ব্রেকিং:
বিয়ের দিন বাড়িতে হাজির প্রথম স্ত্রী হাসপাতালে ভর্তি ইসরায়েলের প্রধানমন্ত্রী ৫০ থেকে একশ শয্যায় উন্নীত হবে সব হাসপাতাল সেপটিক ট্যাংকে নেমে প্রাণ গেল ২ রাজমিস্ত্রির মজুতদারি করে কারসাজি করলে কঠোর ব্যবস্থা ইঞ্জিনে ওভার হিট, মহাখালীতে প্রাইভেটকারে আগুন ১৫ লাখ টাকার মালামাল লুট ফেসবুক ও ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট ফিরে পেলেন ট্রাম্প অবশেষে ঝুঁকিপূর্ণ তিন রাস্তার সংযোগস্থলে গতিরোধক স্থাপন বাঙালি বিশ্ব মোড়লদের ধার ধারে না: প্রাণিসম্পদমন্ত্রী যেসব কারণে ব্যাপক চাপ থাকবে সড়কে সুপ্রিম কোর্টের আদেশে সরকারের কোটা সংক্রান্ত পরিপত্র বলবৎ হয়েছে পানি নিষ্কাশনে ডিএনসিসির ৫ হাজার পরিচ্ছন্নতা কর্মী কাজ করছে সময় টিভির সাংবাদিকদের উপর কোটা বিরোধীদের হামলা প্রধানমন্ত্রীর অন্তর্ভুক্তিমূলক সামাজিক নিরাপত্তা কর্মসূচি গাজায় ‘যুদ্ধাবসানের সময় এসেছে’: বাইডেন ন্যাটো-রাশিয়াকে সংঘাতের ব্যাপারে সতর্ক করলেন তুরস্কের প্রেসিডেন্ট রাজধানীসহ সারাদেশে ভারী বৃষ্টি রোহিঙ্গা প্রত্যাবাসন শুরুতে ইতিবাচক মিয়ানমার চীনা গণমাধ্যমে প্রধানমন্ত্রীর চীন সফর
  • রোববার ১৪ জুলাই ২০২৪ ||

  • আষাঢ় ৩০ ১৪৩১

  • || ০৬ মুহররম ১৪৪৬

কুমিল্লার নলচর আশ্রয়ণ প্রকল্পের ১৭ ঘর মেঘনায় বিলীন

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৯ জুলাই ২০২৪  

কুমিল্লা মেঘনা উপজেলার চালিভাঙ্গা ইউনিয়নে নির্মিত নলচর আশ্রয়ণ প্রকল্প নদী ভাঙনের কবলে। গত তিনদিনে উপজেলার পশ্চিম-উত্তরে মেঘনা নদীর পানির অতিরিক্ত বৃদ্ধি ও স্রোতের তোড়ে পর্যন্ত ১৭টি ঘরের ভিটেমাটি নদীগর্ভে বিলীন হয়ে গেছে।

নদী ভাঙন ঠেকাতে না পারলে আশ্রয়ণ প্রকল্পসহ বিস্তীর্ণ এলাকা ভেঙে যাওয়ার সম্ভাবনা আছে। ২০২১-২০২২ অর্থ বছরে ৩৩ লাখ ৬০ হাজার টাকা বরাদ্দ দিয়ে এই প্রকল্প নির্মাণ করা হয়।

এই বিষয়ে (হোমনা মেঘনা) সংসদ সদস্য অধ্যক্ষ আব্দুল মজিদ প্রতিদিনের বাংলাদেশকে বলেন, ক্ষতিগ্রস্ত পরিবারের পুনর্বাসন এবং নদী ভাঙন ঠেকাতে শীঘ্রই ব্যবস্থা নেওয়া হবে।

মেঘনা উপজেলা পরিষদের চেয়ারম্যান তাজুল ইসলাম তাজ সরেজমিন পরিদর্শন করে বলেন, ক্ষতিগ্রস্ত পরিবারের তাৎক্ষণিক সাহায্য সহযোগিতা দেওয়া হবে। 

মেঘনা উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোহাম্মদ সেলিম খান বলেন, ‘আমি সংবাদ পাওয়ার সঙ্গে সঙ্গে উপজেলা চেয়ারম্যান মহোদয়কে নিয়ে মঙ্গলবার বেলা ১১টায় ভাঙন কবলিত আশ্রয়ণ প্রকল্প পরিদর্শন করি এবং ১৭টি পরিবারের তথ্য সংগ্রহ করে উর্ধ্বতন কর্তৃপক্ষকে বিষয়টি জানিয়েছি।’