ব্রেকিং:
অনির্দিষ্টকাল জনগণের আয়ের পথ বন্ধ রাখা সম্ভব নয়: প্রধানমন্ত্রী নজরুলের গান আবৃত্তি করে দেশবাসীকে ঈদের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রীর ঈদ উপহার পেল দুই শতাধিক পথশিশু ‘করোনার শুরু থেকেই ত্রাণ কার্যক্রম চালাচ্ছেন সংসদ সদস্যরা’ মোবাইল অ্যাপ ও হটলাইনে সাংসদ আসলামুল হকের অভিনব খাদ্য সহায়তা জাতীয় কবির ১২১তম জন্মদিন আজ বাঙ্গালির ঈদ উৎসবে ‘রমজানের ওই রোজার শেষে’র আগমন কিভাবে? দেশবাসীকে আওয়ামী লীগের ঈদ শুভেচ্ছা করোনাকালের ৫৬ দিনে ৩ লাখ ১৯ হাজার কনটেইনার হ্যান্ডলিং ক্ষতিগ্রস্ত বেড়িবাঁধ মেরামতের কাজ শুরু করেছে সেনাবাহিনী ২৮০ ট্রান্সজেন্ডার ও হিজড়াকে ঈদ সামগ্রী প্রদান করেছে বন্ধু দুর্দিনে বারো হাজার মানুষকে খাদ্য সামগ্রী দিলো এসএসসি ২০০০ ব্যাচ আম্ফানে ক্ষতিগ্রস্ত ৬হাজার পরিবারকে ৩কোটি টাকা সহায়তাদেবে ব্র্যাক শেখ হাসিনাকে ঈদের শুভেচ্ছা জানালেন ভুটানের প্রধানমন্ত্রী ঈদ উপলক্ষে জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী ত্রাণ সহায়তা অব্যাহত রেখেছে সরকার দেশে ২৪ ঘণ্টায় নতুন শনাক্ত ১৮৭৩, মৃত্যু ২০ মুসল্লিদের সুবিধার্থে মসজিদে সর্বাধিক ঈদের জামাতের আয়োজন করোনা রোগীর চিকিৎসায় ৩ হাজার পদ সৃষ্টি নগদ সহায়তা পাবে ৪৮ লাখ প্রান্তিক উদ্যোক্তা
  • মঙ্গলবার   ২৬ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১২ ১৪২৭

  • || ০২ শাওয়াল ১৪৪১

২৮

করোনায়ও বাল্যবিয়ে, কনের দাদার দণ্ড

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২৬ মার্চ ২০২০  

সারা বিশ্ব যখন করোনাভাইরাস নিয়ে দিশেহারা, দেশব্যাপী যখন সব ধরনের সামাজিক অনুষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে। তখনও সিরাজগঞ্জ সদরের সয়দাবাদ ইউপির কড্ডা সদানন্দপুর গ্রামে বাল্যবিয়ের আয়োজন থেমে নেই। এমন একটি বাল্যবিয়ের আয়োজন বন্ধ করে দিয়েছেন সদরের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আনিসুর রহমান। 
মো. আনিসুর রহমান জানান, বুধবার রাতে সিরাজগঞ্জ সদরের কড্ডা সদানন্দপুরে এলাকায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের নিয়ে অষ্টম শ্রেণিতে পড়ুয়া কনের বাড়িতে উপস্থিত হন। তখন ওই ছাত্রীর সঙ্গে বেলকুচি উপজেলার মুকুন্দগাতী গ্রামের রাজমিস্ত্রীর বিয়ের আয়োজন চলছিল। পরে ভ্রাম্যমাণ আদালতে কনের দাদাকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়। কনের মাকে বাল্যবিয়ের কুফল সম্পর্কে বুঝালে তিনি তার ভুল বুঝতে পারেন এবং তার মেয়েকে প্রাপ্তবয়স্ক না হওয়া পর্যন্ত বিয়ে দেবেন না বলে মুচলেকা দেন। 

এ সময় আরো উপস্থিত ছিলেন পৌর ভূমি সহকারী কর্মকর্তা মো. নজরুল ইসলাম ও আনসার ব্যাটালিয়নের সদস্যরা।

কুমিল্লার ধ্বনি
সারাবাংলা বিভাগের পাঠকপ্রিয় খবর