ব্রেকিং:
বিয়ের দিন বাড়িতে হাজির প্রথম স্ত্রী হাসপাতালে ভর্তি ইসরায়েলের প্রধানমন্ত্রী ৫০ থেকে একশ শয্যায় উন্নীত হবে সব হাসপাতাল সেপটিক ট্যাংকে নেমে প্রাণ গেল ২ রাজমিস্ত্রির মজুতদারি করে কারসাজি করলে কঠোর ব্যবস্থা ইঞ্জিনে ওভার হিট, মহাখালীতে প্রাইভেটকারে আগুন ১৫ লাখ টাকার মালামাল লুট ফেসবুক ও ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট ফিরে পেলেন ট্রাম্প অবশেষে ঝুঁকিপূর্ণ তিন রাস্তার সংযোগস্থলে গতিরোধক স্থাপন বাঙালি বিশ্ব মোড়লদের ধার ধারে না: প্রাণিসম্পদমন্ত্রী যেসব কারণে ব্যাপক চাপ থাকবে সড়কে সুপ্রিম কোর্টের আদেশে সরকারের কোটা সংক্রান্ত পরিপত্র বলবৎ হয়েছে পানি নিষ্কাশনে ডিএনসিসির ৫ হাজার পরিচ্ছন্নতা কর্মী কাজ করছে সময় টিভির সাংবাদিকদের উপর কোটা বিরোধীদের হামলা প্রধানমন্ত্রীর অন্তর্ভুক্তিমূলক সামাজিক নিরাপত্তা কর্মসূচি গাজায় ‘যুদ্ধাবসানের সময় এসেছে’: বাইডেন ন্যাটো-রাশিয়াকে সংঘাতের ব্যাপারে সতর্ক করলেন তুরস্কের প্রেসিডেন্ট রাজধানীসহ সারাদেশে ভারী বৃষ্টি রোহিঙ্গা প্রত্যাবাসন শুরুতে ইতিবাচক মিয়ানমার চীনা গণমাধ্যমে প্রধানমন্ত্রীর চীন সফর
  • রোববার ১৪ জুলাই ২০২৪ ||

  • আষাঢ় ৩০ ১৪৩১

  • || ০৬ মুহররম ১৪৪৬

কুমিল্লার পুলিশ সুপার হিসেবে দায়িত্ব নিলেন মো. সাইদুল ইসলাম

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১০ জুলাই ২০২৪  

কুমিল্লার পুলিশ সুপার হিসেবে আজ (মঙ্গলবার) যোগ দিচ্ছেন মোঃ সাইদুল ইসলাম (বিপিএম, পিপিএম)।এর আগে তিনি পটুয়াখালীর পুলিশ সুপার হিসেবে সুনামের সাথে দায়িত্ব পালন করেন।

জানা গেছে, মোঃ সাইদুল ইসলাম (বিপিএম, পিপিএম) ২৫তম বিসিএস (পুলিশ) -এর মাধ্যমে ২০০৬ সালে বাংলাদেশ পুলিশে যোগদান করেন। সারদা পুলিশ একাডেমিতে ট্রেনিং শেষে তিনি সর্বপ্রথম র‍‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নে (র‍‍্যাব-৫) নিয়োগ পেয়ে উত্তর বঙ্গের বিভিন্ন জেলায় কাজ করেন। তারপর র‍‍্যাব-৭ চট্টগ্রামে আড়াই বছর নিয়োজিত ছিলেন। এ সময় তিনি চট্টগ্রাম বিভাগের সকল জেলায় কাজ করেন। পরে বরিশাল বিভাগের গৌরনদী সার্কেল ও ঠাকুরগাঁও সদর সার্কেলের এএসপি হিসেবে দায়িত্ব পালন করেন। এরপর অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে পদোন্নতি পেয়ে জাতিসংঘের শান্তিরক্ষা মিশনে আইভরি কোস্টে দায়িত্ব পালন করেন।

মিশন শেষে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনে (পিবিআই) কাজ করেন। পরে ঢাকা মেট্রোপলিটন পুলিশে একটানা সাড়ে ৭ বছর কাজ করেন। এ সময় তিনি এডিসি হিসেবে গুলশান ডিপ্লোম্যাটিক সিকিউরিটি অ্যান্ড প্রটেকশন বিভাগের (গুলশান কূটনৈতিক পাড়ার) দায়িত্ব পালন করেন। 

এছাড়াও মতিঝিল ও ওয়ারী ট্র্যাফিক বিভাগের ডিসি হিসেবে দায়িত্ব পালন করেন। সর্বশেষ ২০২২ সালের ২৫ আগস্ট থেকে পটুয়াখালী জেলা পুলিশ সুপার হিসেবে দায়িত্ব পালন করেন।

পুলিশ সুপার মোঃ সাইদুল ইসলাম পাবনা শহরের একটি সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তাঁর পিতা মোঃ আব্দুল মজিদ, মাতা রাজিয়া বেগম। ছয় ভাই ও এক বোনের মধ্যে তিনি পঞ্চম। পারিবারিক জীবনে তিনি দুই ছেলে সন্তানের জনকের। তাঁর সহধর্মিণী মিসেস ইসলাম একটি হাইস্কুলে শিক্ষকতা করেন।

পুলিশ সুপার সাইদুল ইসলাম তাঁর জন্মস্থান পাবনা জেলা সদরের পাবনা জেলা স্কুলে মাধ্যমিক ও পাবনা সরকারি এডওয়ার্ড কলেজে উচ্চ মাধ্যমিকে পড়াশোনা করেন। এরপর তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভূতত্ত্ব বিভাগ থেকে ডিগ্রি অর্জন করেন।

উল্লেখ্য,গত ২৩ জুন রাষ্ট্রপতির আদেশক্রমে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে কুমিল্লার পুলিশ সুপার হিসেবে দায়িত্ব মোঃ সাইদুল ইসলাম (বিপিএম, পিপিএম)।