ব্রেকিং:
নিরাপদ ঈদযাত্রায় যাত্রী কল্যাণ সমিতির ২০ প্রস্তাব চাল আমদানি নিয়ন্ত্রণ করা হবে: অর্থমন্ত্রী সরকারি চাকরিজীবীদের বেতন-ভাতা ২৮ মে কবুতর দিয়ে কক্সবাজার থেকে ঢাকায় ইয়াবা পাচার বাড়ল মোবাইল ব‌্যাংকিংয়ে লেনদেন সীমা শিগগিরই যোগ্য সব শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্ত হবে: শিক্ষামন্ত্রী অধিক উৎপাদনের লক্ষ্যে একীভূত হচ্ছে ঘোড়াশাল ও পলাশ সার কারখানা শিক্ষক নিবন্ধনের প্রিলিতে পাস ১ লাখ ৫২ হাজার দেশের প্রথম মহিলা কারাগারে স্থানান্তরিত হচ্ছেন খালেদা জিয়া! ঈদে ঘরমুখী যাত্রীদের ভোগান্তি কমবে: কাদের এমপিওভুক্ত হচ্ছেন ১০ হাজার ৮৫ শিক্ষক অর্থ দেয়নি বলে র‌্যাংকিং থেকে বাদ পড়েছে ঢাবি ‘মিল মালিক নয়, কৃষকের কাছ থেকে ধান কেনার পরামর্শ’ ভয়েস কলের দিন প্রায় শেষ: মোস্তাফা জব্বার জুলাই থেকে ১০ বছর মেয়াদি ই-পাসপোর্ট শুভ বুদ্ধ পূর্ণিমা মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি প্রদান ও এতিমদের ঈদ বস্ত্র বিতরণ কুমিল্লায় ছুটির দিনে জমজমাট ঈদবাজার রোববার থেকে অফিস করবেন ওবায়দুল কাদের অবশেষে অধরার দেখা মিলল ডাবলিনে

মঙ্গলবার   ২১ মে ২০১৯   জ্যৈষ্ঠ ৬ ১৪২৬   ১৬ রমজান ১৪৪০

কুমিল্লার ধ্বনি
সর্বশেষ:
লঞ্চের অগ্রিম টিকিট বিক্রি আজ শুরু থমকে যাওয়া টিসিবি’র পণ্য ফের চালু হচ্ছে শাহ আমানতে সোয়া ১১ কেজি সোনা উদ্ধার জি বাংলার জনপ্রিয় রিয়েলিটি শো ‘সারেগামাপা’ তে ‘বাইশে শ্রাবণ’ ছবির গান ‘এই শ্রাবণ’ গেয়ে ভক্তদের মন ভাসিয়ে দিলেন বাংলাদেশের ছেলে মাইনুল আহসান নোবেল সম্প্রতি লাচ্ছি-আনারসের শরবত তৈরি করে আবারো আলোচনায় এসেছেন কেকা ফেরদৌসি। পবিত্র মাহে রমজানে যুক্তরাষ্ট্রের মিশিগান অঙ্গরাজ্যের ‘ডেট্রয়েটে’র মুসলিম-অমুসলিমরা এক সঙ্গে সাহরি গ্রহণ করে সম্প্রীতির এক দৃষ্টান্ত স্থাপন করেছেন। লা লিগায় মেসিদের ম্যাচে প্রথমবারের মত ধারাভাষ্য দিলেন বাংলাদেশ ফুটবল দলের অধিনায়ক জামাল ভূঁইয়া।
৫০৩

কুমিল্লার নতুন থানা ‘লালমাই’

প্রকাশিত: ২৫ এপ্রিল ২০১৯  

কুমিল্লার লালমাই উপজেলা নিয়ে গঠিত হয়েছে লালমাই থানা। এটি কুমিল্লার ১৮তম ও দেশের ৬৫১তম থানা। এর আয়তন ১৪৭.০১৩ বর্গ কিলোমিটার এবং জনসংখ্যা দুই লক্ষ ২০ হাজার ৩২ জন। 
বাগমারা দক্ষিণ ইউনিয়নের ফতেহপুর মৌজায়, একটি ভাড়াকৃত দ্বিতল ভবনে ৩ জন এস আই, ৫ জন এ এস আই ও ১৮ জন কনস্টেবল নিয়ে এ কার্যক্রম শুরু করেন অফিসার ইনচার্জ (ওসি) মো. বদরুল আলম তালুকদার (ব্যাচ-৯০)। এছাড়া অত্র থানাধীন ভুশ্চি বাজারে একটি পুলিশ তদন্ত কেন্দ্রও রয়েছে। কেন্দ্রটিতে পুলিশ পরিদর্শক মো. তোফাজ্জল হোসেন মিয়ার (ব্যাচ-৮৮) নেতৃত্বে একজন এস আই, একজন এ এস আই ও ১৬ জন কনস্টেবল দায়িত্ব পালন করছেন। 
উল্লেখ্য, ২০০৫ সালে লাকসামের ৪টি ও কুমিল্লা আদর্শ সদরের ৪টি ইউনিয়ন নিয়ে কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা ও মডেল থানা গঠিত হয়েছিল। কিন্তু উপজেলা ও থানার সদর দপ্তরটি উপজেলার উত্তরাংশে করায় দক্ষিণাঞ্চলের সাধারণ জনগণ পৃথক উপজেলা ও থানার দাবিতে আন্দোলন শুরু করে।

জনদাবির প্রেক্ষিতে বর্তমান অর্থমন্ত্রী আ.হ.ম মুস্তফা কামাল এমপির প্রচেষ্টায় ২০১৭ সালের ৯ই জানুয়ারি নিকার ১১৩তম বৈঠকে ‘লালমাই উপজেলা’ ও ‘লালমাই থানা’ গঠনের সিদ্ধান্ত হয়। ইউএনও রূপালী মণ্ডলের নেতৃত্বে ২০১৭ সালের ৬ই আগস্ট লালমাই উপজেলার কার্যক্রম শুরু হয়। বর্তমানে এ উপজেলায় ইউএনও হিসেবে দায়িত্ব পালন করছেন কেএম ইয়াসির আরাফাত। থানা এলাকার আইনশৃংখলা রক্ষায় ওসি বদরুল আলম তালুকদার (মোবাইল-০১৭৬৯-৬৯২৩৬০) সংশ্লিষ্ট সকলের সহযোগিতা চেয়েছেন।

কুমিল্লার ধ্বনি
কুমিল্লার ধ্বনি
এই বিভাগের আরো খবর