ব্রেকিং:
স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব মানছে না কেউই নবীনগরে মোবাইল রিচার্জের তুচ্ছ ঘটনায় সংঘর্ষে আহত ৮ সন্ত্রাসী হামলা, তিন বাড়িসহ ১১ ব্যবসা প্রতিষ্ঠানে ভাংচুর বাড়ির পাশে ঘাস কাটতে গিয়ে ফিরে আসেনি মেয়েটি এখনো বিপদসীমার উপরে তিতাসের পানি বেড়াতে এসে পানিতে ডুবে দুই ভাইসহ ৩ শিশুর মৃত্যু বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল দেশ আত্মনির্ভরশীল হবে সীমার মাঝে অসীম তুমি অস্ট্রিয়ায় `বঙ্গবন্ধু স্মৃতি ক্রিকেট টুর্নামেন্ট ২০২০` উদ্বোধন বঙ্গবন্ধুর সোনার বাংলার আধুনিক রূপ হচ্ছে ডিজিটাল বাংলাদেশ: পলক জাতির পিতার আদর্শ বাস্তবায়নে কাজ করছে সরকার ॥ প্রধানমন্ত্রী মানুষ যেন উন্নত জীবন পায়, সেটাই সরকারের লক্ষ্য: প্রধানমন্ত্রী অসহায়দের মুখে খাবার তুলে দিতে সরকার সর্বোচ্চ চেষ্টা করছে দেশে হিন্দু বৌদ্ধ মুসলমান খ্রিস্টান কোনো ভেদাভেদ নেই: তথ্যমন্ত্রী ঈদে কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি: স্বরাষ্ট্রমন্ত্রী প্রধানমন্ত্রীর দেওয়া চেক সাংবাদিকদের হাতে তুলে দিলেন মাশরাফি মতলবিরা সফলতার দুর্গে ফাটল ধরানোর অপচেষ্টা করছে: কাদের খাদ্য নিরাপত্তায় বাংলাদেশকে ২০২ মিলিয়ন ডলার ঋণ দিচ্ছে বিশ্বব্যাংক নাটোরে আশ্রয় কেন্দ্রগুলোতে ভাত-মাংস পাঠালেন পলক অসহায় ও দুস্থদের জন্য বাংলাদেশ ছাত্রলীগের পশু কোরবানী
  • মঙ্গলবার   ০৪ আগস্ট ২০২০ ||

  • শ্রাবণ ২০ ১৪২৭

  • || ১৩ জ্বিলহজ্জ ১৪৪১

৪০

করোনা মোকাবেলায় সহায়তার প্রস্তাব চীনের

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২১ মে ২০২০  

করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ মোকাবেলায় বাংলাদেশে বিশেষ সহায়তা প্রদানের প্রস্তাব দিয়েছে চীন সরকার। বুধবার প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে টেলিফোন করে এ প্রস্তাব দেন চীনের প্রেসিডেন্ট শি জিন পিং।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের জানান, চীনের প্রেসিডেন্ট বুধবার বিকেল ৫টার দিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে টেলিফোন করেন এবং বাংলাদেশের সর্বশেষ করোনা পরিস্থিতি সম্পর্কে তাঁর কাছে জানতে চান। প্রধানমন্ত্রীকে চীনা প্রেসিডেন্ট বলেন, ‘আপনি চাইলে আমরা করোনাভাইরাস প্রতিরোধে বাংলাদেশে বিশেষজ্ঞ দল প্রেরণ করতে চাই। প্রায় ২৫ মিনিটের এই টেলিফোন সংলাপে বাংলাদেশের উন্নয়নের চীনের সহযোগিতা অব্যাহত রাখবে বলেও চীনের প্রেসিডেন্ট উল্লেখ করেন। তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বলেন, আমরা বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নে সবসময় পাশে রয়েছি এবং দেশটিকে আন্তর্জাতিক ফোরামেও সহযোগিতা করব।

শি জিন পিং আরও বলেন, বাংলাদেশের সঙ্গে কৌশলগত সম্পর্ক উন্নয়নেও চীনের কর্মকা- অব্যাহত থাকবে। প্রেস সচিব জানান, বাংলাদেশের করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে সহানুভূতি প্রকাশের জন্য প্রধানমন্ত্রী চীনের প্রেসিডেন্টকে ধন্যবাদ জানান। করোনাভাইরাস পরিস্থিতির বিরুদ্ধে একযোগে লড়াই চালিয়ে যাওয়ায় আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি তাঁর আহ্বানও এ সময় পুনর্ব্যক্ত করেন শেখ হাসিনা। করোনা পরিস্থিতি মোকাবেলার জন্য মেডিক্যাল সামগ্রী এবং অন্যান্য দ্রব্যাদি প্রেরণ করায় উভয় নেতাই পরস্পরের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। আলাপকালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের চীন সফরের কথাও স্মরণ করেন চীনা প্রেসিডেন্ট। ‘জাতির পিতার চীন সফর দুই দেশের সম্পর্কের ভিত রচনা করেছিল’ উল্লেখ করে চীনের প্রেসিডেন্ট শি জিন পিং এই সম্পর্ক আগামীতে আরও শক্তিশালী হবে বলেও আশাবাদ ব্যক্ত করেন।

কুমিল্লার ধ্বনি
করোনাভাইরাস বিভাগের পাঠকপ্রিয় খবর