ব্রেকিং:
পাকিস্তানকে ছাড়িয়ে বিশ্বের সবচেয়ে বেশি পশু কোরবানি বাংলাদেশে বন্যাদুর্গতদের পুনর্বাসনে রয়েছে ১২০ কোটি টাকা বরাদ্দ ঘুষদাতার বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে: প্রধানমন্ত্রী হুজুর সেজে ধর্ষককে ধরলেন পুলিশ কর্মকর্তা বঙ্গবন্ধু হত্যাকাণ্ড তদন্তে কমিশন গঠনের দাবি তথ্যমন্ত্রীর ডেঙ্গুর বিস্তার রোধে জনসচেতনতা জরুরি বিয়ের অনুষ্ঠানে বোমা হামলা, নিহত বেড়ে ৬৩ ইন্দোনেশিয়া ও ফিলিপাইনের রমণীদের পছন্দ বাংলাদেশি ছেলে রোহিঙ্গা নির্যাতন তদন্তে ঢাকায় মিয়ানমারের তদন্ত দল টাইগারদের হেড কোচ হলেন রাসেল ডমিঙ্গো ‘চিকিৎসকদের উচ্চশিক্ষার জন্য বিদেশে পাঠানো হবে’ ১৫ আগস্টের হত্যাকাণ্ড ছিল মুক্তিযুদ্ধের বিরুদ্ধে কুমিল্লায় র‌্যাবের অভিযানসাড়ে ৫০০ ইয়াবাসহমাদক ব্যবসায়ী আটক স্মার্টকার্ড পাবে ছয় বছরের শিশুও! ডেঙ্গু আক্রান্তদের ৮৪ শতাংশ সুস্থ হয়ে ফিরেছেন ল্যান্ড ফোনের মাসিক লাইন রেন্ট বাতিল প্রসব বেদনা নিয়েই ছয় কিলোমিটার হাঁটলেন কাশ্মীরি মা যুদ্ধ শুরু! ভারতের ৫ পাকিস্তানের ৩ সেনা নিহত ঈদের আগে ৯ দিনে সর্বোচ্চ রেমিটেন্সের রেকর্ড সাড়ে ৩ হাজার রোহিঙ্গা ফিরিয়ে নিচ্ছে মিয়ানমার

সোমবার   ১৯ আগস্ট ২০১৯   ভাদ্র ৩ ১৪২৬   ১৭ জ্বিলহজ্জ ১৪৪০

কুমিল্লার ধ্বনি
১১৮৯

কাশ্মীরি নারীর খোঁজে গুগল করছেন ভারতীয়রা

প্রকাশিত: ৮ আগস্ট ২০১৯  

সার্চ ইঞ্জিন গুগলে হঠাৎ করেই ভারতীয়রা মরিয়া হয়ে খুঁজছেন কাশ্মীরি নারী এবং তাদের বিয়ে করার উপায়। 

ভারতীয় গণমাধ্যম সূত্রে জানা গেছে, সোমবার (৫ আগস্ট) সন্ধ্যার পর থেকেই গুগল সার্চে সবকিছুকে ছাড়িয়ে গেছে ‘কাশ্মীর’; আরও স্পষ্ট করে বললে কাশ্মীরি নারী। 

সার্চে সবচেয়ে এগিয়ে কেরালা। রাজ্যটিতে গত তিনদিনে সর্বোচ্চ সংখ্যক মানুষ ‘ম্যারি কাশ্মীরি গার্ল’ লিখে গুগলে সার্চ করেছেন। দ্বিতীয় স্থানে রয়েছে কর্নাটক। পিছিয়ে নেই অন্য রাজ্যগুলোও। দিল্লি, মহারাষ্ট্র এবং তেলেঙ্গনার অবস্থান যথাক্রমে তৃতীয়, চতুর্থ ও পঞ্চম। ষষ্ঠ স্থানে পশ্চিমবঙ্গ। 

ঝাড়খণ্ড ও উত্তরখণ্ড থেকে সব থেকে বেশি গুগল সার্চ এসেছে ‘কাশ্মীরি মেয়েদের’ নিয়ে।

তাহলে কি অন্য রাজ্যের কেউ কি এতদিন কাশ্মীরি নারীদের বিয়ে করতে পারতেন না? আনন্দবাজার পত্রিকা বলছে, বিষয়টি কখনোই এমন ছিল না। ভারতীয় আইনে বিশেষ মর্যাদাপ্রাপ্ত জম্মু-কাশ্মীরের মেয়েরা তাদের রাজ্যের বাইরে বিয়ে করতে পারতেন। তবে সেক্ষেত্রে বিয়ের পর তারা বাবার বাড়ির সম্পত্তির অধিকার থেকে বঞ্চিত হতেন।

কিন্তু জম্মু-কাশ্মীর ভারতের কেন্দ্রশাসিত অঞ্চল হয়ে গেলে এই আইনও বাতিল হবে। মূলত এতেই একসঙ্গে রাজত্ব ও রাজকন্যার হাতছানি দেখছেন ভারতীয় পুরুষরা।

কুমিল্লার ধ্বনি
কুমিল্লার ধ্বনি
এই বিভাগের আরো খবর