ব্রেকিং:
তিতাসে সিয়াম হত্যারয় দুই জনের স্বীকারোক্তি পুরো দেশকে উচ্চগতির ইন্টারনেটের আওতায় আনার উদ্যোগ নেওয়া হয়েছে এইচএসসি পাসে ডিএসসিসিতে চাকরি, আবেদন করুন দ্রুত দ্রুত তওবাকারীদের সম্পর্কে কোরআনে যা বলা হয়েছে বিমানবন্দরে সাফজয়ী নারী ফুটবলারদের লাগেজ ভেঙে ডলার-টাকা চুরি সৌদি আরবে আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতায় হাফেজ তাকরিম তৃতীয় কুমিল্লায় ইয়াবা বিক্রির সময় ভারতীয় নাগরিকসহ ২ জন আটক রোহিঙ্গা প্রত্যাবাসনে জাতিসংঘের জোরালো ভূমিকা চান প্রধানমন্ত্রী সাবিনাদের জন্য প্রস্তুত হচ্ছে ছাদখোলা বাস প্রধানমন্ত্রীর ছবি ভাঙচুর: সোহাগ আলীর ১০ বছরের কারাদণ্ড শেখ হাসিনাকে পাকিস্তান সফরের আমন্ত্রণ শেহবাজ শরিফের সরকারি কর্মকর্তাদের বিদেশ ভ্রমণ ৪ শর্তে শিথিল জাতিসংঘের অধিবেশনে যোগ দিতে নিউইয়র্ক পৌঁছেছেন প্রধানমন্ত্রী কুমিল্লায় চার হাসপাতাল সিলগালা, ৩ লাখ টাকা জরিমানা মিয়ানমারের ব্যাপারে সর্বোচ্চ সংযম দেখাচ্ছে বাংলাদেশ:প্রধানমন্ত্রী সিপিডিতে ভালো পদে চাকরির সুযোগ, শুরুতেই পাবেন ৩৫০০০ ঘুমধুম সীমান্তের এসএসসি পরীক্ষার্থীদের দুটি বাস দিল পুলিশ লক্ষ্মীপুরে ১৫ জুয়াড়ি আটক লন্ডন পৌঁছেছেন প্রধানমন্ত্রী যেখানে সন্ধ্যার পরই জেলার সঙ্গে উপজেলার যোগাযোগ বন্ধ
  • রোববার   ২৫ সেপ্টেম্বর ২০২২ ||

  • আশ্বিন ১০ ১৪২৯

  • || ২৭ সফর ১৪৪৪

কুমিল্লার লাকসামে ট্রেন থেকে দুই যুবককে ফেলে দিলো দুর্বৃত্তরা

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১৩ সেপ্টেম্বর ২০২২  

কুমিল্লার লাকসামে সোনার বাংলা এক্সপ্রেস ট্রেনের ছাদ থেকে ফেলে দেওয়ায় এক যুবকের মৃত্যু হয়েছে। অপরদিকে পাহাড়িকা ট্রেনে কাটা পড়ে এক যুবক নিহত হয়েছে।
জানা গেছে, রোববার (১১ সেপ্টেম্বর) রাতে চট্টগ্রাম থেকে ঢাকাগামী সোনার বাংলা এক্সপ্রেস ট্রেনের ছাদ থেকে এক যুবক ও ২ কিশোরকে ফেলে দেয় দুর্বৃত্তরা। এতে আবু সায়েম (১৮) নামে এক যুবক নিহত ও সাদ (১৩) এবং পলাশ (১৬) নামে দুই কিশোর আহত হয়।


আহত সাদ জানান, শনিবার (১০ সেপ্টেম্বর) কিশোরগঞ্জের কাটাখালি থেকে তারা তিনজন সোনার বাংলা এক্সপ্রেসে করে চট্টগ্রাম যায়। রোববার চট্টগ্রাম থেকে বাড়ি ফেরার উদ্দেশ্যে তারা তিনজন একই ট্রেনের ছাদে উঠে পড়ে। এ সময় আরও ২ জন দুর্বৃত্ত  তাদের সাথে ছাদে উঠে। ট্রেন চলতে শুরু করলে ঐ দু'জন তাদের কাছে টাকা দাবি করে। এ সময় তাদের কাছে কিছু নেই বলে টাকা দিতে অপারগতা প্রকাশ করলে তারা ক্ষিপ্ত হয়ে ওঠে। লালমাই এলাকায় পৌঁছালে দুর্বৃত্তরা একে একে তিনজনকে চলন্ত ট্রেন থেকে ফেলে দেয়। এতে আবু সায়েমের মৃত্যু হয় এবং সাদ ও পলাশের হাত ভেঙে যায়। পরে স্থানীয়দের সহায়তায় হতাহতদের উদ্ধার করে পুলিশ। নিহত আবু সায়েম কিশোরগঞ্জের ধসুদল কাটাখালি এলাকার স্বপ্ন মিয়ার ছেলে।


অপরদিকে সোমবার (১২ সেপ্টেম্বর) বিকেল সাড়ে ৫টায় লাকসাম রেলওয়ে জংশন স্টেশন থেকে উত্তর দিকে চার বন্ধুসহ হেঁটে যাচ্ছিল রফিকুল ইসলাম শান্ত (২৮)। তারা লেভেল ক্রসিংয়ে যাওয়ার আগেই জংশন থেকে হুইসেল বাজিয়ে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যায় মহানগর গোধূলি। একই সময়ে সিলেট থেকে চট্টগ্রামগামী পাহাড়িকা এক্সপ্রেস ট্রেন স্টেশনে প্রবেশ করছিল। এ সময় অন্যরা লাইন থেকে নেমে যায়। কিন্তু মোবাইল টিপতে থাকা শান্ত দুটি ট্রেনের শব্দে কিংকর্তব্যবিমূঢ় হয়ে পাহাড়িকা ট্রেনের নিচে পড়ে চাকার সাথে আটকে যায়। পরে জংশন স্টেশনের দক্ষিণ প্রান্তে ট্রেন থামলে তার ক্ষতবিক্ষত লাশ উদ্ধার করে রেলওয়ে পুলিশ। দুই সন্তানের জনক রফিকুল ইসলাম শান্ত রাজমিস্ত্রির সহকারী হিসেবে কাজ করত। সে লালমাই উপজেলার পেরুল পূর্বপাড়ার আবুল কালাম আজাদের ছেলে।


লাকসাম রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জসিম উদ্দিন খন্দকার ও উপপরিদর্শক আবুল হোসাইন জানান, লাশগুলো উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় একটি হত্যা মামলা ও অপর একটি ইউডি মামলা দায়ের করা হয় ।