পেলো তিনশ’ গৃহহীন পরিবার হা’মলা থেকে রক্ষায় মন্দিরের নিরাপত্তায় মাদ্রাসাছাত্ররা স্বাবলম্বী হতে গিয়ে ৬৯ বছরে বিয়ে, বাবা হলেন ৭১-এ পাঠাগার আছে,পাঠক কই?

মঙ্গলবার   ২২ অক্টোবর ২০১৯   কার্তিক ৬ ১৪২৬   ২২ সফর ১৪৪১

কুমিল্লার ধ্বনি
১১২৪

এবার ধর্ষণ করলেই দেয়া হবে নপুংসক ইনজেকশন

প্রকাশিত: ১৮ জুন ২০১৯  

ধর্ষণ বন্ধ করতে বিশ্বের বিভিন্ন দেশে নানা আইন-কানুন রয়েছে। কোন কোন দেশে সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ডেরও বিধান রয়েছে। সম্প্রতি যুক্তরাষ্ট্রের আলাবামা অঙ্গরাজ্যে শিশু ধর্ষণ রুখতে এক ব্যতিক্রমী আইন পাস করা হয়েছে। 

এই আইনে বলা হয়েছে, ১৩ বছরের কম বয়সী কোন মেয়েকে ধর্ষণ করলে ধর্ষককে ইনজেকশন দিয়ে বা ওষুধের মাধ্যমে নপুংসক করে দেয়া হবে।  

আইনটি মূলত শিশুদের ধর্ষণের হাত থেকে বাঁচাতেই করা হয়েছে। এই ইনজেকশন একবার পুশ করলে ধর্ষকের আর কারো সঙ্গে শারীরিক সম্পর্ক স্থানের সামর্থ থাকবে না। তাকে সারাজীবন এই পাপের শাস্তি বয়ে বেড়াতে হবে।

আইন অনুযায়ী, কোনো অপরাধী যদি জেলে থাকেন, তাকে তখন ইনজেকশন দেয়া হবে না। তবে প্যারোলে ছাড়া পাওয়ার পর তার শরীরে এটি পুশ করা হবে।

আইনটিতে আরো বলা হয়েছে, কোন কারণে ধর্ষক যদি ইনজেকশন নিতে রাজি না হন, তাহলে আজীবন তাকে জেলেই থাকতে হবে ৷ কখনোই বাইরে আসতে পারবেন না।

কুমিল্লার ধ্বনি
কুমিল্লার ধ্বনি
এই বিভাগের আরো খবর