ব্রেকিং:
জমির আরএস খতিয়ান পাবেন অনলাইনে, মাত্র ৫ মিনিটে আলোর মুখে আনিসুল হকের যানজট নিরসনের দুই প্রকল্প এলেঙ্গায় এলপি গ্যাস সিলিন্ডার কারখানা করবে বিপিসি প্রণোদনা প্যাকেজ থেকে ঋণ পেয়ে সচল ২৫৪৯ শিল্প রোগী পরিবহণে শুরু হচ্ছে পলস্নী অ্যাম্বুলেন্স সাগরে লঘুচাপ, বড় ধরনের শৈত্যপ্রবাহের শঙ্কা কম খরচে যাতায়াতের জন্য সরকার দেশব্যাপী রেল নেটওয়ার্ক স্থাপন করছে বঙ্গবন্ধুকে নিয়ে অনলাইন কুইজ প্রতিযোগিতা শুরু ১ ডিসেম্বর মুন্সীগঞ্জে হচ্ছে ‘বঙ্গবন্ধু ফায়ার একাডেমি’ সর্বোচ্চ সংখ্যক ডেঙ্গু রোগী যেসব হাসপাতালে ভর্তি ছাত্রাবাসে গণধর্ষণ: ডিএনএ প্রতিবেদনে আসামিদের সংশ্লিষ্টতা মিলেছে আমরা স্বাস্থ্যবিধি মানছি না, বেপরোয়া হয়ে চলছি: স্বাস্থ্যমন্ত্রী যাবজ্জীবন মানে স্বাভাবিক মৃত্যু পর্যন্ত কারাদণ্ড: আপিল বিভাগ রেল যোগাযোগ আরো সম্প্রসারিত করার উদ্যোগ নিয়েছে সরকার মূর্তি ও ভাস্কর্যের তফাত নিয়ে চান্দিনায় মানববন্ধন লাকসামে ভয়াবহ অগ্নিকাণ্ডে বসতঘর পুড়ে ছাই ফলোআপ চিকিৎসার জন্য সিঙ্গাপুর গেলেন অর্থমন্ত্রী হতাশাকে পুঁজি করেই পুরোদমে স্বাবলম্বী কুমিল্লার মেয়ে শামস রং তুলি ফাউন্ডেশনের উদ্যোগে নারী নেতৃত্ব বিষয়ক কর্মশালা ঢাকাস্থ কুমিল্লার বিশিষ্ট নাগরিকদের সাথে এমপি বাহারের বৈঠক
  • সোমবার   ৩০ নভেম্বর ২০২০ ||

  • অগ্রাহায়ণ ১৬ ১৪২৭

  • || ১৩ রবিউস সানি ১৪৪২

৬৩

কিশোরকে গন্তব্যে পৌঁছে দেয়ার কথা বলে অপহরণ, তিন দিন পর উদ্ধার

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১০ নভেম্বর ২০২০  

কুমিল্লার লাকসামে রাব্বি প্রধান নামে এক কিশোরকে গন্তব্যে পৌঁছে দেয়ার কথা বলে অপহরণ করা হয়েছে। ঘটনার তিন দিন পর লাকসাম পৌর শহরের বড়তুপা এলাকার একটি মাছের ঘের থেকে তাকে সংজ্ঞাহীন অবস্থায় উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় জুয়েল নামে অপহরণকারীকে গ্রেফতার করেছে পুলিশ।

সোমবার লাকসাম রেলওয়ে জংশন প্ল্যাটফরম থেকে স্থানীয়দের সহযোগিতায় পুলিশ ওই অপহরণকারীকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত জুয়েলের বাড়ি কুমিল্লা কোতোয়ালি থানার খেতসার এলাকায়। উদ্ধার হওয়া রাব্বি প্রধান চাঁদপুর জেলার কচুয়া উপজেলার আয়মা গ্রামের প্রবাসী আইয়ুব আলী প্রধানের একমাত্র ছেলে।

পুলিশ ও অপহৃতদের সূত্রে জানা যায়, অপহৃত রাব্বী প্রধান এবং তার ফুফাতো ভাই একই জেলার মতলব (উত্তর) উপজেলার দৌলতপুর গ্রামের সফিকুল ইসলামের ছেলে মাসুদ হোসেন নামে দুই কিশোর গত শুক্রবার সন্ধ্যায় লাকসাম উপজেলার দোখাইয়া চাঁদপুর দরবার শরীফে ওরশে যাওয়ার উদ্দেশ্যে ট্রেনে লাকসাম রেলওয়ে জংশন আসে এবং পথ ভুলে যায়।

একপর্যায়ে তারা দোখাইয়া দরবার শরীফে যাওয়ার জন্য প্ল্যাটফরমে কয়েকজন লোকের কাছে সহযোগিতা চায়। ওই সময় প্ল্যাটফরমে অবস্থানরত জুয়েল নামে এক যুবকের সঙ্গে পরিচয় হয়। সে তাদের সেখানে পৌঁছে দেয়ার নাম করে একটি অটোবাইকে ওঠায়। 

কিছু দূর গিয়ে একটি মাঠের মাঝ দিয়ে যাওয়ার সময় তাদের সন্দেহ হলে কৌশলে দৌড়ে পালিয়ে যায় মাসুদ হোসেন। কিন্তু রাব্বী নামে ওই কিশোরকে নিয়ে যায় অপহরণকারী। সে দৌড়ে স্থানীয় বাকই ইউনিয়নের বরইগাঁও এলাকায় আসে এবং বিষয়টি লোকজনকে জানালে তারা আশেপাশে অনেক খোঁজাখুঁজি করেও অপহরণকারী ও অপহৃত কিশোর রাব্বীর খোঁজ পায়নি।

অবশেষে তিন দিন পর রোববার রাতে অপহৃত কিশোর রাব্বীকে লাকসাম পৌর শহরের শহরের বড়তুপা এলাকার একটি মাছের ঘের থেকে অজ্ঞান অবস্থায় উদ্ধার করের পুলিশ। এ ঘটনায় সোমবার অপহৃত কিশোরের মামা বাদী হয়ে লাকসাম থানায় মামলা  করেন।

এদিকে অপহরণকারীর কবল থেকে পালিয়ে আসা কিশোর মাসুদ সোমবার আত্মীয়-স্বজনকে সঙ্গে নিয়ে অপহরণকারী জুয়েলকে লাকসাম রেলওয়ে জংশন প্ল্যাটফরমে মাদকসেবন অবস্থায় দেখে স্থানীয়দের সহযোগিতায় আটক করে। পরে লাকসাম থানা পুলিশ সংবাদ পেয়ে ঘটনাস্থলে এসে অপহরণকারী জুয়েলকে গ্রেফতার করে।

এই ব্যাপারে লাকসাম থানার ওসি মো. নিজাম উদ্দিন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, এই ঘটনায় থানায় মামলা হয়েছে।

ওসি আরো জানান, উদ্ধার হওয়া অপহৃত ওই দুই কিশোরের জবানবন্দি রেকর্ড করা হয়েছে এবং অপহরণকারী জুয়েলকে কুমিল্লার আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।

কুমিল্লার ধ্বনি
কুমিল্লা বিভাগের পাঠকপ্রিয় খবর