ব্রেকিং:
বাংলাদেশ-ভারত-ভুটান বাণিজ্যে নবযাত্রার সূচনা জাতীয় মৎস্য পুরস্কারে স্বর্ণপদক পেল নৌবাহিনী ওষুধের পাতায় মেয়াদ-মূল্য স্পষ্ট থাকতে হবে: হাইকোর্ট জিম্বাবুয়েকে বহিষ্কার করল আইসিসি রোহিঙ্গা নির্যাতন: আইসিসি’র অনুমতি পেলে তদন্তে নামবে দল ক্রিকইনফোর একাদশেও সাকিব, নেই কোহলি রোহিঙ্গা সংকট নিয়ে জাতিসংঘ মহাসচিবের উদ্বেগ রিফাত হত্যায় জড়িত থাকার কথা স্বীকার করেছে মিন্নি জেলা হাসপাতালগুলো দালালমুক্ত করার নির্দেশ জঙ্গি-চরমপন্থীদের আবির্ভাব যেন না হয়: ডিসিদের স্বরাষ্ট্রমন্ত্রী মাছ উৎপাদনে আমরা প্রথম হতে চাই: প্রধানমন্ত্রী নয়ন বন্ডের ঘনিষ্ঠ রিশান ফরাজী গ্রেফতার ক্রাইস্টচার্চে নিহতদের স্বজনদের হজ করাবে সৌদি কঙ্গোতে ইবোলা সংক্রমণ: ‘বৈশ্বিক জরুরি অবস্থা’ ঘোষণা মাটির নিচে মিলল অনন্ত জলিলের ২০ লাখ টাকা (ভিডিও) রিফাত হত্যায় মিন্নি জড়িত থাকার ভয়ংকর তথ্য জানালেন তদন্ত কর্মকর্তা বাংলাদেশে খাদ্য-নিরাপত্তা বেড়েছে পাসের হারে সারা দেশে কুমিল্লা বোর্ড প্রথম দুদকের অভিযানে সরকারি ওষুধ বেচতে গিয়ে ধরা খেল নার্স বাংলাদেশে বিলুপ্তি’র পথে শতাধিক দেশীয় মাছ

শুক্রবার   ১৯ জুলাই ২০১৯   শ্রাবণ ৩ ১৪২৬   ১৬ জ্বিলকদ ১৪৪০

কুমিল্লার ধ্বনি
৬২৫

কমেডিয়ান অভিনেতা আনিস মারা গেছেন

প্রকাশিত: ২৯ এপ্রিল ২০১৯  

কমেডিয়ান অভিনেতা আনিসুর রহমান আনিস মারা গেছেন। গতকাল রাত সাড়ে ১১ টায় টিকাটুলীর নিজ বাসায় ইন্তেকাল করেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। 

জানা গেছে, পরিবার সকালে টিকাটুলী জামে মসজিদে নামাজে জানাজা শেষে তার আদি নিবাস ফেনীর ছাগলনাইয়াতে নিয়ে যাবার কথা ভাবছেন। 

বিষয়টি নিশ্চিত করেছেন তার তার মেয়েজামাই শিমুল।

কিন্তু এর আগে এফডিসি প্রাঙ্গনে এই বিশিষ্ট অভিনেতার একটা জানাজা হবে কি না বা শেষ বারের মতো এফডিসিতে আনা হবে কিনা তা জানা যায়নি। 

এদিকে, মঞ্চ, টিভি কিংবা চলচ্চিত্র– অভিনয়ের সব স্তরেই বিচরণ ছিলো তার। বলা যায় সব মাধ্যমেই সফল অভিনেতা ছিলেন আনিস। কমেডিয়ান হিসেবে ষাট থেকে নব্বইয়ের দশক পর্যন্ত জনপ্রিয়তার তুঙ্গে ছিলেন এ কমেডিয়ান অভিনেতা।

টেলিভিশনের বহু নাটক ও ম্যাগাজিন অনুষ্ঠানে অভিনয় করে এই আনিস যে একজন কিংবদন্তি তুল্য তারকার মর্যাদা পেয়েছেন। তাকে বলা হত ‘হাসির রাজা’। 

নবাব সিরাজুদ্দৌল্লা মঞ্চ নাটক করে ব্যাপক আলোচিত হন তিনি। বাংলাদেশ টেলিভিশনে ফজলে লোহানীর খ্যাতনামা ম্যাগাজিন অনুষ্ঠান ‘যদি কিছু মনে না করেন’ এ কইঞ্চেন দেহি কৌতুক পর্বে অভিনয় করে তিনি কৌতুক অভিনেতা হিসাবে দক্ষতার পরিচয় দেন। কৌতুকে তিনি যে নতুন এক ধারা এনেছিলেন যা নে রাখার মতো। তিনি শুধু অভিনেতা নন, একজন তারকাও ছিলেন। 

আনিস ঢাকার চিত্র জগতে যোগ দেন ১৯৫৭ সালের দিকে। প্রথম দিকে আনিস ছবির জগতে সহকারী চিত্র সম্পাদক হিসেবে কাজ শুরু করেন। ঢাকার চলচ্চিত্রের বিখ্যাত দুই ভাই এহতেশাম ও মুস্তাফিজের লিও দোসানী ফিল্মসে কাজ করতেন তিনি।

সেখান থেকেই সুযোগ আসে অভিনয়ের। আনিসের প্রথম অভিনীত ছবি হল ‘বিষকন্যা’। এ ছবিতে কাজ শুরু করেন ১৯৫৯ সালের দিকে। কিন্তু দুর্ভাগ্য, পরবর্তীতে এ ছবিটি মুক্তি পায় নি। পরবর্তীতে আনিস শতাধিক ছবিতে অভিনয় করেছেন।

কুমিল্লার ধ্বনি
কুমিল্লার ধ্বনি
এই বিভাগের আরো খবর