ব্রেকিং:
কুমিল্লা সমাবেশে রুমিনের মোবাইল ছিনতাই করল যুবদল কর্মী হাইমচরে নৌকার পক্ষে প্রচারণায় মাঠে ডা:টিপু ও মেয়র জুয়েল চাঁদপুর শহরের গ্রীণ ডায়াগনস্টিক সেন্টারকে ১০ হাজার টাকা জরিমানা আজ বিশেষ মুনাজাতের মধ্যে শেষ হচ্ছে চাঁদপুর জেলা ইজতেমা মতলব উত্তর ছাত্রলীগের বিক্ষোভ মিছিল ও সমাবেশ রামপুরে বিষ প্রয়োগে অসহার কৃষকের মাছ নিধন ‘গুসি শান্তি পুরস্কার’ পেলেন শিক্ষামন্ত্রী মতলবের ধনাগোদা নদীতে কচুরিপানা জটে নৌ চলাচল বন্ধ মতলবের ধনাগোদা নদীতে কচুরিপানা জটে নৌ চলাচল বন্ধ ৩৫ বছরে শৈশবের স্বাদ, হতে চান উচ্চশিক্ষিত লক্ষ্মীপুরে ছাত্রদলের ১৫১ জনের বিরুদ্ধে মামলা দক্ষিণ আফ্রিকায় নোয়াখালীর ব্যবসায়ীকে পিটিয়ে হত্যা অটোরিকশা-মোটরসাইকেল সংঘর্ষ, প্রাণ গেল ২ তরুণের মুরাদনগরের সিদল যাচ্ছে বিদেশে ট্রেনে কাটা পড়ে নারীসহ ২ জনের মৃত্যু যোগাযোগ সম্প্রসারণে বাংলাদেশের সহযোগিতা চায় আমিরাত বঙ্গবন্ধু টানেলে গাড়ি চলবে জানুয়ারিতে বিদেশিদের মন্তব্যে বিরক্ত সরকার আমনের বাম্পার ফলন রামপাল বিদ্যুৎকেন্দ্রে পরীক্ষামূলক উৎপাদন শুরু
  • রোববার   ২৭ নভেম্বর ২০২২ ||

  • অগ্রাহায়ণ ১৩ ১৪২৯

  • || ০২ জমাদিউল আউয়াল ১৪৪৪

কসবার খাড়েরায় ইউপি নির্বাচনে ৫২ প্রার্থী

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৮ অক্টোবর ২০২২  

ব্রাহ্মণবাড়িয়ার কসবার খাড়েরা ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে ৯ জন মনোনয়ন জমা দিয়েছেন। কসবা উপজেলা নির্বাচন অফিসে তারা মনোনয়নপত্র জমা দেন। এছাড়া ৩টি সংরক্ষিত ওয়ার্ডে প্রতিদ্বন্দ্বিতার জন্য ১১ জন এবং ৯টি সাধারণ ওয়ার্ডে ৩২ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন।

বৃহস্পতিবার ছিল মনোনয়নপত্র জমা দেয়ার শেষদিন। আগামী ২রা নভেম্বর এই ইউনিয়নের সাধারণ নির্বাচনের ভোট গ্রহণ। উপজেলা নির্বাচন কর্মকর্তা ও নির্বাচনের রিটার্নিং অফিসার জাসিদুল ইসলাম জানান-১০ই অক্টোবর মনোনয়নপত্র বাছাই করা হবে। ১৭ই অক্টোবর প্রত্যাহার এবং পরদিন প্রতীক বরাদ্দ। চেয়ারম্যান পদে মনোনয়ন জমাদানকারীরা হচ্ছেন- গোলাম কিবরিয়া, মো. মিজানুর রহমান, আবদুল্লাহ, কবির আহম্মদ খান, মো. মোস্তফা কামাল, মো. সেলিম, মো. হেলাল উদ্দিন ভূঁইয়া, মো. সাইফুল ইসলাম ভূঁইয়া ও মো. মনিরুজ্জামান।

নির্বাচন অফিস জানায়- তাদের মধ্যে রাজনৈতিক দলের প্রার্থী একজন। ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর দলীয় প্রার্থী আবদুল্লাহ (হাতপাখা)।

এই উপজেলায় আওয়ামী লীগ প্রতীকবিহীন নির্বাচন করছে। সাধারণ ৯টি ওয়ার্ডের মধ্যে ১নং ওয়ার্ডে ৪ জন, ২নং ওয়ার্ডে ৩ জন, ৩নং ওয়ার্ডে ৩ জন, ৪নং ওয়ার্ডে ৩ জন, ৫নং ওয়ার্ডে ৬ জন, ৬নং ওয়ার্ডে ৩ জন, ৭নং ওয়ার্ডে ৩ জন, ৮নং ওয়ার্ডে ৩ জন এবং ৯নং ওয়ার্ডে ৪ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। সংরক্ষিত ১নং ওয়ার্ডে ৫ জন, ২নং ওয়ার্ডে ৪ জন এবং ৩নং ওয়ার্ডে ২ জন মনোনয়নপত্র জমা দেন।

জেলা নির্বাচন কর্মকর্তা মো. জিল্লুর রহমান জানান, জেলার একশ’ ইউনিয়নের মধ্যে এর আগে ৯৮টি ইউনিয়নের নির্বাচন হয়েছে। এটি ৯৯তম। ১০০ ইউনিয়নের নির্বাচন সম্পন্ন হবে কুটি ইউনিয়নের নির্বাচনের মধ্য দিয়ে। খাড়েরা ইউনিয়নে ইভিএম-এ ভোট হবে। ইউনিয়নের মোট ভোটার ১৭ হাজার ৪৬। এরমধ্যে পুরুষ ৮ হাজার ৭২৬ আর নারী ৮ হাজার ৩২০। ৯টি কেন্দ্রের ৫১টি ভোটকক্ষে ভোটগ্রহণ করা হবে। ভোটগ্রহণ করা হবে সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত।