ব্রেকিং:
জিডি/মামলা করতে কোন টাকা লাগে না! মুক্ত দিবসে মুক্তিযোদ্ধাদের সম্মাননা গোমতির চরে মাটি খেকোদের বিরুদ্ধে অভিযান ‘ডায়াবেটিস’ তাই ভাত ছেড়ে রুটি? বিপদ আরো বাড়ছে মিথিলা-ফাহমির ছবি ইন্টারনেট থেকে সরানোর নির্দেশ গবাদি পশুর প্রজননের খবর জানাবে বাংলাদেশি ছাত্রের তৈরি যন্ত্র অ্যাপিকটা বিজয়ীদের সংবর্ধনা দিল বেসিস ইসলামে সড়ক ও পরিবহন নীতিমালা জমকালো আয়োজনে শেষ হলো বিপিএলের উদ্বোধন শুদ্ধি অভিযান সফল করতে হবে: কাদের পঙ্গু-বয়স্কদের জন্য ইউএনওর ‘কলিং বেল’ সেবা বিশ্বের সবচেয়ে কম বয়সী প্রধানমন্ত্রী তিনি পাখি রক্ষায় গোপালগঞ্জের ডিসির ব্যতিক্রমী উদ্যোগ পিঁয়াজের কারণে কফি হাউসে বন্ধ হল জনপ্রিয় খাবার বিয়ের পাঁচদিন পরই অন্তঃসত্ত্বা কিশোরীকে তালাক পাঁচ নারী পাচ্ছেন বেগম রোকেয়া পদক ৩৯তম বিসিএসে আরো ১৬৮ জন চিকিৎসক নিয়োগ দুই বছরের জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রদান করলেন প্রধানমন্ত্রী গণপরিবহনে মেয়েদের একা ভ্রমণে পুলিশের পরামর্শ শৈত্যপ্রবাহ নিয়ে দুঃসংবাদ দিলো আবহাওয়া অফিস

সোমবার   ০৯ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২৪ ১৪২৬   ১১ রবিউস সানি ১৪৪১

কুমিল্লার ধ্বনি
১২৩৮

কাশ্মীরি নারীর খোঁজে গুগল করছেন ভারতীয়রা

প্রকাশিত: ৮ আগস্ট ২০১৯  

সার্চ ইঞ্জিন গুগলে হঠাৎ করেই ভারতীয়রা মরিয়া হয়ে খুঁজছেন কাশ্মীরি নারী এবং তাদের বিয়ে করার উপায়। 

ভারতীয় গণমাধ্যম সূত্রে জানা গেছে, সোমবার (৫ আগস্ট) সন্ধ্যার পর থেকেই গুগল সার্চে সবকিছুকে ছাড়িয়ে গেছে ‘কাশ্মীর’; আরও স্পষ্ট করে বললে কাশ্মীরি নারী। 

সার্চে সবচেয়ে এগিয়ে কেরালা। রাজ্যটিতে গত তিনদিনে সর্বোচ্চ সংখ্যক মানুষ ‘ম্যারি কাশ্মীরি গার্ল’ লিখে গুগলে সার্চ করেছেন। দ্বিতীয় স্থানে রয়েছে কর্নাটক। পিছিয়ে নেই অন্য রাজ্যগুলোও। দিল্লি, মহারাষ্ট্র এবং তেলেঙ্গনার অবস্থান যথাক্রমে তৃতীয়, চতুর্থ ও পঞ্চম। ষষ্ঠ স্থানে পশ্চিমবঙ্গ। 

ঝাড়খণ্ড ও উত্তরখণ্ড থেকে সব থেকে বেশি গুগল সার্চ এসেছে ‘কাশ্মীরি মেয়েদের’ নিয়ে।

তাহলে কি অন্য রাজ্যের কেউ কি এতদিন কাশ্মীরি নারীদের বিয়ে করতে পারতেন না? আনন্দবাজার পত্রিকা বলছে, বিষয়টি কখনোই এমন ছিল না। ভারতীয় আইনে বিশেষ মর্যাদাপ্রাপ্ত জম্মু-কাশ্মীরের মেয়েরা তাদের রাজ্যের বাইরে বিয়ে করতে পারতেন। তবে সেক্ষেত্রে বিয়ের পর তারা বাবার বাড়ির সম্পত্তির অধিকার থেকে বঞ্চিত হতেন।

কিন্তু জম্মু-কাশ্মীর ভারতের কেন্দ্রশাসিত অঞ্চল হয়ে গেলে এই আইনও বাতিল হবে। মূলত এতেই একসঙ্গে রাজত্ব ও রাজকন্যার হাতছানি দেখছেন ভারতীয় পুরুষরা।

কুমিল্লার ধ্বনি
কুমিল্লার ধ্বনি
এই বিভাগের আরো খবর