ব্রেকিং:
রামগঞ্জে শাশুড়িকে শ্বাসরোধে হত্যা, ছেলের বউ আটক পিকআপের ধাক্কায় পল্লী বিদ্যুতের নারী কর্মী নিহত ছেলেদের ঘরের মেঝেতে রক্তের দাগ, মিলল অস্ত্র-রক্তমাখা কাপড় আশুগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা সেবা সুরক্ষা সরঞ্জাম প্রদান সাবেক ভিপি নূরের বিরুদ্ধে দেবিদ্বারেও মামলা করোনা রোধে পোশাক কারখানার নতুন কৌশল বাড়ির কাছে পৌঁছে যাচ্ছে করোনার নমুনা সংগ্রহের গাড়ি করোনার মধ্যেই বাংলাদেশে উন্নতির লক্ষণ দেখছে বিশ্বব্যাংক লকডাউনেও মাছ, মাংস, দুধ, ডিম ও দুগ্ধজাত পণ্যের ভ্রাম্যমাণ বিক্রয় বিকাশে টাকা পাবে সাড়ে ১০ লাখ পরিবার করোনায় গত ২৪ ঘণ্টায় মৃত্যু বেড়েছে অন্ধকারে সুবর্ণচর উপজেলা,বিদ্যুৎ অফিস ঘেরাওয়ের হুমকি ৮ শতাধিক শতাধিক গরীব ও দুস্থদের মাঝে ত্রাণ বিতরণ মোবাইলে অন্যজনের সঙ্গে প্রবাসীর স্ত্রী কথা, অতঃপর... ইস্টার্ন মেডিকেল কলেজ হাসপাতালে করোনা ইউনিট উদ্বোধন কন্যা শিশুর ঝুলন্ত মরদেহ উদ্ধার লালমাই স্ত্রী নির্যাতনের ভিডিও ভাইরাল স্ত্রী-কন্যার সামনে স্কুল শিক্ষককে লাঞ্ছনা দরিদ্রদের ইফতার সামগ্রী উপহার দিলেন এএসপি সোনাগাজীতে মানববন্ধনে সন্ত্রাসী হামলা
  • শুক্রবার   ২৩ এপ্রিল ২০২১ ||

  • বৈশাখ ১০ ১৪২৮

  • || ১০ রমজান ১৪৪২

করোনা নিয়ন্ত্রণে বাংলাদেশ বিশ্বে অনন্য দৃষ্টান্ত স্থাপণ করেছে

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২৫ ফেব্রুয়ারি ২০২১  

করোনা মহামারি সফলভাবে মোকাবেলায় আবারো বাংলাদেশ সরকারের প্রশংসা করেছেন বিশ্ব স্বাস্থ্য সংস্থার মহাপরিচালক ড. ট্রেড্রস আধানম গেব্রিয়াসুস। তিনি বলেছেন, কোভিড নিয়ন্ত্রণে বাংলাদেশের সাফল্য বিশ্বে একটি অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছে। তাঁর সঙ্গে জেনেভাস্থ বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি মো. মোস্তাফিজুর রহমান সৌজন্য সাক্ষাৎকালে তিনি এসব বলেন।

রাষ্ট্রদূত রহমান কোভিড মোকাবেলায় বাংলাদেশের গৃহীত পদক্ষেপসমূহ মহাপরিচালককে অবহিত করেন। বিশেষ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ‘হোল অফ দি এনভারমেন্ট’ এপ্রোচের মাধমে সমন্বিত পদক্ষেপসমূহের বিস্তারিত ব্যাখ্যা করেন। এছাড়া স্বাস্থ্য খাতের অন্যান্য সাফল্য এবং সরকারের সার্বজনীন স্বাস্থ্য ব্যবস্থা অর্জনের অঙ্গীকারের কথা পুনর্ব্যক্ত করেন। বিশেষ করে তিনি কমিউনিটি ক্লিনিকের মাধ্যমে জনগণের দোরগোড়ায় স্বাস্থ্যসেবা পৌঁছে দেয়ার বিষয়টি মহাপরিচালককে অবহিত করেন। রাষ্ট্রদূত রহমান মানসিক স্বাস্থ্য, অটিজম, বুদ্ধি ও স্নায়ুবিক প্রতিবন্ধিদেরও স্বাস্থ্য সেবার মূল ধারায় সম্পৃক্ত করার কথা তুলে ধরেন।

রাষ্ট্রদূত রহমান চলমান করোনা মোকাবিলায় বিশ্ব স্বাস্থ্য সংস্থার কার্যকর ভূমিকা, বিশেষ করে উন্নয়নশীল দেশসমূহে কোভিড প্রতিরোধের লক্ষ্যে বিভিন্ন পদক্ষেপের জন্য মহাপরিচালককে ধন্যবাদ জানান। এছাড়া কোভ্যাক্স ফেসিলিটির আওতায় সদস্য রাষ্ট্রসমূহে করোনাভাইরাসের টিকা দ্রুত সরবরাহে দৃশ্যমান ও বলিষ্ঠ ভ‚মিকা রাখতে তাঁকে অনুরোধ জানান।

মহাপরিচালক ড. টেড্রস আধানম গেব্রিয়াসুস বাংলাদেশের স্বাস্থ্য কাঠামোর সম্প্রসারণ ও স্বাস্থ্যসেবার উন্নয়নে সন্তোষ প্রকাশ করেন। এক্ষেত্রে বিশ্ব স্বাস্থ্য সংস্থার সমর্থন ও সহযোগিতা অব্যাহত থাকবে বলে রাষ্ট্রদূতকে আশ্বস্ত করেন।