ব্রেকিং:
বঙ্গবন্ধুর খুনিকে ফেরাতে ট্রাম্পকে চিঠি দিয়েছেন প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর খুনিকে ফেরাতে ট্রাম্পকে চিঠি দিয়েছেন প্রধানমন্ত্রী ফজিলাতুন্নেছা মুজিব ছিলেন বঙ্গবন্ধুর বিশ্বস্ত সহচর বঙ্গবন্ধু ছিলেন কৃষকের আপনজন পাউবোর কাজে ধীর গতি, শত কোটি টাকার ক্ষতির আশঙ্কা অবশেষে ব্রাহ্মণবাড়িয়ার ত্রাণের সব তালিকা বাতিল বাজারে হামলা, দুই চেয়ারম্যানের পাল্টা পাল্টি অভিযোগ বঙ্গমাতার ৯০তম জন্মবার্ষিকী আজ চাঁদপুরে ১২৭ রিপোর্টে পজিটিভ ২০ ব্রাহ্মণবাড়িয়ায় আরো ২৩ জন করোনায় আক্রান্ত কুমিল্লায় নতুন করে ৪৭ জনের করোনা শনাক্ত সীমান্তের শিক্ষাগুরু আব্দুর রহমান চৌধুরী চলে গেলেন ঈদের দিন রাতের মধ্যেই কোরবানির বর্জ্য অপসারণ করেছে কুসিক দেশে আক্রান্তের সংখ্যা আড়াই লাখ ছাড়ালো, একদিনে ২৭ মৃত্যু মরিতে চাহি না আমি সুন্দর ভুবনে স্বাস্থ্যের সাবেক ডিজি আবুল কালামকে দুদকে তলব মেজর সিনহার হত্যাকারীরা পার পাবে না সোশ্যাল মিডিয়ায় অস্থিরতা ছড়ালে ব্যবস্থা ওসি প্রদীপ গ্রেফতার দেশে একদিনে আরো ৩৯ মৃত্যু, নতুন আক্রান্ত ২৯৭৭
  • শনিবার   ০৮ আগস্ট ২০২০ ||

  • শ্রাবণ ২৪ ১৪২৭

  • || ১৭ জ্বিলহজ্জ ১৪৪১

১৩১

করোনা বহন করছে ব্রাহ্মণপাড়ার পরিবহনগুলো!

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১৭ মে ২০২০  

কুমিল্লার ব্রাহ্মণপাড়ায় অবাধে চলাচল করা বিভিন্ন রকমের পরিবহনগুলো বহন করছে করোনার। আসন্ন ঈদুল ফিতরকে সামনে রেখে করোনার ভয় উপেক্ষা করে উপজেলার বিভিন্ন সড়কে সড়কে বেড়েছে ছোট বড় পরিবহন। প্রতিনিয়ত বাড়ছে পরিবহনের চাপ। এতে বৃদ্ধি পাচ্ছে করোনা সংক্রমণের ঝুঁকি।

শনিবার দুপুরে কুমিল্লার-মিরপুর সড়কের ব্রাহ্মণপাড়ায় সংযুক্ত সড়কগুলোতে দেখা গেছে অতিরিক্ত পরিবহনের চাপ ও অসংখ্য যাত্রীর অবাধ যাতায়াত। প্রতিবেশি উপজেলা গুলোতে প্রতিদিনি ব্যাপক হারে করোনা আক্রান্ত রোগী বৃদ্ধি পাওয়ায় এবং ব্রাহ্মণপাড়ায় যাত্রীদের অবাধ যাতায়ত হওয়ায় উদ্বিগ্ন সচেতন মহল।

এদিকে য় করোনা সংক্রমণ ঠেকাতে ১৭ মে রবিার থেকে দোকান পাট বন্ধ ও জরুরী যানবাহন ছাড়া সকল প্রকার ছোট বড় যানবাহন বন্ধের বিষয়ে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে নেওয়া হয়েছে কঠোর সিদ্ধান্ত। শনিবার বেলা ১১ টায় উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে এক জরুরী বৈঠকে এমন সিদ্ধান্ত দেয় প্রশাসন।

জানা গেছে, কুমিল্লা জেলায় সবচেয়ে বেশি আক্রান্তের সংখ্যা ব্রাহ্মণপাড়া উপজেলার পার্শ্ববর্তী উপজেলা দেবিদ্বারে। সেদিক থেকে ব্রাহ্মণপাড়া করোনা ঝুঁকিতে রয়েছে সবচেয়ে বেশি।

সরেজমিনে গিয়ে উপজেলার বিভিন্ন এলাকায় ঘুরে দেখা গেছে, অটোরিকশা ও সিএনজি দিয়ে স্বাস্থ্য বিধি ও সামাজিক দূরত্ব না-মেনে গাদাগাদি করে প্রতিদিন যাতায়াত করছে একই যানবাহনে একাধিক পরিবারের যাত্রী । এতে করে করোনা ভাইরাস সংক্রমণের ঝুঁকি সবচাইতে বেশি বলে মনে করছেন সচেতন মহল। সচেতন মহলের অনেকেই মনে করছেন এইসব পাবলিক পরিবহনগুলো যাত্রী আনা-নেওয়ার পাশাপাশি করোনা ভাইরাসকেও ফেরী করে চলছে এক অ ল থেকে অন্য অ লে। তারা মনে করছেন কখন কোন করোনা রোগী কোন পরিবহনে চড়ে যাতায়াত করেছে তা বোঝা সম্ভব নয়। সেক্ষেত্রে এই পরিবহন কোনো সুস্থ্য সাধারণ যাত্রীর জন্য নিরাপদ নয়।

এ বিষয়ে ব্রাহ্মণপাড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আবু হাসনাত মোঃ মহিউদ্দিন বলেন, একই পরিবহনে নিরাপদ দূরত্ব বজায় না-রেখে ও স্বাস্থ্যবিধি না-মেনে চলাচলে করোনা সংক্রমণের ঝুঁকি রয়েছে। তিনি আরও বলেন, পরিবহনগুলো সাধারণত জীবাণুমুক্তও করা হয় না, যার ফলে করোনা সংক্রমণের ঝুঁকি এ ক্ষেত্রে অধিক পরিমাণে রয়েছে। এসময় তিনি উপজেলার সাধারণ মানুষকে গণপরিবহনে স্বাস্থ্যবিধি মেনে চলতে অনুরোধ করেন।

কুমিল্লার ধ্বনি
কুমিল্লা বিভাগের পাঠকপ্রিয় খবর