ব্রেকিং:
গার্ডেন থিয়েটার কুমিল্লার একক নাট্য প্রদর্শনী ৬৫ কোটি টাকার সেতুতে উঠতে হয় মই দিয়ে শোকে স্তম্ভিত ব্রাহ্মণবাড়িয়ার একটি গ্রাম, প্রস্তুত ৫ কবর বেইলি রোডে অগ্নিকাণ্ড, মা-মেয়েসহ কুমিল্লার ৬ জন নিহত বেইলি রোডে আগুনের ঘটনায় মামলা রমজানে ব্রয়লার মুরগি দাম ২৫০-৩০০ টাকা হওয়ার শঙ্কা ১০ রাষ্ট্রদূতকে দেশে ফেরার নির্দেশ ইঞ্জিন বিকল, উত্তরবঙ্গের সঙ্গে ঢাকার রেল যোগাযোগ বন্ধ শিল্প-পণ্য মেলা বন্ধ চেয়ে ডিসিকে ব্যবসায়ীদের চিঠি ‘বউ-শাশুড়ি বইঘর’ গড়তে ২০০ বই নিয়ে শ্বশুরবাড়িতে নববধূ পুলিশের দুই মামলায় জামিন পেলেন লক্ষ্মীপুর বিএনপির সদস্য সচিব শখের মোটরসাইকেলেই প্রাণ গেল কলেজছাত্র মাহিনের সেনবাগে বৃদ্ধকে পিটিয়ে হত্যা, গ্রেপ্তার ৩ রমজানে নিত্যপণ্যের দাম নিয়ন্ত্রণে পদক্ষেপ নিয়েছে সরকার সংরক্ষিত আসনের সংসদ সদস্যদের শপথ বুধবার এসএসসি পরীক্ষায় নকল দিতে গিয়ে ৩ যুবকের ২ বছর করে কারাদণ্ড ‘হামলা’ ও হেনস্থার বিচার দাবি কুবি শিক্ষক সমিতির প্রচারণায় পাল্টাপাল্টি অভিযোগ বিনা টিকিটে ভ্রমণ, ট্রেনের ভাড়া পরিশোধ করলেন প্রবাসী ঘুমন্ত মা-মেয়ের ওপর দুর্বৃত্তের অ্যাসিড নিক্ষেপ, আটক ১
  • রোববার ০৩ মার্চ ২০২৪ ||

  • ফাল্গুন ১৯ ১৪৩০

  • || ২১ শা'বান ১৪৪৫

কসবার খাড়েরায় ইউপি নির্বাচনে ৫২ প্রার্থী

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৮ অক্টোবর ২০২২  

ব্রাহ্মণবাড়িয়ার কসবার খাড়েরা ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে ৯ জন মনোনয়ন জমা দিয়েছেন। কসবা উপজেলা নির্বাচন অফিসে তারা মনোনয়নপত্র জমা দেন। এছাড়া ৩টি সংরক্ষিত ওয়ার্ডে প্রতিদ্বন্দ্বিতার জন্য ১১ জন এবং ৯টি সাধারণ ওয়ার্ডে ৩২ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন।

বৃহস্পতিবার ছিল মনোনয়নপত্র জমা দেয়ার শেষদিন। আগামী ২রা নভেম্বর এই ইউনিয়নের সাধারণ নির্বাচনের ভোট গ্রহণ। উপজেলা নির্বাচন কর্মকর্তা ও নির্বাচনের রিটার্নিং অফিসার জাসিদুল ইসলাম জানান-১০ই অক্টোবর মনোনয়নপত্র বাছাই করা হবে। ১৭ই অক্টোবর প্রত্যাহার এবং পরদিন প্রতীক বরাদ্দ। চেয়ারম্যান পদে মনোনয়ন জমাদানকারীরা হচ্ছেন- গোলাম কিবরিয়া, মো. মিজানুর রহমান, আবদুল্লাহ, কবির আহম্মদ খান, মো. মোস্তফা কামাল, মো. সেলিম, মো. হেলাল উদ্দিন ভূঁইয়া, মো. সাইফুল ইসলাম ভূঁইয়া ও মো. মনিরুজ্জামান।

নির্বাচন অফিস জানায়- তাদের মধ্যে রাজনৈতিক দলের প্রার্থী একজন। ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর দলীয় প্রার্থী আবদুল্লাহ (হাতপাখা)।

এই উপজেলায় আওয়ামী লীগ প্রতীকবিহীন নির্বাচন করছে। সাধারণ ৯টি ওয়ার্ডের মধ্যে ১নং ওয়ার্ডে ৪ জন, ২নং ওয়ার্ডে ৩ জন, ৩নং ওয়ার্ডে ৩ জন, ৪নং ওয়ার্ডে ৩ জন, ৫নং ওয়ার্ডে ৬ জন, ৬নং ওয়ার্ডে ৩ জন, ৭নং ওয়ার্ডে ৩ জন, ৮নং ওয়ার্ডে ৩ জন এবং ৯নং ওয়ার্ডে ৪ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। সংরক্ষিত ১নং ওয়ার্ডে ৫ জন, ২নং ওয়ার্ডে ৪ জন এবং ৩নং ওয়ার্ডে ২ জন মনোনয়নপত্র জমা দেন।

জেলা নির্বাচন কর্মকর্তা মো. জিল্লুর রহমান জানান, জেলার একশ’ ইউনিয়নের মধ্যে এর আগে ৯৮টি ইউনিয়নের নির্বাচন হয়েছে। এটি ৯৯তম। ১০০ ইউনিয়নের নির্বাচন সম্পন্ন হবে কুটি ইউনিয়নের নির্বাচনের মধ্য দিয়ে। খাড়েরা ইউনিয়নে ইভিএম-এ ভোট হবে। ইউনিয়নের মোট ভোটার ১৭ হাজার ৪৬। এরমধ্যে পুরুষ ৮ হাজার ৭২৬ আর নারী ৮ হাজার ৩২০। ৯টি কেন্দ্রের ৫১টি ভোটকক্ষে ভোটগ্রহণ করা হবে। ভোটগ্রহণ করা হবে সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত।