ব্রেকিং:
মাস্কের টুইটে উত্তাল ভারতের রাজনীতি চার মাসে বিদেশে চাকরি কমেছে ২০ শতাংশ রাজধানীর বড় বড় হাসপাতাল যেন ‘বাতির নিচে অন্ধকার’ ঈদের দিন যেসব উন্নত খাবার পেলেন কারাবন্দিরা আসুন ত্যাগের মহিমায় দেশ ও মানুষের কল্যাণে কাজ করি হাসিল নিয়ে ব্রাহ্মণবাড়িয়ার সরাইল বাজারে লঙ্কাকাণ্ড টিনের বেড়ায় বিদ্যুতের তার চাঁদপুরে অর্ধশত গ্রামে ঈদ উদযাপন স্বস্তিতে ঘরমুখো মানুষ যেভাবে গড়ে ওঠে শতবর্ষী কুমিল্লা কেন্দ্রীয় ঈদগাহ বেশি ভাড়া রাখায় উপকূল পরিবহনকে জরিমানা মিয়ানমার সীমান্তের পরিস্থিতি মোকাবিলায় প্রস্তুত থাকার নির্দেশ রাখাইনে বড় সংঘাতের আশঙ্কা, বাসিন্দাদের সরে যাওয়ার নির্দেশ একদিনে পদ্মাসেতুর আয় পৌনে ৫ কোটি টাকা চামড়া সিন্ডিকেটের বিরুদ্ধে র‌্যাবের কঠোর হুঁশিয়ারি ঈদে ট্রেনে মানুষের নির্বিঘ্নে বাড়ি যাওয়ার ব্যবস্থা করা হয়েছে আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকীর আয়োজনে সকল রাজনৈতিক দলকে আমন্ত্রণ খাদ্যসামগ্রী ও দেড় শতাধিক মানুষ নিয়ে জাহাজ গেল সেন্ট মার্টিন কুমিল্লায় বেতন-বোনাসের দাবিতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ আফজাল খান পত্নী বীর মুক্তিযোদ্ধা নার্গিস আফজালের ইন্তেকাল
  • মঙ্গলবার ১৮ জুন ২০২৪ ||

  • আষাঢ় ৪ ১৪৩১

  • || ১০ জ্বিলহজ্জ ১৪৪৫

কুমিল্লাতে সর্বজনীন পেনশন স্কিমে আদর্শ সদর উপজেলা প্রথম

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১১ জুন ২০২৪  

‘সুখে ভরবে আগামীর দিন, পেনশন এখন সর্বজনীন’ এ স্লোগানকে সামনে রেখে কুমিল্লার জেলার ১৭ উপজেলার মধ্যে পেনশন স্কিমে সর্বোচ্চ রেজিস্ট্রেশন আদর্শ সদর উপজেলা প্রথম স্থানে রয়েছে।

সোমবার (১০ জুন) বিকেলে পর্যন্ত আদর্শ সদর উপজেলায় সর্বজনীন পেনশন রেজিস্ট্রেশন করেছেন ৪ হাজার ৫৮২ জন। আদর্শ সদর উপজেলা নির্বাহী অফিসার রোমেন শর্মা এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, সোমবার বিকেলে পর্যন্ত কুমিল্লা জেলার ১৭টি উপজেলা ও সিটি করপোরেশন এলাকায় সর্বজনীন পেনশন রেজিস্ট্রেশন করেছেন ৪০ হাজার ৪৫ জন। উপজেলা হিসেবে সর্বজনীন পেনশন রেজিস্ট্রেশনের তালিকায় আদর্শ সদর উপজেলা প্রথম স্থানে রয়েছেন।

নির্বাহী অফিসার রোমেন শর্মা আরও বলেন, বিভিন্ন শ্রেণিপেশার মানুষের আর্থিক সুরক্ষায় সর্বজনীন পেনশন কার্যক্রমটি একটি যুগান্তকারী উদ্যোগ।

তিনি বলেন, কুমিল্লা জেলার ১৭ টি উপজেলার মধ্যে সর্বজনীন পেনশন স্কিমে আদর্শ সদর উপজেলা প্রথম। এই অর্জন সম্ভব হয়েছে কুমিল্লা জেলা প্রশাসক খন্দকার মু: মুশফিকুর রহমান স্যারের সার্বিক দিক নির্দেশনায় ও সকলের আন্তরিকতায়।