ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া সেকান্দর চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের
  • বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

করোনায় এখনো নিশ্চিত হয়নি কুমিল্লার চিকিৎসক ও নার্সদের ইকুইপমেন্ট

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১২ মার্চ ২০২০  

মরণঘাতি করোনা ভাইরাস মোকাবেলায় দেশের প্রাচীণ নগরী কুমিল্লার স্বাস্থ্য বিভাগসহ প্রশাসন বেশ প্রস্তুতি নিয়ে রেখেছে। তবে চিকিৎসক ও নার্সদের জন্য প্রয়োজনীয় নিরাপত্তামূলক ইকুইপমেন্ট এখনো নিশ্চিত হয়নি।

কুমিল্লা ও পাশ্ববর্তী জেলা ব্রাহ্মণবাড়িয়া জেলার আখাউড়ায় রয়েছে দুটি স্থলবন্দর। এছাড়া কুমিল্লার চারপাশে ১০৫ কিঃমিঃ এলাকাজুড়ে রয়েছে ভারতের সীমান্ত। প্রতিদিন বৈধ ও অবৈধপথে ভারতের লোকজন বাংলাদেশে প্রবেশ করছে। অপরদিকে দেশের সবচেয়ে বেশী প্রবাসী কুমিল্লা জেলাতে। ঘনবসতিও অনেক। সব মিলিয়ে করোনা ভাইরাস ছড়িয়ে পড়লে তা কিভাবে মোকাবেলা করা হবে এ বিষয়েও রয়েছে অনেক উৎকন্ঠা।

আরো পড়ুন: করোনা মোকাবেলায় কুমিল্লায় ১৯টি টিম ও ১০০টি আইসোলেশন বেড প্রস্তুত

যারা চিকিৎসা সেবা দিবেন সে সকল ডাক্তার ও নার্সদের নিরাপত্তার জন্য প্রয়োজনীয় এ্যাপ্রোন ও উপকরণ নিশ্চিত হয়েছে কিনা এমন প্রশ্নের জবাবে কুমিল্লা মেডিকেল কলেজের পরিচালক ডা. মুজিব রহমান বলেন, চিকিৎসক ও নার্সদের জন্য প্রয়োজনীয় নিরাপত্তামূলক ইকুইপমেন্ট এখনো নিশ্চিত হয়নি। অনেক আগেই আমরা স্বাস্থ্য মন্ত্রণালয়ে চাহিদাপত্র পাঠিয়েছি। আশা করছি কিছুদিনের মধ্যে পেয়ে যাবো। না পাওয়া পর্যন্ত যদি কোন রোগি আসে তাহলে নিরাপদ দূরত্ব বজায় রেখে চিকিৎসাসেবা দিতে হবে। সে ক্ষেত্রে চিকিৎসকরা ঝুঁকিতে পরবেন বেশি।