ব্রেকিং:
ভারতের তৈরি ভ্যাকসিন নিয়ে করোনা আক্রান্ত স্বাস্থ্যমন্ত্রী তালিকা হচ্ছে কিশোর অপরাধীদের, বাদ যাবে না ‘বড় ভাইরাও’ রোহিঙ্গা গণহত্যা মামলা, আইনজীবীদের টিম গঠন করবে কমনওয়েলথ প্রাথমিকে উপবৃত্তির টাকা বিতরণ করা হবে ‘নগদে’ বিজয় দিবসের আগেই পদ্মা জয় দেশে দ্বিতীয় সাইবার ফরেনসিক ল্যাব হচ্ছে চট্টগ্রামে সাশ্রয়ী মূল্যে সবার জন্য ভ্যাকসিন নিশ্চিত করতে হবে-প্রধানমন্ত্রী বিএনপির আমলে দেশে ধর্ষণের ঘটনা বেশি হয়েছে সম্পদ ওয়াকফ করে দেবন বেগম জিয়া, বঞ্চিত হচ্ছেন তারেক-শর্মিলা! নোয়াখালীতে বিএনপি নেতার হামলায় ছাত্রলীগ নেতা গুরুতর আহত আসামিকে ছয় মাস পর পর দিতে হবে ডোপ টেস্ট কৃষকদের চাপে সংশোধন হচ্ছে ভারতের কৃষি আইন ৩ ক্ষেত্রে গুরুত্ব দেয়ার আহ্বান প্রধানমন্ত্রীর আজ থেকে বিমানে `করোনামুক্ত` সনদ বাধ্যতামূলক ছেঁড়া পায়জামায় বিয়ের আসরে আদিত্য নারায়ণ....! আড়তে পচছে পেঁয়াজ, বাজারে কমছে দাম সঞ্চয়পত্রে বিনিয়োগ: কেউ পারবেন সর্বোচ্চ দেড় কোটি, কেউ এক কোটি রোহিঙ্গাদের জন্য দেশের ক্ষতি হচ্ছে: কাদের হাম-রুবেলা টিকাদান শুরু ১২ ডিসেম্বর যুবলীগকে অসাম্প্রদায়িক বাংলাদেশ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ থাকতে হবে
  • শনিবার   ০৫ ডিসেম্বর ২০২০ ||

  • অগ্রাহায়ণ ২২ ১৪২৭

  • || ১৯ রবিউস সানি ১৪৪২

১১২

কুমিল্লার লাকসামে একই পরিবারের ৫ জনের ইসলাম ধর্ম গ্রহণ

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১২ নভেম্বর ২০২০  

কুমিল্লার লাকসামে বৌদ্ধ ধর্মাবলম্বী একই পরিবারের ৫ জন ইসলাম ধর্ম গ্রহণ করেছেন।

ধর্মান্তরিতরা হলেন লাকসাম পৌর শহরের মিস্ত্রী গ্রামের মৃত সুধীর চন্দ্র সিংহের ছেলে প্রভাষক অমর সিংহ (৫২), তার স্ত্রী শিবানী সিংহ (৩৭), ছেলে দীপ্ত সিংহ (১৭ বছর ৯ মাস), ইমন সিংহ (১৬ বছর ৮ মাস) ও মেয়ে পুষ্পিতা সিংহ (২ বছর)।

জানা যায়, প্রভাষক অমর সিংহ (৫২) ও তার পরিবারের সদস্যরা ইসলামের প্রতি আকৃষ্ট হয়ে স্বপরিবারে ইসলাম ধর্ম গ্রহণে আগ্রহী হন। এরই প্রেক্ষিতে গত ২৮ অক্টোবর কুমিল্লা বিজ্ঞ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের আদালতে স্ব-শরীরে হাজির হয়ে পরিবারের ৫ সদস্য ইসলাম গ্রহণ করেন।

এ সময় তারা বিজ্ঞ সিনিয়র জুডিশিয়াল আদালতের ম্যাজিস্ট্রেট মুহাম্মদ জালাল উদ্দিনের সম্মুখে হলফনামায় স্বাক্ষর করেন। হলফকারীকে শনাক্ত করেন আদালতের আইনজীবি অ্যাডভোকেট মোঃ শাহ আলম।

ধর্মান্তরিত হওয়ার পর অমর সিংহ এর পরিবর্তে ওমর ফারুক, তার স্ত্রী শিবানী সিংহের শিরিন সুলতানা, ছেলে দীপ্ত সিংহের আহমেদ দাউদ দীপ্ত, ইমন সিংহের আহমেদ ইমতিয়াজ ইমন ও মেয়ে পুষ্পিতা সিংহের নাম সামিয়া নূর রাখা হয়।

নওমুসলিম থেকে মুসলিম হওয়া নাঙ্গলকোটের ভোলাইন বাজার কলেজের প্রভাষক ওমর ফারুক জানান, দীর্ঘদিন থেকে মুসলমানদের রীতি-নীতি পর্যালোচনা করে আল্লাহ এবং প্রিয় নবী হযরত মোহাম্মদ (সা.) প্রতি বিশ্বাস রেখে স্ব-পরিবারে বৌদ্ধ ধর্ম ত্যাগ করে ইসলাম ধর্ম গ্রহণ করি”। তিনি সকলের কাছে দোয়া চেয়েছেন।

কুমিল্লার ধ্বনি
কুমিল্লা বিভাগের পাঠকপ্রিয় খবর