ব্রেকিং:
স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব মানছে না কেউই নবীনগরে মোবাইল রিচার্জের তুচ্ছ ঘটনায় সংঘর্ষে আহত ৮ সন্ত্রাসী হামলা, তিন বাড়িসহ ১১ ব্যবসা প্রতিষ্ঠানে ভাংচুর বাড়ির পাশে ঘাস কাটতে গিয়ে ফিরে আসেনি মেয়েটি এখনো বিপদসীমার উপরে তিতাসের পানি বেড়াতে এসে পানিতে ডুবে দুই ভাইসহ ৩ শিশুর মৃত্যু বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল দেশ আত্মনির্ভরশীল হবে সীমার মাঝে অসীম তুমি অস্ট্রিয়ায় `বঙ্গবন্ধু স্মৃতি ক্রিকেট টুর্নামেন্ট ২০২০` উদ্বোধন বঙ্গবন্ধুর সোনার বাংলার আধুনিক রূপ হচ্ছে ডিজিটাল বাংলাদেশ: পলক জাতির পিতার আদর্শ বাস্তবায়নে কাজ করছে সরকার ॥ প্রধানমন্ত্রী মানুষ যেন উন্নত জীবন পায়, সেটাই সরকারের লক্ষ্য: প্রধানমন্ত্রী অসহায়দের মুখে খাবার তুলে দিতে সরকার সর্বোচ্চ চেষ্টা করছে দেশে হিন্দু বৌদ্ধ মুসলমান খ্রিস্টান কোনো ভেদাভেদ নেই: তথ্যমন্ত্রী ঈদে কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি: স্বরাষ্ট্রমন্ত্রী প্রধানমন্ত্রীর দেওয়া চেক সাংবাদিকদের হাতে তুলে দিলেন মাশরাফি মতলবিরা সফলতার দুর্গে ফাটল ধরানোর অপচেষ্টা করছে: কাদের খাদ্য নিরাপত্তায় বাংলাদেশকে ২০২ মিলিয়ন ডলার ঋণ দিচ্ছে বিশ্বব্যাংক নাটোরে আশ্রয় কেন্দ্রগুলোতে ভাত-মাংস পাঠালেন পলক অসহায় ও দুস্থদের জন্য বাংলাদেশ ছাত্রলীগের পশু কোরবানী
  • মঙ্গলবার   ০৪ আগস্ট ২০২০ ||

  • শ্রাবণ ২০ ১৪২৭

  • || ১৩ জ্বিলহজ্জ ১৪৪১

৪৩৫

করোনা ঝুঁকি নিয়েই ভ্রমণ পিপাসুদের ভিড়

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১০ জুন ২০২০  

চাঁদপুরে নতুন করে আরেকটি পর্যটনের জায়গা খুঁজে পেয়েছে ভ্রমণপিপাসু মানুষ। চাঁদপুরের ফরিদগঞ্জের গাজীপুর মিনি হাওড়ে ভ্রমণপিপাসু মানুষগুলো করোনা ঝুঁকি নিয়েই অবাধে বিচরণ করছে। 

এতে করে করোনা সংক্রমণের হার চাঁদপুরে আরো বাড়ার আশঙ্কা করছেন স্থানীয়রা। এর আগে জেলার একমাত্র পর্যটন কেন্দ্র ছিল শহরের বড় স্টেশন মোলহেড। আরেকটি দর্শনীয় স্থান তৈরি হয়েছে ফরিদগঞ্জ উপজেলার গাজীপুর বাজার এলাকার ডাকাতিয়া নদীর ওপর নবনির্মিত ব্রিজ এবং মাছের ঝিলের দু’পাশের রাস্তায়। 

স্থানীয়রা ওই স্থানটির নাম দিয়েছে গাজীপুর মিনি হাওড়। নামটির পরিচিতি পাওয়ার পর থেকে সেখানে প্রতিদিন জেলা এবং জেলার বাইর থেকেও হাজার হাজার পর্যটক ভিড় করছেন। যদিও করোনা পরিস্থিতি মাথায় রেখে দেশের সব পর্যটন এরিয়া বন্ধ ঘোষণা করেছে সরকার। 

চাঁদপুরের মানুষ একটানা ঘরে বন্দী থাকার কারণে এক প্রকার অস্বস্তিতে রয়েছেন তারা। তাইতো একটু মনোরম পরিবেশ আর প্রকৃতির সন্ধান মেলা মাত্রই ঝুঁকি জেনেও এখানেই ছুটে আসছেন ভ্রমণপিপাসু মানুষগুলো। ভ্রমণপিপাসুরা জীবনে ক্ষয়ে যাওয়া সময়কে ভুলে কিছুটা স্বস্তির নিঃশ্বাস পেতে ছুটে যাচ্ছেন ওই হাওড়ে। 

সন্ধ্যা হলে হাওড়ের পানিতে সূর্য স্নানের নয়নাভিরাম দৃশ্যপট নদী কিংবা সমুদ্র সৈকতের চেয়ে কোনো অংশে কম নয়। সেখানে যেমন পাবেন মনোরম বাতাস আর গ্রামের সহজ সরল মানুষ। তাইতো দূর-দুরান্ত থেকে প্রকৃতিপ্রেমী মানুষের ভিড় লক্ষ্য করা যায়। 

ঘুরতে আসা জাহিদ মিলন ও ফারজানা জানান, করোনাভাইরাসের কারণে মানুষ প্রায় ৩ মাস ধরে ঘরবন্দী। গত কয়েকদিন ধরে ফেসবুকে গাজীপুর মিনি হাওড় নামে এই স্থানটি ভাইরাল হয়। তারপর থেকেই এখানে আসার অপেক্ষায়। তবে করোনা পরিস্থিতিতে আমাদেরকে ঝুঁকি নিয়ে এখানে আসা উচিত হয়নি। তবে যারা আসেন তারা যেন নিজেদেরকে নিরাপদে রাখেন। 

গাজীপুর বাজার মিনি ঝিলের মৎস্য ব্যবসায়ী সাইফুল মেম্বার বলেন, এখানে নতুন করে একটি ব্রিজ আর ঝিলে দু’পাশে রাস্তা তৈরি হওয়ার আমরা যেমন উপকৃত হয়েছি, ঠিক তেমনি বেড়েছে এই এলাকার সৌন্দর্য। এখানে দীর্ঘদিন ধরে মাছ চাষ করে থাকি। বছরে ৫/৭ কোটি টাকার মাছ বিক্রি করি। বর্তমানে মাছের ঝিল আর এই স্থানটি দেখতে হাজার হাজার মানুষের সমাগম ঘটে। তবে এই সময়ে না আসাই ভাল। কারণ এখানে আসলে সামাজিক দুরত্ব বজায় থাকে না। 

চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট জাহিদুল ইসলাম রোমান জানান, কিছুদিন আগেই গাজীপুর ব্রিজের কাজ শেষ হয়েছে। তবে ব্রিজ আর ঝিলের রাস্তার জন্য যে পরিবেশ এত সুন্দর হবে, তা আমাদের জানা ছিলো না। মানুষ করোনার মধ্যেও এখানে ছুটে আসছেন। কিন্তু আমার প্রত্যাশা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত অপেক্ষা করা প্রয়োজন।

কুমিল্লার ধ্বনি
সারাবাংলা বিভাগের পাঠকপ্রিয় খবর