ব্রেকিং:
নানান রোগের ঝুঁকি কমায় আকর্ষণীয় এই ফলটি এসব কারণে বিয়ে করলে পস্তাতে হতে পারে! গুগল ম্যাপে যোগ হচ্ছে নতুন ফিচার স্ত্রী’র রাগ-অভিমানে করণীয় এবার স্বেচ্ছাসেবকলীগ সভাপতি কাওসারকে অব্যাহতি ১ম বর্ষের খাতা দেখছেন প্রভাষকের ৩য় বর্ষের শ্যালিকা কেরামতি দেখাতে কবরে নেমে মৃত্যুর হাত থেকে ফিরলেন পীর (ভিডিও) আবরার হত্যায় রুমমেট মিজান পাঁচ দিনের রিমান্ডে সড়ক পরিবহন আইন কার্যকর ১ নভেম্বর থেকে ধরা খেয়ে ৫১ লাখ টাকা দেনমোহরে বিয়ে করলেন পুলিশ কর্মকর্তা মিস ইউনিভার্স বাংলাদেশ হলেন শিরিন আক্তার শিলা বিকাশের দোকানে ক্যাসিনো ব্যবসা, আটক ৫ সরকারি জমিতে বস্তি, নিয়ন্ত্রণ বেসরকারি বিসিবির আশ্বাসে ক্রিকেটারদের আন্দোলন স্থগিত ক্যাসিনোকাণ্ড: দুই এমপিসহ ২২ জনের বিদেশযাত্রায় নিষেধাজ্ঞা রেমিট্যান্স আয়ে এগিয়ে মধ্যপ্রাচ্যের প্রবাসীরা বিমান উড্ডয়নে যত্নবান হতে হবে: প্রধানমন্ত্রী ব্রাহ্মণপাড়ায় শিক্ষার্থীদের ওপর বহিরাগতদের হামলা ৪ কি. মি. জ্যামের নেপথ্যে.. এলাকাবাসীর হাতে ইয়াবা সম্রাট আটক

বৃহস্পতিবার   ২৪ অক্টোবর ২০১৯   কার্তিক ৮ ১৪২৬   ২৪ সফর ১৪৪১

কুমিল্লার ধ্বনি
৬৭৩

কমেডিয়ান অভিনেতা আনিস মারা গেছেন

প্রকাশিত: ২৯ এপ্রিল ২০১৯  

কমেডিয়ান অভিনেতা আনিসুর রহমান আনিস মারা গেছেন। গতকাল রাত সাড়ে ১১ টায় টিকাটুলীর নিজ বাসায় ইন্তেকাল করেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। 

জানা গেছে, পরিবার সকালে টিকাটুলী জামে মসজিদে নামাজে জানাজা শেষে তার আদি নিবাস ফেনীর ছাগলনাইয়াতে নিয়ে যাবার কথা ভাবছেন। 

বিষয়টি নিশ্চিত করেছেন তার তার মেয়েজামাই শিমুল।

কিন্তু এর আগে এফডিসি প্রাঙ্গনে এই বিশিষ্ট অভিনেতার একটা জানাজা হবে কি না বা শেষ বারের মতো এফডিসিতে আনা হবে কিনা তা জানা যায়নি। 

এদিকে, মঞ্চ, টিভি কিংবা চলচ্চিত্র– অভিনয়ের সব স্তরেই বিচরণ ছিলো তার। বলা যায় সব মাধ্যমেই সফল অভিনেতা ছিলেন আনিস। কমেডিয়ান হিসেবে ষাট থেকে নব্বইয়ের দশক পর্যন্ত জনপ্রিয়তার তুঙ্গে ছিলেন এ কমেডিয়ান অভিনেতা।

টেলিভিশনের বহু নাটক ও ম্যাগাজিন অনুষ্ঠানে অভিনয় করে এই আনিস যে একজন কিংবদন্তি তুল্য তারকার মর্যাদা পেয়েছেন। তাকে বলা হত ‘হাসির রাজা’। 

নবাব সিরাজুদ্দৌল্লা মঞ্চ নাটক করে ব্যাপক আলোচিত হন তিনি। বাংলাদেশ টেলিভিশনে ফজলে লোহানীর খ্যাতনামা ম্যাগাজিন অনুষ্ঠান ‘যদি কিছু মনে না করেন’ এ কইঞ্চেন দেহি কৌতুক পর্বে অভিনয় করে তিনি কৌতুক অভিনেতা হিসাবে দক্ষতার পরিচয় দেন। কৌতুকে তিনি যে নতুন এক ধারা এনেছিলেন যা নে রাখার মতো। তিনি শুধু অভিনেতা নন, একজন তারকাও ছিলেন। 

আনিস ঢাকার চিত্র জগতে যোগ দেন ১৯৫৭ সালের দিকে। প্রথম দিকে আনিস ছবির জগতে সহকারী চিত্র সম্পাদক হিসেবে কাজ শুরু করেন। ঢাকার চলচ্চিত্রের বিখ্যাত দুই ভাই এহতেশাম ও মুস্তাফিজের লিও দোসানী ফিল্মসে কাজ করতেন তিনি।

সেখান থেকেই সুযোগ আসে অভিনয়ের। আনিসের প্রথম অভিনীত ছবি হল ‘বিষকন্যা’। এ ছবিতে কাজ শুরু করেন ১৯৫৯ সালের দিকে। কিন্তু দুর্ভাগ্য, পরবর্তীতে এ ছবিটি মুক্তি পায় নি। পরবর্তীতে আনিস শতাধিক ছবিতে অভিনয় করেছেন।

কুমিল্লার ধ্বনি
কুমিল্লার ধ্বনি
এই বিভাগের আরো খবর