ব্রেকিং:
দেশে ২৪ ঘণ্টায় আক্রান্তের নতুন রেকর্ড, মৃত্যু ৩৭ নিজেরা আক্রান্ত হয়েও সেবায় পিছিয়ে নেই চিকিৎসাকর্মীরা করোনা সঙ্কটেও মে মাসে দেড় বিলিয়ন ডলার রেমিট্যান্স স্বাস্থ্যবিধি লঙ্ঘনে আরও কঠোর হবে সরকার সংক্রমণ বিবেচনায় তিনটি জোনে ভাগ হবে দেশের বিভিন্ন এলাকা বাংলাদেশী হত্যাকাণ্ডে জড়িতদের বিচারের প্রতিশ্রুতি লিবিয়ার চলমান ক্ষুদ্র ও বৃহৎ উন্নয়ন প্রকল্পের মেয়াদ বাড়ছে ১০ হাজার কোটি টাকার জরুরী তহবিল এটিএম বুথ এখন গ্রামেও করোনা-উত্তর অর্থনীতি পুনরুদ্ধার মূল লক্ষ্য গণপরিবহনে উঠার সময় এখন যেসব বিষয় না মানলেই বিপদ! বেলা বাড়তেই সামাজিক দূরত্ব উধাও পুকুর গিলে খাচ্ছে সড়ক, জনমনে আতঙ্ক গলা টিপে হত্যার পর শিশুকে গোয়ালঘরে লুকিয়ে রাখলেন সৎ মা চাঁদপুরে করোনা রোগীর সংখ্যা ২০০ ছাড়িয়েছে, মৃত্যু বেড়ে ১৮ ক্রসফায়ারের ভয় দেখিয়ে টাকা হাতিয়ে নিলো পাঁচ পুলিশ! কুমিল্লায় করোনায় আক্রান্ত ১ হাজার ছাড়াল মাস্ক ছাড়া বাইরে বের হলে ৬ মাসের জেল, ১ লাখ টাকা জরিমানা করোনা প্রকল্পে বিশেষ বরাদ্দ ২০৭ কোটি টাকা এসএসসির সব সূচকেই ভাল ফল
  • মঙ্গলবার   ০২ জুন ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৯ ১৪২৭

  • || ০৯ শাওয়াল ১৪৪১

১৪৭৩

কুমিল্লার নতুন থানা ‘লালমাই’

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২৫ এপ্রিল ২০১৯  

কুমিল্লার লালমাই উপজেলা নিয়ে গঠিত হয়েছে লালমাই থানা। এটি কুমিল্লার ১৮তম ও দেশের ৬৫১তম থানা। এর আয়তন ১৪৭.০১৩ বর্গ কিলোমিটার এবং জনসংখ্যা দুই লক্ষ ২০ হাজার ৩২ জন। 
বাগমারা দক্ষিণ ইউনিয়নের ফতেহপুর মৌজায়, একটি ভাড়াকৃত দ্বিতল ভবনে ৩ জন এস আই, ৫ জন এ এস আই ও ১৮ জন কনস্টেবল নিয়ে এ কার্যক্রম শুরু করেন অফিসার ইনচার্জ (ওসি) মো. বদরুল আলম তালুকদার (ব্যাচ-৯০)। এছাড়া অত্র থানাধীন ভুশ্চি বাজারে একটি পুলিশ তদন্ত কেন্দ্রও রয়েছে। কেন্দ্রটিতে পুলিশ পরিদর্শক মো. তোফাজ্জল হোসেন মিয়ার (ব্যাচ-৮৮) নেতৃত্বে একজন এস আই, একজন এ এস আই ও ১৬ জন কনস্টেবল দায়িত্ব পালন করছেন। 
উল্লেখ্য, ২০০৫ সালে লাকসামের ৪টি ও কুমিল্লা আদর্শ সদরের ৪টি ইউনিয়ন নিয়ে কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা ও মডেল থানা গঠিত হয়েছিল। কিন্তু উপজেলা ও থানার সদর দপ্তরটি উপজেলার উত্তরাংশে করায় দক্ষিণাঞ্চলের সাধারণ জনগণ পৃথক উপজেলা ও থানার দাবিতে আন্দোলন শুরু করে।

জনদাবির প্রেক্ষিতে বর্তমান অর্থমন্ত্রী আ.হ.ম মুস্তফা কামাল এমপির প্রচেষ্টায় ২০১৭ সালের ৯ই জানুয়ারি নিকার ১১৩তম বৈঠকে ‘লালমাই উপজেলা’ ও ‘লালমাই থানা’ গঠনের সিদ্ধান্ত হয়। ইউএনও রূপালী মণ্ডলের নেতৃত্বে ২০১৭ সালের ৬ই আগস্ট লালমাই উপজেলার কার্যক্রম শুরু হয়। বর্তমানে এ উপজেলায় ইউএনও হিসেবে দায়িত্ব পালন করছেন কেএম ইয়াসির আরাফাত। থানা এলাকার আইনশৃংখলা রক্ষায় ওসি বদরুল আলম তালুকদার (মোবাইল-০১৭৬৯-৬৯২৩৬০) সংশ্লিষ্ট সকলের সহযোগিতা চেয়েছেন।

কুমিল্লার ধ্বনি
কুমিল্লা বিভাগের পাঠকপ্রিয় খবর