ব্রেকিং:
একশ’ কোটি টাকা নিয়ে ভারতে পালালেন ব্যবসায়ী মুন্সেফ কোয়ার্টার এলাকার সড়কের নামফলক অপসারণ কুমিল্লা মহানগর মহিলা আওয়ামী লীগের কমিটি অনুমোদন ২০ লাখ টাকার দাবিতে বন্ধুকে অপহরণ, সাতদিন পর উদ্ধার গোসল করাকে কেন্দ্র করে সৌদিতে বাংলাদেশি যুবক খুন ‘দুর্নীতি দমনে সরকার আশাবাদী’ প্রধানমন্ত্রী আবুধাবি পৌঁছেছেন ব্রাহ্মণপাড়ায় প্রান্তিক জনগোষ্ঠিদের মাঝে অনুদান বিতরণ কুবিতে সাংবাদিক হয়রানি ও লাঞ্ছনার বিচার চেয়ে মানববন্ধন কুমিল্লায় এ্যাম্বুল্যান্সের অবৈধ পার্কিংএ সৃষ্টি হচ্ছে যানজট লাকসাম রেলওয়ে জংশনের ষ্টেশন মাস্টারের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ তিতাসে ৭ জন প্রার্থীর মনোনয়নপত্র জমা চান্দিনায় বেতন স্কেল বৃদ্ধির দাবীতে শিক্ষকদের মানববন্ধন চৌদ্দগ্রামে ৭ দফার দাবিতে শিক্ষকদের মানববন্ধন দেবিদ্বারে পুলিশের অভিযানে দুই গাঁজা ব্যবসায়ী আটক হোমনায় এনজিও কর্মীকে পিটিয়ে টাকা পয়সা ছিনতাই কুমিল্লায় নারীসহ দুই মাদক ব্যবসায়ী আটক মুরাদনগরে নিজের ড্রেজারের নৌকায় বালু ব্যবসায়ীর লাশ নাঙ্গলকোটে সরকারি খাল পাড়ের অবৈধ স্থাপনা উচ্ছেদ বরুড়ায় শহীদ মুক্তিযোদ্ধাদের স্মরণ

শনিবার   ২১ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৬ ১৪২৬   ২১ মুহররম ১৪৪১

কুমিল্লার ধ্বনি
১১৩৭

এবার বাড়িতে খাবার আসবে উড়ে উড়ে!

প্রকাশিত: ১৬ জুন ২০১৯  

আজকাল অনলাইনে অনেক কিছুই অর্ডার করা হয়। সাথে খাবারও অর্ডার করা হয়ে থাকে। যা অল্প সময়ে খাবার ডেলিভার করে থাকে। কিন্তু অনেক সময় রাস্তাঘাটের বাজে অবস্থার কারণে সঠিক সময়ে খাবার পৌঁছতে পারে না। ফলে পড়তে হয় বিপাকে। সেই সমস্যার সমাধানেই এবার আকাশপথে খাবার এসে পৌঁছবে ক্রেতার দরজায়। সেই উদ্যোগই নিয়েছেন জনপ্রিয় অনলাইন ফুড ডেলিভারি সংস্থা জোম্যাটো।

এই পদ্ধতিতে কম সময়ে খাবার পৌঁছে যাবে ক্রেতার ঘরে। সেই লক্ষ্যেই আকাশপথ ব্যবহারের ভাবনাচিন্তা শুরু। এখন খাবার ডেলিভারিতে কম করে হলেও ৩০ মিনিট সময় লাগে। সেই সময়কে আরো কমিয়ে আনতে চায় অনলাইন ডেলিভারি সংস্থাটি।  

সড়কপথে জ্যাম ও সিগন্যাল থাকে কিন্তু আকাশপথে এই রকম কোনো জামেলা নেই। ফলে দ্রুত খাবার পৌঁছে দেয়া যাবে গন্তব্যস্থলে। এ পদ্ধতিতে খাবার যাবে উড়ে উড়ে ড্রোনের সাহায্যে। জোম্যাটো জানিয়েছেন, খাবার ড্রোনে চাপিয়ে ক্রেতার বাড়িতে পৌছে দেবে তারা। সেই পরীক্ষা করা হয়েছে এবং তা সফলও হয়েছে। এই পরীক্ষায় হাইব্রিড ড্রোনের মাধ্যমে পাঁচ কিমি দুরত্বে খাবারের প্যাকেট পৌঁছে দেয়া হয়েছে। ড্রোনের স্পিড ছিল ৮০ কিমি। পাঁচ কিমি দুরত্ব পেরুতে সময় লাগে মাত্র ১০ মিনিট।

জোম্যাটো জানিয়েছেন, ৩০ মিনিট থেকে ১৫ মিনিটে খাবার পৌছে দেয়া সম্ভব একমাত্র আকাশপথেই। দ্রুত খাবার পৌঁছে দেয়ার জন্য রাস্তার ভরসায় না থাকাই ভালো। তবে এই পরীক্ষা আরও চলবে। নিরাপদে এবং সুষ্ঠুভাবে খাবার কীভাবে ডেলিভারি করা যায় তার জন্য আরো রিসার্চ ওয়ার্ক করা দরকার। তবে আকাশপথে ফুড ডেলিভারি আর অলীক স্বপ্ন নয় এখন।

কুমিল্লার ধ্বনি
কুমিল্লার ধ্বনি
এই বিভাগের আরো খবর