ব্রেকিং:
হুমায়ূন আহমেদের ৭ম মৃত্যুবার্ষিকী আজ ক্রিকইনফোর একাদশেও সাকিব, নেই কোহলি রোহিঙ্গা সংকট নিয়ে জাতিসংঘ মহাসচিবের উদ্বেগ রিফাত হত্যায় জড়িত থাকার কথা স্বীকার করেছে মিন্নি জেলা হাসপাতালগুলো দালালমুক্ত করার নির্দেশ জঙ্গি-চরমপন্থীদের আবির্ভাব যেন না হয়: ডিসিদের স্বরাষ্ট্রমন্ত্রী মাছ উৎপাদনে আমরা প্রথম হতে চাই: প্রধানমন্ত্রী নয়ন বন্ডের ঘনিষ্ঠ রিশান ফরাজী গ্রেফতার ক্রাইস্টচার্চে নিহতদের স্বজনদের হজ করাবে সৌদি কঙ্গোতে ইবোলা সংক্রমণ: ‘বৈশ্বিক জরুরি অবস্থা’ ঘোষণা মাটির নিচে মিলল অনন্ত জলিলের ২০ লাখ টাকা (ভিডিও) রিফাত হত্যায় মিন্নি জড়িত থাকার ভয়ংকর তথ্য জানালেন তদন্ত কর্মকর্তা বাংলাদেশে খাদ্য-নিরাপত্তা বেড়েছে পাসের হারে সারা দেশে কুমিল্লা বোর্ড প্রথম দুদকের অভিযানে সরকারি ওষুধ বেচতে গিয়ে ধরা খেল নার্স বাংলাদেশে বিলুপ্তি’র পথে শতাধিক দেশীয় মাছ কুমিল্লা শিক্ষা বোর্ডে সবার উপরে চাঁদপুর, নিচে ফেনী মিন্নির ১০দিনের রিমান্ড চায় পুলিশ বাংলাদেশে গুগল ম্যাপে যুক্ত হলো নতুন ফিচার বন্যা মোকাবিলায় সেনাবাহিনী প্রস্তুত: সেনাপ্রধান

শুক্রবার   ১৯ জুলাই ২০১৯   শ্রাবণ ৩ ১৪২৬   ১৬ জ্বিলকদ ১৪৪০

কুমিল্লার ধ্বনি
১১০১

এবার বাড়িতে খাবার আসবে উড়ে উড়ে!

প্রকাশিত: ১৬ জুন ২০১৯  

আজকাল অনলাইনে অনেক কিছুই অর্ডার করা হয়। সাথে খাবারও অর্ডার করা হয়ে থাকে। যা অল্প সময়ে খাবার ডেলিভার করে থাকে। কিন্তু অনেক সময় রাস্তাঘাটের বাজে অবস্থার কারণে সঠিক সময়ে খাবার পৌঁছতে পারে না। ফলে পড়তে হয় বিপাকে। সেই সমস্যার সমাধানেই এবার আকাশপথে খাবার এসে পৌঁছবে ক্রেতার দরজায়। সেই উদ্যোগই নিয়েছেন জনপ্রিয় অনলাইন ফুড ডেলিভারি সংস্থা জোম্যাটো।

এই পদ্ধতিতে কম সময়ে খাবার পৌঁছে যাবে ক্রেতার ঘরে। সেই লক্ষ্যেই আকাশপথ ব্যবহারের ভাবনাচিন্তা শুরু। এখন খাবার ডেলিভারিতে কম করে হলেও ৩০ মিনিট সময় লাগে। সেই সময়কে আরো কমিয়ে আনতে চায় অনলাইন ডেলিভারি সংস্থাটি।  

সড়কপথে জ্যাম ও সিগন্যাল থাকে কিন্তু আকাশপথে এই রকম কোনো জামেলা নেই। ফলে দ্রুত খাবার পৌঁছে দেয়া যাবে গন্তব্যস্থলে। এ পদ্ধতিতে খাবার যাবে উড়ে উড়ে ড্রোনের সাহায্যে। জোম্যাটো জানিয়েছেন, খাবার ড্রোনে চাপিয়ে ক্রেতার বাড়িতে পৌছে দেবে তারা। সেই পরীক্ষা করা হয়েছে এবং তা সফলও হয়েছে। এই পরীক্ষায় হাইব্রিড ড্রোনের মাধ্যমে পাঁচ কিমি দুরত্বে খাবারের প্যাকেট পৌঁছে দেয়া হয়েছে। ড্রোনের স্পিড ছিল ৮০ কিমি। পাঁচ কিমি দুরত্ব পেরুতে সময় লাগে মাত্র ১০ মিনিট।

জোম্যাটো জানিয়েছেন, ৩০ মিনিট থেকে ১৫ মিনিটে খাবার পৌছে দেয়া সম্ভব একমাত্র আকাশপথেই। দ্রুত খাবার পৌঁছে দেয়ার জন্য রাস্তার ভরসায় না থাকাই ভালো। তবে এই পরীক্ষা আরও চলবে। নিরাপদে এবং সুষ্ঠুভাবে খাবার কীভাবে ডেলিভারি করা যায় তার জন্য আরো রিসার্চ ওয়ার্ক করা দরকার। তবে আকাশপথে ফুড ডেলিভারি আর অলীক স্বপ্ন নয় এখন।

কুমিল্লার ধ্বনি
কুমিল্লার ধ্বনি
এই বিভাগের আরো খবর