ব্রেকিং:
নৌকায় লিবিয়া থেকে ইতালি যাওয়ার পথে নিহত ১০, জীবিত ৩০ বাংলাদেশি মাস্কের টুইটে উত্তাল ভারতের রাজনীতি চার মাসে বিদেশে চাকরি কমেছে ২০ শতাংশ রাজধানীর বড় বড় হাসপাতাল যেন ‘বাতির নিচে অন্ধকার’ ঈদের দিন যেসব উন্নত খাবার পেলেন কারাবন্দিরা আসুন ত্যাগের মহিমায় দেশ ও মানুষের কল্যাণে কাজ করি হাসিল নিয়ে ব্রাহ্মণবাড়িয়ার সরাইল বাজারে লঙ্কাকাণ্ড টিনের বেড়ায় বিদ্যুতের তার চাঁদপুরে অর্ধশত গ্রামে ঈদ উদযাপন স্বস্তিতে ঘরমুখো মানুষ যেভাবে গড়ে ওঠে শতবর্ষী কুমিল্লা কেন্দ্রীয় ঈদগাহ বেশি ভাড়া রাখায় উপকূল পরিবহনকে জরিমানা মিয়ানমার সীমান্তের পরিস্থিতি মোকাবিলায় প্রস্তুত থাকার নির্দেশ রাখাইনে বড় সংঘাতের আশঙ্কা, বাসিন্দাদের সরে যাওয়ার নির্দেশ একদিনে পদ্মাসেতুর আয় পৌনে ৫ কোটি টাকা চামড়া সিন্ডিকেটের বিরুদ্ধে র‌্যাবের কঠোর হুঁশিয়ারি ঈদে ট্রেনে মানুষের নির্বিঘ্নে বাড়ি যাওয়ার ব্যবস্থা করা হয়েছে আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকীর আয়োজনে সকল রাজনৈতিক দলকে আমন্ত্রণ খাদ্যসামগ্রী ও দেড় শতাধিক মানুষ নিয়ে জাহাজ গেল সেন্ট মার্টিন কুমিল্লায় বেতন-বোনাসের দাবিতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ
  • মঙ্গলবার ১৮ জুন ২০২৪ ||

  • আষাঢ় ৪ ১৪৩১

  • || ১০ জ্বিলহজ্জ ১৪৪৫

কম আয়ের মানুষদের ৪ হাজার ফ্ল্যাট ভাড়া দেবে সরকার

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৮ জুন ২০২৪  

অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী বলেছেন, আগামী ২০২৪-২৫ অর্থবছরে বস্তিবাসী ও নিম্ন আয়ের মানুষের কাছে ভাড়া দেওয়ার জন্য ৪ হাজার ৩২টি ফ্ল্যাট তৈরি করা হবে। এসব ফ্ল্যাট নির্মাণ করা হবে গাজীপুর জেলার টঙ্গী এলাকায়। বস্তিবাসী ও নিম্ন আয়ের মানুষদের আবাসন–সুবিধা দেওয়ার জন্য সরকার এমন সিদ্ধান্ত নিয়েছে বলে বৃহস্পতিবার (৬ জুন) বাজেট বক্তব্যে এ কথা জানান মন্ত্রী।

অর্থমন্ত্রী বলেন, বস্তিবাসী ও নিম্ন আয়ের মানুষদের আবাসন–সুবিধা দিতে গাজীপুরের টঙ্গীতে ভাড়াভিত্তিক আবাসিক ফ্ল্যাট নির্মাণ করা হবে। এ ছাড়া ঢাকার শ্যামপুর-কদমতলী, নারায়ণগঞ্জের চনপাড়া ও খুলনার হরিণঘাটা এলাকায় একই ধরনের সাশ্রয়ী আবাসন নির্মাণ করার পরিকল্পনা রয়েছে সরকারের।

অর্থমন্ত্রী বলেন, গত ১৫ বছরে সরকারি কর্মচারীদের জন্য ৭ হাজার ৫০০টি আবাসিক ফ্ল্যাট নির্মাণ করা হয়েছে। চলতি ২০২৩-২৪ অর্থবছরেও সরকারি কর্মচারীদের জন্য ৪ হাজার ৮৫৬টি আবাসিক ফ্ল্যাট নির্মাণের কাজ চলমান। এ ছাড়া ভূমির যথাযথ ব্যবহার নিশ্চিত করতে পর্যায়ক্রমে সব জেলায় সমন্বিত অফিস ভবন নির্মাণের উদ্যোগ নেওয়া হয়েছে বলে জানান অর্থমন্ত্রী। তিনি বলেন, মাদারীপুর ও মানিকগঞ্জ জেলায় সমন্বিত অফিস ভবন নির্মাণের কাজ শেষ হয়েছে, গোপালগঞ্জে তা চলমান।

ঢাকা মহানগরীর গুলশান-বনানী-বারিধারা লেক উন্নয়নসহ পূর্বাচল ১২ নম্বর সেক্টরে একটি ইকোপার্ক স্থাপনের পরিকল্পনা করা হয়েছে বলে জানান অর্থমন্ত্রী। তিনি বলেন, টেকসই অবকাঠামো নির্মাণের জন্য পোড়া ইটের বিকল্প ইট উদ্ভাবন, কৃষিজমি সংরক্ষণ এবং পরিবেশবান্ধব নির্মাণ উপকরণ প্রস্তুতের পদক্ষেপ নেওয়া হয়েছে।